একুশে পদক প্রাপ্ত আলোকচিত্রী পাভেল রহমানকে সংবর্ধনা



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

রংপুরের কৃতিসন্তান একুশে পদক প্রাপ্ত আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আলোকচিত্রী পাভেল রহমানকে সংবর্ধনা দেওয়া হয়েছে।

শনিবার (০৬ মার্চ) সন্ধ্যায় পাবলিক লাইব্রেরি মাঠে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে রংপুরের সাহিত্য, সংস্কৃতি ও নাট্য সংগঠনসহ নানা শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে রংপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড, রংপুর সিটি করপোরেশন (রসিক) মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা ও ভাওয়াইয়া অঙ্গন, জাতীয় কবি পরিষদ, ফিরে দেখা সংগঠনসহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পাভেল রহমানকে ফুল, ক্রেস্ট ও উপহার প্রদান করা হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে পাভেল রহমান বলেন, ‘আমি গর্বিত যে নিজ এলাকায় আজ আমি সংবর্ধিত হচ্ছি। এ জন্য আপনাদের সবার প্রতি আমি কৃতজ্ঞ। ফটোসাংবাদিকতার জীবনে আমি মানুষের আবেগ, অনুভূতি, জীবন-প্রকৃতির গল্প তুলে আনার চেষ্টা করেছি। দেশ বিদেশে কাজ করার সুযোগে আমি প্রকৃতির সাথে মিলেমিশে বাস্তব রূপ তুলে আনার চেষ্টা করেছি।’

সংবর্ধনা কমিটির সমন্বয়ক ডা. মফিজুল ইসলাম মান্টু সভাপতিত্বে উপস্থিত ছিলেন- রংপুর পৌরসভার সাবেক চেয়ারম্যান ও ভাষা সৈনিক মোহাম্মদ আফজাল, ভাষা সৈনিক আশরাফ উদ্দীন বড়দা, আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী সদস্য অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া, রংপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিউর রহমান সফি, বীর মুক্তিযোদ্ধা আকবর হোসেন, বিশিষ্ট ছড়াকার, লেখক ও সংগঠক প্রকৌশলী দেলোয়ার হোসেন রংপুরী, রংপুর চেম্বার অব কমার্সের পরিচালক আল আমিন, ছড়াকার ও সংগঠক কবি নাজিরা পারভিন ও কথাসাহিত্যিক রানা মাসুদ প্রমুখ।