গলায় ফাঁস লাগিয়ে যুবকের আত্মহত্যা



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা)
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

সাভারের আশুলিয়ায় গলায় ফাঁস লাগিয়ে এক যুবকের আত্মহত্যার ঘটনা ঘটেছে।

রোববার (৫ ডিসেম্বর) ভোর রাত ৪ টার দিকে আশুলিয়ার ডেন্ডাবরের বাঁশতলা এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ লাশটি উদ্ধার করে থানায় নিয়ে যায়।

নিহত ফরহাদ হোসেন আশুলিয়ার ডেন্ডাবরের বাঁশতালা এলাকার বাসিন্দা। তবে তার গ্রামের বাড়ি দিনাজপুর জেলায় বলে জানা গেছে।

এ ব্যাপারে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) তানিম হোসেন বার্তা২৪.কম-কে জানান, স্থানীয় সংবাদের ভিত্তিতে গলায় ফাঁস লাগানো যুবকের লাশটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। তবে কি কারণে সে আত্মহত্যা করেছে তা উদঘাটনের চেষ্টা চলছে। এ ঘটনায় একটি অপমৃত্যুর মামলা দায়েরেরও প্রস্তুতি চলছে।

সিরাজগঞ্জে ১০ দিন পর আইনজীবীদের কার্যক্রম শুরু



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, সিরাজগঞ্জ
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

সিরাজগঞ্জে ১০দিন পর আইনজীবীদের আদালতের কার্যক্রম শুরু করেছে। মঙ্গলবার (২৫ জানুয়ারি) সকাল থেকে আবারও কর্মচাঞ্চল্য ফিরে পেয়েছে আদালত চত্বর। এর আগে সোমবার (২৪ জানুয়ারি) সন্ধ্যায় আদালতে কর্মচারীদের মধ্যে আলোচনার পর আইনজীবীরা স্ব-স্ব কর্মস্থলে কাজ করার সিদ্ধান্ত  নেন। 

মঙ্গলবার (২৫ জানুয়ারি) দুপুরে সিরাজগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রউফ পান্না এতথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, আইনজীবী এবং আদালতের স্টোনোগ্রাফার ইউসুফ আলী ও আইনজীবী আবুল কালামের মধ্যে সংগঠিত একটি অনাকাঙ্কিত ঘটনার সমাধান করতে সোমবার (২৪ জানুয়ারি) বিকালে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক, আইনজীবী ও কর্মচারীদের মধ্যে বৈঠক হয়। ওই বৈঠকে ফলপ্রসু আলোচনায় আইনজীবীদের আদালত বর্জন কর্মসূচি প্রত্যাহার করে নেওয়া হয়েছে।

ছবি: বার্তা২৪.কম

তিনি আরও বলেন, সমঝোতা বৈঠকে জেলা ও দায়রা জজ, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটসহ উভয় আদালতের সকল বিচারক, আইনজীবী সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক, পিপি, জিপিসহ সিনিয়র আইনজীবী ও উভয় আদালতের কর্মচারীরা উপস্থিত ছিলেন। বৈঠকের সিদ্বান্ত অনুযায়ী আইনজীবী ও আদালত কর্মচারীদের দায়ের করা পৃথক দুটি মামলা প্রত্যাহার করে নেয়া হবে এবং অভিযুক্ত স্টোনোগ্রাফার ইউসুফ আলীকে অন্যত্র বদলি করে দেওয়া হবে।

