রংপুরে ১৮ ইউপিতে ১১৭৬ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

দ্বিতীয় ধাপে অনুষ্ঠিতব্য রংপুরের পীরগাছা ও পীরগঞ্জ উপজেলার ১৮ ইউনিয়নের নির্বাচনে চেয়ারম্যান, সংরক্ষিত ও সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ১১৭৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এর মধ্যে পীরগাছা উপজেলায় চেয়ারম্যান পদে ৫০ জন, সংরক্ষিত সদস্য পদে ১২৭ জন ও সাধারণ সদস্য পদে ৩৪৯ জন এবং পীরগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে ৫১ জন, সংরক্ষিত সদস্য ১৪২ ও সাধারণ সদস্য পদে ৪৫৭ জন।

রোববার (১৭ অক্টোবর) দাখিলের শেষ সময় বিকাল ৫টা পর্যন্ত এসব মনোনয়নপত্র জমা দেওয়া হয়।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, উপজেলার পারুল ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন তোফাজ্জল হোসেন (আ. লীগ), আবুল কালাম আজাদ খান (আ. লীগ বিদ্রোহী), মোজাম্মেল হক, মঞ্জুরুল ইসলাম ও আবুল কালাম আজাদ।

ইটাকুমারী ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন আবুল বাশার (আ. লীগ), মিজানুর রহমান (স্বতন্ত্র), নুরুল ইসলাম মণ্ডল (ইসলামী আন্দোলন বাংলাদেশ), সাইফুল ইসলাম (জাতীয় পার্টি), খায়রুল ইসলাম (স্বতন্ত্র) ও আদম আলী (বাংলাদেশ কংগ্রেস)।

অন্নদানগর ইউনিয়নে আমিনুল ইসলাম (আ. লীগ), আনোয়ার হোসেন (আ.লীগ বিদ্রোহী), জিল্লুর রহমান (স্বতন্ত্র-বিএনপি), মাহবুবার রহমান (স্বতন্ত্র), রফিকুল ইসলাম (স্বতন্ত্র) ও রিয়াজুল ইসলাম (ইসলামী আন্দোলন বাংলাদেশ)।

পীরগাছা সদর ইউনিয়নে জাহাঙ্গীর আলম (আ.লীগ), মোস্তাফিজার রহমান (স্বতন্ত্র-বিএনপি), রঞ্জু মিয়া (জাতীয় পার্টি), মিজানুর রহমান ও শহিদুল ইসলাম।
তাম্বুলপুর ইউনিয়নে শাহীন সরদার (আ.লীগ), বিদ্যুৎ কুমার রায় (আ.লীগ), বজলুর রশিদ (স্বতন্ত্র- জামায়াত), আব্দুস ছামাদ মিয়া, শহিদুল ইসলাম, নুরুজ্জামান সরকার (আ.লীগ বিদ্রোহী), সোহরাব হোসেন, শফিকুল ইসলাম ও আবুল কালাম আজাদ।

ছাওলা ইউনিয়নে আব্দুল হাকিম (আ.লীগ), নজির হোসেন (বিএনপি), শাহ মো. নুরে আলম সিদ্দিকী, আব্দুস সবুর মিঞা, খায়রুজ্জামান ও আতিকুর রহমান। কৈকুড়ি ইউনিয়নে শফিকুল ইসলাম (আ.লীগ), সাইদুল ইসলাম শহিদুল(আ.লীগ বিদ্রোহী), আসাদুজ্জামান রানু, বাবুল আখতার, নুর আলম মিয়া (জাতীয় পার্টি) ও আমিনুল ইসলাম।

কান্দি ইউনিয়নে আমিনুল ইসলাম রাজ্জাক (আ.লীগ), নজরুল ইসলাম খান (আ.লীগ বিদ্রোহী), আব্দুস ছালাম আজাদ (স্বতন্ত্র-বিএনপি), আমির উদ্দিন ও খয়বার হোসেন তারা।

এছাড়া পীরগঞ্জ উপজেলার চৈত্রকোল ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন, সংরক্ষিত ১৩ ও সাধারণ সদস্য পদে ৪৬ জন মনোনয়নপত্র দাখিল করেন।
ভেন্ডাবাড়ীত ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন, সংরক্ষিত ১৪ ও সাধারণ সদস্য পদে ৪৮ জন। বড়দরগাহ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭ জন, সংরক্ষিত ১১ ও সাধারণ সদস্য পদে ৪৩ জন। কু‌মেদপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত ১৪ ও সাধারণ সদস্য পদে ৫০ জন। মদনখালীতে চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত ১৪ ও সাধারণ সদস্য পদে ৩৯ জন।

টুকু‌রিয়াতে চেয়ারম্যান পদে ৬ জন, সংরক্ষিত ১৩ ও সাধারণ সদস্য পদে ৩৩ জন। শা‌নেরহাটে চেয়ারম্যান পদে ৩ জন, সংরক্ষিত ১৬ ও সাধারণ সদস্য পদে ৪৪ জন। পাঁচগাছীতে চেয়ারম্যান পদে ৬ জন, সংরক্ষিত ১৬ ও সাধারণ সদস্য পদে ৫৪ জন। চতরায় চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত ১৬ ও সাধারণ সদস্য পদে ৪৭ জন। কাবিলপুরে চেয়ারম্যান পদে ৭ জন, সংরক্ষিত ১৫ ও সাধারণ সদস্য পদে ৪৬ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা শোয়েব সিদ্দিকী বলেন, রোববার বিকেল ৫টা পর্যন্ত পীরগাছা উপজেলার ৮ ইউনিয়নে ৫২৬ জন চেয়ারম্যান, সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডের সদস্য পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৫০ জন, সাধারণ সদস্য পদে ৩৪৯ জন ও সংরক্ষিত সদস্য পদে ১২৭ জন রয়েছেন।

ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৭ অক্টোবর। বাছাইয়ের শেষ তারিখ ২০ অক্টোবর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৬ অক্টোবর। ভোট গ্রহণ ১১ নভেম্বর।