চাঁপাইনবাবগঞ্জ থেকে ৮০ গরু নিয়ে ঢাকায় গেল ক্যাটল ট্রেন



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চাঁপাইনবাবগঞ্জ
চাঁপাইনবাবগঞ্জ থেকে ৮০ গরু নিয়ে ঢাকায় গেল ক্যাটল ট্রেন

চাঁপাইনবাবগঞ্জ থেকে ৮০ গরু নিয়ে ঢাকায় গেল ক্যাটল ট্রেন

  • Font increase
  • Font Decrease

চাঁপাইনবাবগঞ্জ থেকে ৮০টি গরু নিয়ে ঢাকার উদ্দেশ্যে একটি বিশেষ ক্যাটল ট্রেন ছেড়ে গেছে।

প্রতিটি ওয়াগনে ২০টি করে মোট ৮০টি গরু ও ৪টি ছাগল নিয়ে স্পেশাল ট্রেনটি শনিবার (১৭ জুলাই) বিকেল সাড়ে ৪টার দিকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা শুরু করে।

জানা গেছে, করোনাকালীন সময়ে প্রান্তিক খামারিদের উৎসাহ দিতে এবং কোরবানির পশু সহজে ভোক্তাদের কাছে পৌঁছে দেওয়ার জন্য স্বল্পমূল্যে পশু পরিবহনে বিশেষ এ ট্রেন চালু করা হয়েছে। প্রথম যাত্রায় চাঁপাইনবাবগঞ্জ রেল স্টেশন থেকে ২নং প্লাটফর্মে দুপুর আড়াইটা থেকে ৪টি ওয়াগনে গরু ওঠানো শুরু করা হয়।

এসময় রেল স্টেশনে খামারি ও ব্যবসায়ীদের উদ্বুদ্ধ করতে উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন শিমুল, জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ, জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. মোস্তাফিজুর রহমান।

চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ের সহকারী স্টেশন মাস্টার মোহাম্মদ ওবায়দুল্লাহ জানান, ক্যাটল ট্রেনে গরু পাঠানোর খামারি ও ব্যবসায়ীদের উদ্বুদ্ধ করা হয়েছিল। তারা এতে সাড়া দেওয়ায় ৪ জন খামারি ও ব্যবসায়ীর ৮০টি গরু ও ৪টি ছাগল এ ট্রেনে গেছে। প্রতিটি গরু বহনে ৫৯১ টাকা এবং ছাগল বহনে ২৪৬ টাকা করে নেওয়া হয়েছে। এতে করে আগামীতে ট্রেনে পশু পরিবহনে খামারিদের উৎসাহ বাড়বে বলে মনে করেন তিনি।