রাজশাহীতে এসআই স্বামীর বিরুদ্ধে নারী এসআইয়ের মামলা



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

রাজশাহীতে স্বামীসহ পুলিশের দুই উপ-পরিদর্শকের (এসআই) বিরুদ্ধে মামলা করেছেন আরেক নারী এসআই।

বুধবার (৯ জুন) রাজশাহীর সাইবার ট্রাইব্যুনালে ডিজিটাল নিরাপত্তা আইনে আদালতে মামলাটি দায়ের করা হয়।

মামলার বাদি ওই এসআই (৩৫) পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) রাজশাহী মহানগর শাখায় কর্মরত। অভিযুক্তরা হলেন- তাঁর (মহিলা এসআই) স্বামী এসআই ওবাইদুল কবির সুমন (৩৫) ও আরেক নারী এসআই পলি আক্তার (৩০)।

অভিযুক্ত এসআই ওবাইদুল কবির ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) বোম্ব ডিসপোজাল ইউনিটে কর্মরত। আর এসআই পলি আছেন ঢাকার নবাবগঞ্জ থানায়। ডিজিটাল নিরাপত্তা আইন- ২০১৮ এর ২৩/২৪/২৫/২৬/২৯/৩১/৩৫ ধারায় মামলাটি দায়ের করা হয়েছে। আদালতে বাদির পক্ষে রাজশাহী জেলা জজ আদালতের আইনজীবী মোখলেসুর রহমান স্বপন মামলার নথিপত্র উপস্থাপন করেন।

আদালত সূত্রে জানা যায়, রাজশাহীর সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. জিয়াউর রহমান মামলার আবেদন গ্রহণ করেছেন। তিনি আগামী ৭ জুলাইয়ের মধ্যে পুলিশি প্রতিবেদন দাখিলের জন্য রাজশাহী মহানগরীর রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দিয়েছেন।

মামলার আর্জিতে বলা হয়েছে, ২০১৬ সালে এসআই ওবাইদুলের সঙ্গে ওই নারী এসআইয়ের (মামলার বাদি) বিয়ে হয়। কিন্তু এসআই ওবাইদুল এসআই পলি আক্তারের সঙ্গে পরকিয়ায় জড়িয়েছেন। তাই তিনি নিজের স্ত্রীকে চাকরি ছাড়ার জন্য চাপ দিচ্ছিলেন। বাধ্য হয়ে ওই নারী এসআই ঢাকা থেকে বদলি হয়ে রাজশাহী চলে আসেন।

মামলায় আরও উল্লেখ করা হয়, ওই নারী এসআইকে হেয় প্রতিপন্ন করতে তাঁর নামে ভুয়া অশ্লীল ছবি ও ভিডিও বিভিন্ন জনকে পাঠিয়েছেন এসআই ওবাইদুল কবির। ফেসবুক, হোয়াটসঅ্যাপ ও ইমোর মাধ্যমে তিনি এসব পাঠিয়েছেন। এতে ওই নারী এসআই এবং তার পরিবারের সদস্যরা হেয় প্রতিপন্ন হয়েছেন। এ কারণে ভুক্তভোগী নারী এসআই ওবাইদুল কবির সুমন (স্বামী) ও এসআই পলি আক্তারের বিরুদ্ধে মামলা করেছেন।

এ বিষয়ে নগরীর রাজপাড়া থানার ওসি মাজহারুল ইসলাম জানান, আদালত থেকে তিনি এখনও কোন নথিপত্র পাননি। তাই মামলার বিষয়ে জানেন না। নথিপত্র হাতে পাওয়ার পর এ বিষয়ে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

   

থাইল্যান্ড সফর নিয়ে বৃহস্পতিবার সাংবাদিকদের ব্রিফ করবেন প্রধানমন্ত্রী



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

  • Font increase
  • Font Decrease

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল বৃহস্পতিবার (২ মে) সকালে তাঁর সাম্প্রতিক থাইল্যান্ড সফরের ফলাফল সম্পর্কে প্রেস ব্রিফিং করবেন।

প্রধানমন্ত্রীর প্রেস উইংয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে ‘বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় তাঁর সরকারি বাসভবন গণভবনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।’

