কুষ্টিয়ায় ভুয়া পুলিশ আটক 



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুষ্টিয়া
কুষ্টিয়ায় ভুয়া পুলিশ আটক 

কুষ্টিয়ায় ভুয়া পুলিশ আটক 

  • Font increase
  • Font Decrease

কুষ্টিয়ায় রাহাত সরকার (২৪) নামে একজন ভুয়া পুলিশকে আটক করেছে মডেল থানার পুলিশ।

বুধবার (১৮ আগস্ট) রাতে শহরতলীর মোল্লাতেঘরিয়া এলাকা থেকে তাকে আটক করে।

আটককৃত ভুয়া পুলিশ রাহাত সরকার টাঙ্গাইল জেলার ভুয়াপুর উপজেলার বেবামজী গ্রামের আব্দুল বারীর ছেলে রাহাত সরকার।

স্থানীয় সূত্রে জানা যায়, কুষ্টিয়া শহরতলীর মোল্লাতেঘরিয়া ঢাকা রোডে দূর দুরান্ত থেকে আসা ট্রাক চালকের কাছ থেকে পুলিশ পরিচয় দিয়ে অবৈধভাবে চাঁদা তুলছিল। এ সময় স্থানীয়দের সন্দেহ হলে তাৎক্ষনিক ভাবে রাহাত কে আটক করে রাখে। পরে পুলিশকে সংবাদ দিলে ঘটনাস্থল থেকে তাকে আটক করেন। তার কাছ থেকে নিষ্ক্রিয় একটি মটোরোলা ওয়াকিটকি সেট উদ্ধার হয়।

কুষ্টিয়া মডেল থানার অফিসার ইনচার্জ সাব্বিরুল আলম জানান নিষ্ক্রিয় একটি মটোরোলা ওয়াকিটকি সেট রাহাতের কাছ থেকে উদ্ধার করেছে পুলিশ। তবে মটোরোলা ওয়াকিটকিটি কুড়িয়ে পেয়েছেন বলে তিনি জানান। এ বিষয়ে কুষ্টিয়া মডেল থানায় তার বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।

   

উপজেলা ভোট: হুইপ নজরুলের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ইসিতে চিঠি



স্টাফ করেসপন্ডেন্ট বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

নারায়ণগঞ্জ আড়াইহাজার উপজেলা নির্বাচনে আরপিও অমান্য করে জাতীয় সংসদের হুইপ ও সংসদ সদস্য নজরুল ইসলাম বাবুর ঘোষিত প্রার্থী প্রার্থীতা বাতিল ও তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে নির্বাচন কমিশনার মো. আলমগীরকে চিঠি দিয়েছে প্রতিদ্বন্দ্বী চেয়ারম্যান প্রার্থী মো. শাহজালাল মিয়া।

সোমাবার (১৩ মে) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে লিখিত অভিযোগ দেন আড়াইহাজার উপজেলার চেয়ারম্যান প্রার্থী মো. শাহজালাল মিয়া।

চিঠিতে মো. শাহজালাল মিয়া জানান, আড়াইহাজার উপজেলায় আমি পরপর দুইবার নির্বাচিত উপজেলার চেয়ারম্যান ছিলাম এবং আমি আড়াইহাজার উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি। বর্তমানে আমাদের এই উপজেলা ভোটে নারায়ণগঞ্জ-২ আসনের সাংসদ ও হুইপ নজরুল ইসলাম বাবু উপজেলা নির্বাচনের আচরণ বিধির বিন্দুমাত্র তোয়াক্কা করছে না। উপজেলা চেয়ারম্যান পদে নিজেই একজন পছন্দের প্রার্থীর নাম ঘোষণা করে জনসাধারণকে হুকুম দিচ্ছে, প্রার্থী সাইফুল ইসলাম স্বপনকে যেকোন মূল্যে পাস করাতে হবে। হুইপ নজরুল ক্ষমতা, অর্থকড়িসহ, সকল প্রশাসন আমি দেখবো বলে আশ্বস্ত করছেন।

চিঠিতে আরও উল্লেখ করা হয়, হুইপ নজরুল ইসলাম বাবু তার ক্ষমতা ব্যবহার করে প্রকাশ্যে তার চেয়ারম্যান প্রার্থী সাইফুল ইসলামের পক্ষে নির্বাচনী প্রচার-প্রচারনা করে যাচ্ছেন। আমার কর্মী সমর্থককে বিরতিহীনভাবে হুমকি, ভয়ভীতি প্রদর্শন করে যাচ্ছে। এতে করে আমার নির্বাচনী প্রচারনায় বাধা সৃষ্টি হচ্ছে। হুইপ নজরুল ইসলাম বাবু আমার সম্ভাব্য এজেন্টদের হুমকি ধামকি দিচ্ছেন। অকথ্য ভাষায় আমাকে গালাগাল করছেন। প্রার্থী সাইফুল ইসলাম স্বপন আমার নেতা কর্মী, সম্ভাব্য এজেন্টদের ভয়ভীতি প্রদর্শন ও হুমকি দিয়ে যাচ্ছেন। এতে করে অবাধ, নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে বাধা সৃষ্টি হচ্ছে।

