জাহাঙ্গীরের বিরুদ্ধে মাদারীপুরে মানহানির মামলা



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মাদারীপুর
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

মাদারীপুরের চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে গাজীপুর সিটি মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে একটি মানহানি মামলা দায়ের করা হয়েছে।  

বৃহস্পতিবার ( ২৫ নভেম্বর ) দুপুরে মাদারীপুর আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট বাবুল আখতার বাদী হয়ে এই মামলাটি দায়ের করেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, সেপ্টেম্বর মাসের মাঝামাঝি সময়ে আসামি গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমের গোপনে ধারণকৃত একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। সেই ভিডিওতে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বক্তব্যকে মিথ্যা ও অসত্য বলিয়া বক্তব্য প্রদান করেন। এছাড়া মুক্তিযুদ্ধ নিয়েও বিভ্রান্তিমূলক বক্তব্য প্রদান করেন। এই বক্তব্য প্রদানের কারণে সকল শ্রেণী পেশার মানুষের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে এবং মানুষ বিভিন্ন ভাবে বিভক্ত হয়ে একে অপরের উপর আক্রমণ করার সমূহ সম্ভাবনা রয়েছে।

মামলার বাদী এ্যাডভোকেট বাবুল আখতার বলেন, গাজীপুরে সিটি মেয়র জাহাঙ্গীর আলমের বক্তব্যের কারণে আমাদের জাতির পিতা ও মহান স্বাধীনতার চেতনাকে অবজ্ঞা করা হয়েছে। তাই আমরা তার বিচারের দাবীতে আদালতের শরণাপন্ন  হয়েছি।