ইউএনও-এসিল্যান্ডের বিরুদ্ধে মেয়রের সংবাদ সম্মেলন

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ইউএনও-এসিল্যান্ডের বিরুদ্ধে মেয়রের সংবাদ সম্মেলন। ছবি: বার্তা২৪.কম

ইউএনও-এসিল্যান্ডের বিরুদ্ধে মেয়রের সংবাদ সম্মেলন। ছবি: বার্তা২৪.কম

নিজেদের কর্তৃত্বাধীন তিনটি বাজারের খাস জায়গা অযাচিতভাবে লিজ দেয়ার ঘটনায় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী কমিশনার ভূমির (এসিল্যান্ড) বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা কর্তৃপক্ষ।

রোববার (৭ অক্টোবর) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মাহবুবুল হুদা সম্মেলন কক্ষে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন পৌর মেয়র মিসেস নায়ার কবির।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, সরকারের সর্বশেষ ২০০৯ সালের গেজেট অনুযায়ী পৌর এলাকার সরকারি হাট-বাজার নির্ধারিত পদ্ধতিতে নির্মাণ, ব্যবস্থাপনা ও উন্নয়নের দায়িত্ব পৌরসভার। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জান্নাতুল ফেরদৌস ও সহকারী কমিশনার ভূমি (এসিল্যান্ড) সোহেল রানা সরকারি গেজেট ও নীতিমালা অগ্রাহ্য করে পৌর কর্তৃপক্ষকে না জানিয়ে ও পাশ কাটিয়ে অযাচিতভাবে এবং অস্বচ্ছ পথে স্থানীয় আনন্দবাজার, বর্ডার বাজার ও গোকর্ণঘাট বাজারের খাস জায়গা ব্যক্তিখাতে লিজ দিয়েছেন। এ লিজ প্রক্রিয়ায় লাখ লাখ টাকার লেনদেনের কথাও লোকমুখে প্রচারিত হচ্ছে। লিজ বাতিলের পাশাপাশি সরকারের উচ্চ পদস্থ কর্মকর্তাদের নিয়ে তদন্ত কমিটি গঠন করে অভিযুক্ত ইউএনও-এসিল্যান্ডের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার দাবি জানান মেয়র।

এ সময় সংবাদ সম্মেলনে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, ব্রাহ্মণবাড়িয়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি আজিজুল হকসহ পৌরসভার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।