ত্রাণের জন্য হাহাকার!



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাইবান্ধা
ত্রাণের জন্য হাহাকার

ত্রাণের জন্য হাহাকার

  • Font increase
  • Font Decrease

করোনা সংক্রমণ মোকাবিলায় সারা দেশের ন্যায় গাইবান্ধাতেও চলছে কয়েক দফার লকডাউন। আর এর প্রভাবে কর্মহীন হয়ে পড়েছে শ্রমজীবী মানুষেরা। এসব মানুষেরা ভুগছে খাদ্যাভাবে। তারা এখন ত্রাণের সন্ধানে ছুটছেন এদিক-সেদিক। এ যেন এক হাহাকার।

চলমান লকডাউনে গাইবান্ধার শ্রমজীবী পরিবারের মানুষদের মাঝে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, এনজিও, স্বেচ্ছাসেবী সংগঠনসহ বিভিন্ন ব্যক্তির উদ্যোগে ত্রাণ বিতরণ করা হয়েছে। এসব ত্রাণসামগ্রী পেতে হুমড়ি খেয়ে পড়েন ত্রাণ প্রত্যাশীরা। তবে আয়োজকদের বিতরণ লক্ষ্যমাত্রার চেয়ে চাহিদা ছিল অপ্রতুল। তাদের বাজেটের চেয়ে অতিরিক্ত ত্রাণসামগ্রী বিতরণ করা হলেও, খালি হাতে ফিরে গেছেন অনেক সুবিধাবঞ্চিত মানুষ।

এরই ধারাবাহহিকতায় মঙ্গলবার (৪ মে) গাইবান্ধা শহরের শাহ আব্দুল হামিদ স্টেডিয়ামে ত্রাণ সংগ্রহের জন্য ভিড় করেন কয়েকশত অসহায় মানুষ। এখানে ত্রাণসামগ্রী বিতরণের আয়োজন করে গাইবান্ধা জেলা আওয়ামী লীগ। এসময় ৩০০ মানুষের মাঝে দেওয়া হয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাঠানো উপহার সামগ্রী। সুবিধাভোগী প্রত্যেকে চাল, ডাল, সয়াবিন তেল, চিনি, লবণ, আলু ও সেমাই এর প্যাকেট দেওয়া হয়। এ কার্যক্রমটি আনুষ্ঠানিক উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক জানান, করোনাকালে অসহায় কর্মহীন হয়ে পড়া মানুষের মাঝে প্রধানমন্ত্রীর ত্রাণ বিতরণের এ কার্যক্রম অব্যাহত থাকবে। পরবর্তীতে উপজেলা ও ইউনিয়ন পর্যায়েও এ কার্যক্রম বাস্তবায়ন করা হবে।