বরিশালে স্বাস্থ্যবিধি মেনে শহীদ শেখ কামালের জন্মবার্ষিকী পালন



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

বরিশালে নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জেষ্ঠ্য পুত্র, ক্রীড়া সংগঠক বীরমুক্তিযোদ্ধা শহীদ শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী।

বৃহস্পতিবার (৫ আগস্ট) বাদ আসর নগরীর কালীবাড়ি রোডস্থ সেরনিয়াবাত ভবনে জন্মবার্ষিকী উপলক্ষে পুরোপুরি স্বাস্থ্যবিধি মেনে সংক্ষিপ্ত পরিসরে আলোচনা সভা ও দোয়া মোনাজাতের আয়োজন করে বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগ।

বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীরের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন সিটি করপোরেশন মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুসসহ বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

এসময় সিটি করপোরেশন প্যানেল মেয়র, কাউন্সিলর বৃন্দ, মহানগর আওয়ামী লীগের বিভিন্ন ওয়ার্ডের সভাপতি, সম্পাদকসহ অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে শারীরিক দূরত্ব নিশ্চিত করে স্বাস্থ্যবিধি মেনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৯৭৫ সালের ১৫ আগস্টে শাহাদাত বরণকারী তাঁর পরিবারের শহীদ সদস্য, শহীদ শেখ কামালসহ সব শহীদের রুহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া এবং মোনাজাত অনুষ্ঠিত হয়।

এর আগে বাংলাদেশের আধুনিক ক্রীড়া ও সংস্কৃতি আন্দোলনের অন্যতম পথিকৃৎ বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী উপলক্ষে দিনভর নানা কর্মসূচির আয়োজন করে বরিশাল জেলা প্রশাসন।

বৃহস্পতিবার দুপুর ১২টায় নগরীর শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামের সম্মেলন কক্ষে অস্থায়ী শহীদ শেখ কামালের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন বরিশালের বিভাগীয় কমিশনার মো. সাইফুল হাসান বাদল ও জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার ।

শ্রদ্ধা নিবেদন শেষে জাতির পিতার জ্যেষ্ঠ পুত্র মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর ৭২তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে অলোচনা সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। এসময় বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস, ডিআইজি এসএম আখতারুজ্জামান, পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান সহ অন্যন্যা অতিথিরা উপস্থিত ছিলেন।

পরে যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী উপলক্ষে বিভিন্ন গাছের চারা বিতরণ করা হয়।