শিমুলিয়া-বাংলাবাজার নৌপথে ফেরি চলাচল শুরু



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মুন্সিগঞ্জ
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

 

শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে পদ্মা নদীতে স্রোতের বেগ কিছুটা কম থাকায় ফের পরীক্ষামূলক ফেরি চলাচল শুরু হয়েছে। মঙ্গলবার (২৬ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে পরীক্ষামূলক মুন্সীগঞ্জের লৌহজংয়ের শিমুলিয়া ঘাট ছেড়ে যায় একটি ছোট ফেরি কুঞ্জলতা।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের মেরিন অফিসার মোহাম্মদ আহমদ আলী জানান, ফেরি সফলভাবে নদীর এক পাড় থেকে অন্য পাড়ে যাওয়ার পর চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন কর্তৃপক্ষ।

ফেরি কুঞ্জলতা সকালে ছয়টি ছোট গাড়ি ও ৩০টি মোটরসাইকেল নিয়ে বাংলাবাজার ঘাটে পৌঁছায়। তবে দিন শেষে সন্ধ্যার আগে থেকে পদ্মা নদীতে স্রোতের বেগ বাড়ায় দুর্ঘটনা এড়াতে বন্ধ রাখা হয় ফেরি চলাচল। এদিকে গত ১১ অক্টোবর থেকে এই রুটে ফেরি চলাচল বন্ধ আছে।

এর আগে জুলাই ও আগস্টে চারটি ফেরি পদ্মা সেতুর পিলারে ধাক্কা দেওয়ার পর ১৮ আগস্ট থেকে অনির্দিষ্টকালের জন্য ফেরি চলাচল বন্ধ রাখে কর্তৃপক্ষ। ৪৭ দিন বন্ধ থাকার পর গত ৪ অক্টোবর শিমুলিয়া-বাংলাবাজার নৌপথে দিনে ৫টি ফেরি চলাচল শুরু হয়েছিল।

দফায় দফায় ফেরি বন্ধের ঘটনায় বাংলাবাজার ও শিমুলিয়া উভয় ঘাটে নানা রকমভাবে বিম্বনায় শিকার হন যাত্রী ও গাড়ি চালকরা ঘাটে। এ রিপোর্ট লেখা পর্যন্ত রাত সাড়ে ১১টায় দুই শতাধিক ছোট-বড় মিডিয়াম ট্রাক ও শখানেক প্রাইভেটকার নদী পারের অপেক্ষায় আটকা পড়েছে।