অবাধ, নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের স্বার্থে নির্বাচন আচরন বিধিমালার -২২ ধারা মোতাবেক হুইপের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করে নির্বাচনী আচরন বিধি লঙ্ঘনের দায়ে হুইপের ঘোষিত প্রার্থীর প্রার্থিতা বাতিল করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করতে অনুরোধ জানান শাহজালাল মিয়া।

;

কুমিল্লায় যুদ্ধাপরাধ মামলার আসামি গ্রেফতার



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুমিল্লা
কুমিল্লায় যুদ্ধাপরাধ মামলার আসামি গ্রেফতার

কুমিল্লায় যুদ্ধাপরাধ মামলার আসামি গ্রেফতার

  • Font increase
  • Font Decrease

একাত্তরের মানবতাবিরোধী অপরাধের মামলার পলাতক আসামি মো. আবু বক্কর সিদ্দিককে (৮০) গ্রেফতার করেছে র‌্যাব।

সোমবার (১৩ মে) দুপুরে কুমিল্লার র‌্যাব-১১ এর উপ-পরিচালক মাহমুদুল হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেফতার আবু বক্কর সিদ্দিক সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার উত্তর কদমতলা এলাকার মৃত মান্দার সর্দারের ছেলে। রোববার (১২ মে) রাতে কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার উত্তর রামপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

র‌্যাব-১১ এর উপ-পরিচালক মাহমুদুল হাসান জানান, গোপন সংবাদের ভিত্তিতে রোববার রাতে কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার উত্তর রামপুর এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে গ্রেফতারি পরোয়ানাভুক্ত আসামি আবু বক্কর সিদ্দিককে গ্রেফতার করা হয়। তিনি দীর্ঘদিন কুমিল্লায় তার এক আত্মীয়ের বাড়িতে আত্মগোপনে ছিলেন।

;

মাগুরায় ১২৬ জনকে সরকারি অনুদানের চেক তুলে দিলেন সাকিব 



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মাগুরা
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

মাগুরা সদর উপজেলা পরিষদের আয়োজনে ১২৬ জনের হাতে সরকারি অনুদানের চেক বিতরণ করেছেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাকিব আল হাসান।

সোমবার (১৩ মে) সকালে প্রাকৃতিক দুর্যোগ ও অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত, ক্ষুদ্র জাতিসত্তা, নৃ-গোষ্ঠি সম্প্রদায়ের জীবনমান উন্নয়ন এবং মেধাবী, গরিব, অসহায় ও প্রতিবন্ধী শিক্ষার্থীদের হাতে এ সরকারি অনুদানের এ চেক তুলে দেন তিনি।

উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাকিব আল হাসান।

উপজেলা পরিষদ নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমানের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু, কৃষি কর্মকর্তা হুমায়ুন কবির, সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও রাঘবদাইড় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আশরাফুল আলম বাবুল ফকিরসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

;

গৌরীপুরে ধান-চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন



উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গৌরীপুর (ময়মনসিংহ)
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ময়মনসিংহের গৌরীপুরে উপজেলা প্রশাসনের উদ্যোগে সরকারিভাবে বোরো মৌসুমের ধান-চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন করা হয়েছে।

সোমবার (১৩ মে) দুপুরে উপজেলা খাদ্যগুদাম চত্বরে আয়োজিত অনুষ্ঠানে ফিতা কেটে অভিযান উদ্বোধন করেন ময়মনসিংহ-৩ গৌরীপুর আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নিলুফার আনজুম পপি এমপি।

জানা গেছে, ২০২৩/২৪ অর্থবছরে সরকারের অভ্যন্তরীণ বোরো সংগ্রহের আওতায় উপজেলায় ১৯ হাজার ৫শ ৫২ মেট্রিক টন চাল ও ১২ হাজার ৯শ ৫৬ মেট্রিক টন ধান সংগ্রহ করা হবে। প্রতি কেজি চাল ৪৫ টাকা ও প্রতি কেজি ধান ৩২ টাকা মূল্য নির্ধারণ করা হয়েছে। এ অভিযান চলবে আগষ্ট মাস পর্যন্ত।

উপজেলা খাদ্যশস্য সংগ্রহ ও মনিটরিং কমিটির সভাপতি ইউএনও মোঃ শাকিল আহমেদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন, ১উপজেলা কৃষি অফিসার নিলুফার ইয়াসমিন জলি, উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি হেলাল উদ্দিন, সাবেক সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ, অটো মেজর হাসকিন রাইস মিল মালিক সমিতির সভাপতি ইকবাল হোসেন জুয়েল, উপজেলা কৃষক লীগের সভাপতি আবুল হাসিম, উপজেলা খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা বোরহান উদ্দিন, শ্যামগঞ্জ খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল কাইয়ুম, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা সাইফুল ইসলাম প্রমুখ।

;