অক্সিজেন ও অ্যাম্বুলেন্স সেবা চালু করল ‘এসো গৌরীপুর গড়ি’



উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গৌরীপুর (ময়মনসিংহ)
অক্সিজেন ও অ্যাম্বুলেন্স সেবা চালু করল ‘এসো গৌরীপুর গড়ি’

অক্সিজেন ও অ্যাম্বুলেন্স সেবা চালু করল ‘এসো গৌরীপুর গড়ি’

  • Font increase
  • Font Decrease

ময়মনসিংহের গৌরীপুরে করোনা ও শ্বাসকষ্টের রোগীদের জন্য বিনামূল্যে অক্সিজেন সেবা চালু করছে স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন ‘এসো গৌরীপুর গড়ি’। এছাড়াও জরুরি প্রয়োজনে অসুস্থ রোগীকে হাসপাতালে পৌঁছে দিতে বিনামূল্যে অ্যাম্বুলেন্স সেবা চালু করেছে সংগঠনটি।

শনিবার (২৪ জুলাই) বেলা ১১টায় উপজেলা পরিষদ চত্বরে স্বাস্থ্যবিধি মেনে উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ ‘এসো গৌরীপুর গড়ি’র বিনামূল্যে অক্সিজেন ও অ্যাম্বুলেন্স সেবা চালু করেন।

সংগঠনের সদস্যদের সাথে কথা বলে জানা গেছে, করোনা সংক্রমণ রোধে কঠোর লকডাউনে উপজেলায় যানবাহন চলাচল সীমিত হয়ে গেছে। সীমিত পরিসরে যানবাহন চলাচল করলেও জরুরি প্রয়োজনে সেগুলোর দেখা মিলে না। অপরদিকে করোনা মহমারির মধ্যে অক্সিজেন সিলিন্ডারের দাম বেড়ে গেছে। করোনা রোগীদের শ্বাসকষ্ট শুরু হলে জরুরি প্রয়োজনে অক্সিজেন পাওয়া যায় না।

এমন পরিস্থিতিতে জরুরি প্রয়োজনে দরিদ্র রোগীদের হাসপাতালে পৌঁছে দিতে বিনামূল্যে অ্যাম্বুলেন্স ও শ্বাসকষ্টের রোগীদের জন্য অক্সিজেন সেবা চালুর উদ্যোগ নেওয়া হয়েছে।

এদিকে বিনামূল্যে অ্যাম্বুলেন্স ও অক্সিজেন সেবা পেতে হটলাইন চালু করেছে সংগঠনটি। হটলাইন নম্বর- ০১৭২৫১৫৫৮৪০ ও ০১৭৭৬১৯৫১৬৫। জরুরি প্রয়োজনে হটলাইনে ফোন করলে অ্যাম্বুলেন্স বাড়ি পৌঁছে যাবে। পাশাপাশি সংগঠনের স্বেচ্ছাসেবীরা অক্সিজেন সিলিন্ডার বাড়িতে পৌঁছে দিবে।

এসো গৌরীপুর গড়ি’র প্রধান সমন্বয়কারী আবু কাউছার চৌধুরী রন্টি বলেন, নিজেদের অর্থায়নে একটি মাইক্রোবাস ও অটোরিকশা ভাড়া নিয়ে বিনামূল্যে অ্যাম্বুলেন্স ও অক্সিজেন সেবার কার্যক্রম শুরু হয়েছে। আপাতত এই সেবা শুধু গৌরীপুর পৌরসভায় দেওয়া হবে। ফান্ড বাড়লে এই সেবা সারা উপজেলায় দেওয়া হবে।

উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ বলেন, স্বেচ্ছাসেবী সংগঠন ‘এসো গৌরীপুর গড়ি’র উদ্যোগে বিনামূল্যে অ্যাম্বুলেন্স ও করোনা রোগীদের অক্সিজেন সরবরাহের উদ্যোগটি প্রশংসার দাবি রাখে। তাদের এই উদ্যোগে প্রশাসনের পক্ষ থেকে সবধরনের সহযোগিতা করা হবে। পাশাপাশি উপজেলায় যারা এই ধরনের সেবামূলক কাজের উদ্যোগ নিবে আমরা সবসময় তাদের পাশে থাকবো।