বিএনপি হেফাজত-জামায়াতের ওপর ভর করেছে: হানিফ



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ব্রাহ্মণবাড়িয়া
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ

  • Font increase
  • Font Decrease

বিএনপির কোন সক্ষমতা নাই তাই হেফাজত ও জামায়াতের ওপর ভর করে সরকারকে অস্থিতিশীল করতে যাচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

তিনি বলেন, বিএনপির দায়িত্বশীল নেতারা মির্জা ফখরুলসহ তাদের উস্কে দিচ্ছে। মির্জা ফখরুল যে বলছে সরকারের পতন হবে তিনি কিভাবে তা বলতে পারেন। বিএনপির সাংগঠনিকভাবে এমন কোন তৎপরতা নেই যে সরকারকে অস্থিতিশীল করতে পারে। বিএনপির নিজের কোন সক্ষমতা নাই তাই হেফাজতে ইসলাম ও জামায়াতের ওপর ভর করেছে। তাই তারা এই ধরনের কথা বলতে পারছে।

বুধবার (৩১ মার্চ) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে এসে প্রেসক্লাবে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

এসময় তিনি বলেন, ব্রাহ্মণবাড়িয়া ও হাটহাজরীতে হেফাজতে ইসলামের নামে ধর্ম ব্যবসায়ীরাই শুধু না। এর সঙ্গে বিএনপি ও জামায়াত যে জড়িত ছিল আজকে তা প্রমাণিত। ছাত্রদলের ক্যাডারদের হামলায় অংশগ্রহণ ও গুলি করায় তা প্রমাণ হয়েছে।

অপরাধীদের কঠোর শাস্তির আওতায় আনা হবে জানিয়ে তিনি আরও বলেন, যারা এই ঘটনার সঙ্গে সম্পৃক্ত হয়েছে তারা হেফাজত হোক আর বিএনপি-জামায়াত হোক তাদের আইনের আওতায় এনে কঠোর শান্তি দিয়ে প্রমাণ করতে হবে, স্বাধীন রাষ্ট্রে এই ধরনের ধ্বংসাত্মক কার্যক্রম করা যাবে না। একাত্তরের মতই ব্রাহ্মণবাড়িয়ায় বাড়িঘরে হামলা চালিয়ে ভাঙচুর ও আগুন দিয়েছে তারা। এগুলো কোনভাবেই বরদাস্ত করা হবে না। তাদের বিরুদ্ধে আইনি কঠোর ব্যবস্থা নেওয়া হবে। যাদের ওপর হামলা হয়েছে তাদের সহযোগীতারও আশ্বাস দেন তিনি।

এসময় তার সাথে কেন্দ্রীয় আাওয়ামী লীগের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, তথ্য ও গবেষণা সম্পাদক সেলিম মাহমুদ, অর্থ ও পরিকল্পনা সম্পাদক ওয়াসিকা আয়েশা খান এমপি, ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের সংসদ সদস্য র.আ.ম ওবায়দুল মোকতাদির চৌধুরী, ব্রাহ্মণাবড়িয়া আাওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক মঈন উদ্দিন মঈন কেন্দ্রীয় যুবলীগের সহ সম্পাদক আলামিনুল হক উপস্থিত ছিলেন।