থাইল্যান্ডে ছয় দিনের সরকারি সফর শেষে প্রধানমন্ত্রী ২৯ এপ্রিল ব্যাংকক থেকে দেশে ফিরেছেন।

সফরকালে শেখ হাসিনা গভর্ণমেন্ট হাউসে (থাই প্রধানমন্ত্রীর কার্যালয়) থাই প্রধানমন্ত্রী স্রেথা থাভিসিনের সাথে দ্বিপাক্ষিক বৈঠক করেন। বৈঠক শেষে দুই নেতার উপস্থিতিতে বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যে ভিসা অব্যাহতি, জ্বালানি সহযোগিতা, পর্যটন ও শুল্ক সংক্রান্ত বিষয় এবং মুক্ত বাণিজ্য চুক্তির (এফটিএ) আলোচনার বিষয়ে পাঁচটি দ্বিপাক্ষিক নথি সই হয়। 

পাশাপাশি বাংলাদেশের প্রধানমন্ত্রী দুসিত প্রাসাদের অ্যামফোর্ন সাথার্ন থ্রোন হলে থাইল্যান্ডের রাজা মহা ভাজিরালংকর্ন ফ্রা ভাজিরা-ক্লাওচা-উয়ুয়া এবং রাণী সুথিদা বজ্রসুধা-বিমলা-লক্ষণের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

এছাড়াও, তিনি ব্যাংককের জাতিসংঘ সম্মেলন কেন্দ্রে জাতিসংঘের এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের অর্থনৈতিক ও সামাজিক কমিশনের (ইউএনএসক্যাপ) ৮০তম অধিবেশনে ভাষণ দেন।

;

সাতক্ষীরায় পৃথক অভিযানে অপরিপক্ক ১২ টন আম জব্দ



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাতক্ষীরা
সাতক্ষীরায় পৃথক অভিযানে অপরিপক্ক ১২ টন আম জব্দ

সাতক্ষীরায় পৃথক অভিযানে অপরিপক্ক ১২ টন আম জব্দ

  • Font increase
  • Font Decrease

সাতক্ষীরার কালিগঞ্জে পৃথক অভিযান চালিয়ে রাসায়নিক দিয়ে পাকানো ১২ টন আম জব্দ করে বিনষ্ট করেছে ভ্রাম্যমাণ আদালত। অপরিপক্ক এসব আম দেশের বিভিন্ন স্থানে পাঠানো হচ্ছিল।

বুধবার (১ মে) উপজেলার নলতা এলাকা থেকে ও মঙ্গলবার (৩০ এপ্রিল) রাত সাড়ে ১০টার দিকে উপজেলার চাম্পাফুল কালীবাড়ি এলাকা থেকে আমগুলো জব্দ করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপঙ্কর কুমার দাস ও সহকারী কমিশনার (ভূমি) আজাহার আলী জানান, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১০টার দিকে কালীবাড়ি বাজার এলাকা ও বুধবার সকাল ১০টার দিকে উপজেলা নলতা এলাকায় অভিযান পরিচালনা করে ঢাকায় নিয়ে যাওয়ার প্রাক্কালে প্রায় ১২ হাজার কেজি গোবিন্দভোগ আম জব্দ করা হয়।

তবে ভ্রাম্যমাণ আদালতের অভিযান শুরুর পূর্বেই মালিকপক্ষ পালিয়ে যাওয়ায় তাদের আটক করা সম্ভব হয়নি। আমগুলো অপুষ্ট ও রাসায়নিক দিয়ে পাকানো বলে নিশ্চিত হয়ে জনসম্মুখে ধ্বংস করা হয়।

 

;

জাহাজের ধাক্কায় কালুরঘাট সেতুর ৫০ লাখ টাকার ক্ষতি



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম
জাহাজের ধাক্কায় কালুরঘাট সেতুর ৫০ লাখ টাকার ক্ষতি

জাহাজের ধাক্কায় কালুরঘাট সেতুর ৫০ লাখ টাকার ক্ষতি

  • Font increase
  • Font Decrease

চট্টগ্রামের কালুরঘাট সেতুতে এমভি সামুদা-১ নামের একটি লাইটার জাহাজের ধাক্কায় সেতুর ওয়াকওয়ের রেলিংয়ে ৫০ লাখ টাকা পরিমাণের ক্ষতিগ্রস্থ হয়েছে।

বুধবার (১ মে) রেলওয়ে পূর্বাঞ্চলের প্রকৌশল বিভাগের উপ সহকারী প্রকৌশলী লিমন মজুমদার বাদি হয়ে রেলওয়ের জিআরপি থানায় করা মামলার এজহারে ওই পরিমাণ ক্ষতির কথা উল্লেখ করা হয়।

এজহারে বেপরোয়া জাহাজ চালিয়ে ক্ষতি সাধনের অভিযোগ করা হয়। জাহাজটির ধাক্কায় কালুরঘাট সেতুর ওয়াকওয়ের রেলিং ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন কালুরঘাট সংস্কার কাজে নিয়োজিত ঠিকাদারি প্রতিষ্ঠান 'ম্যাক্স'।

সদরঘাট নৌ-থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একরাম উল্লাহ বলেন, কালুরঘাট সেতুতে ধাক্কা দেওয়া এমভি সামুদা-১ নামের জাহাজটি কর্ণফুলী নদীর তীরে অবস্থিত একটি ডক ইয়ার্ডে নিয়ে যাওয়া হচ্ছিল। নদীর মধ্যে বাঁক ঘোরানোর সময় তীব্র বাতাস আর জোয়ারের কারণে এটি নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে এবং বাতাসের তোড়ে ভাসতে ভাসতে কালুরঘাট সেতুতে এসে ধাক্কা খায়। এ ঘটনায় আমরা জাহাজটি জব্দ করেছি।

রেলওয়ে পূর্বাঞ্চলের সেতু প্রকৌশলী জিসান দত্ত বলেন, আমরা সেতুটি পরিদর্শন করে দেখছি। কী ধরনের ক্ষয়ক্ষতি হয়েছে তা তদন্ত সাপেক্ষে বলা যাবে। এ ঘটনায় প্রকৌশল বিভাগ থেকে মামলা দায়ের করা হয়েছে।

রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম শহিদুল ইসলাম বলেন, রেলওয়ে কর্তৃপক্ষের তরফে ওই জাহাজ সংশ্লিষ্টদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। জাহাজটি জব্দ করা হয়েছে।

রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান প্রকৌশলী আবু জাফর মিয়া বলেন, জাহাজের ধাক্কায় কালুরঘাট সেতুর তেমন কোনো ক্ষতি হয়নি। চট্টগ্রাম কক্সবাজার রেল চলাচল স্বাভাবিক রয়েছে। তবে মূল স্ট্রাকচারে কী ধরনের ক্ষতি হয়েছে তা তদন্ত করে বের করা হচ্ছে।

;

আজ রাতে যেসব অঞ্চলে বৃষ্টি হতে পারে



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

রাজধানী ঢাকাসহ দেশজুড়ে চলছে তীব্র তাপপ্রবাহ। এতে জনজীবন হয়ে উঠেছে বিপর্যস্ত। অবশেষে এ থেকে মুক্তি পেতে যাচ্ছে দেশবাসী। আজ রাত থেকেই সিলেট ও চট্টগ্রামের বিভিন্ন জেলায় বৃষ্টি শুরু হতে পারে। পর্যায়ক্রমে দেশের অন্য জেলাগুলোয়ও বৃষ্টির পরিমাণ বাড়ার আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

বুধবার (১ মে) পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ থেকে বাংলাদেশের দক্ষিণপশ্চিমাঞ্চল হয়ে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, ময়মনসিংহ ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা ও ঝড়ো হাওয়াসহ বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে, সেই সাথে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এ সময়ে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তবে জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব বিরাজমান থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, যশোর, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, পাবনা, রাজশাহী, বাগেরহাট ও সাতক্ষীরা জেলার ওপর দিয়ে অতি তীব্র তাপপ্রবাহ এবং টাঙ্গাইল, ফরিদপুর, গোপালগঞ্জ, নারায়ণগঞ্জ, নওগাঁ, সিরাজগঞ্জ, দিনাজপুর এবং খুলনা বিভাগের অবশিষ্টাংশের ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এছাড়া দেশের অন্যত্র মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

এদিকে আজ চুয়াডাঙ্গা ও যশোরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ দশমিক ৮ ডিগ্রি রেকর্ড করা হয়েছে। গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয় যশোরে।

;