প্রসঙ্গত, গত ১৩ জানুয়ারি চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের স্টেনোগ্রাফার ইউসুফ আলী ও আইনজীবী আবুল কালামের সঙ্গে অপ্রীতিকর ঘটনা ঘটে। এ ঘটনার প্রতিবাদে আইনজীবী ও আদালতের কর্মচারীরা পাল্টাপাল্টি বিক্ষোভ-মিছিল করে। এছাড়া মারপিটের অভিযোগ এনে আইনজীবী ও স্টোনোগ্রাফারের পক্ষ থেকে পৃথক দুটি মামলা করা হয়। পরে ১৬ জানুয়ারি স্টেনোগ্রাফার ইউসুফ আলীকে গ্রেফতার ও বিচার দাবিতে আদালত বর্জন করে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল করে আইনজীবিরা। অবশেষে সোমবার (২৪ জানুয়ারি) বিচারক-আইনজীবী ও কর্মচারীদের মধ্যে অনুষ্ঠিত সমঝোতা বৈঠকে আদালত বর্জন প্রত্যাহার করে নেন আইনজীবীরা।

;

বালিয়াকান্দিতে অস্ত্রসহ গ্রেফতার ২



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী
বালিয়াকান্দিতে অস্ত্রসহ গ্রেফতার ২

বালিয়াকান্দিতে অস্ত্রসহ গ্রেফতার ২

  • Font increase
  • Font Decrease

রাজবাড়ীর বালিয়াকান্দিতে বিশেষ অভিযান চালিয়ে অস্ত্রসহ ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতারকৃতরা হল- উপজেলার জঙ্গল ইউনিয়নের জঙ্গল গ্রামের নিখিল বিশ্বাসের ছেলে অনুপম বিশ্বাস (২৮) ও একই গ্রামের মৃত দশরথ মন্ডলের পুত্র বিশ্বজিৎ মন্ডল (৪০)।

বালিয়াকান্দি থানার অফিসার ইনচার্জ (ওসি) বিষয়টি নিশ্চিত করে বলেন, সোমবার দিবাগত রাত ১২টা ১০ মিনিটের দিকে গোপন সংবাদের ভিত্তিতে আমি, এসআই রাজিবুল ইসলাম ও সঙ্গীয় ফোর্সসহ জঙ্গল বাজারে অবস্থিত সনজিত বারইয়ের মুদি ও ফার্নিচারের দোকানে অভিযান চালিয়ে দেশীয় অস্ত্র ওয়ান স্যুটারগান ও ২টি কার্তুজসহ তাদেরকে আটক করি।

এবিষয়ে এসআই রাজিবুল ইসলাম বাদী হয়ে বালিয়াকান্দি থানায় অস্ত্র আইনের ১৯ (এএফ) ধারায় একটি মামলা দায়ের করেন এবং গ্রেফতারকৃতদের দুপুরে আদালতে প্রেরণ করা হয়েছে।

;

বৈদ্যুতিক তার, প্রসাধনী এবং ভেজাল খাদ্যদ্রব্য উৎপাদনে জরিমানা



Tabassum Tanjim
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

ঢাকার দক্ষিণ কেরাণীগঞ্জ এলাকায় নকল বৈদ্যুতিক তার, প্রসাধনী এবং ভেজাল খাদ্যদ্রব্য উৎপাদন মজুদ ও বিক্রি করায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতে ২১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) র‍্যাব-১০ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি এনায়েত কবির শোয়েব এ তথ্য জানান।

তিনি বলেন, সোমবার (২৪ জানুয়ারি) সকাল ১০টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত র‌্যাব এর নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মো. মাজহারুল ইসলাম ও র‌্যাব-১০ এর সমন্বয়ে একটি আভিযানিক দল ঢাকা জেলার দক্ষিণ কেরাণীগঞ্জ এলাকায় ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম সম্পন্ন করে। এসময় বিএসটিআই এর প্রতিনিধির উপস্থিতিতে উক্ত ভ্রাম্যমাণ আদালত উল্লেখিত এলাকায় অনুমোদনহীন ও নকল বৈদ্যুতিক তার, প্রসাধানী এবং ভেজাল খাদ্যদ্রব্য উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে এমএস সুচনা মেটাল ওয়ার্কশপকে ১০ লাখ টাকা, নিহিমা ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশনকে ৫০ হাজার টাকা, এমএস মেট্রো প্রোডাক্টকে ২ লাখ টাকা, মেহেদি কসমেটিক্সকে ৫ লাখ টাকা, নিউ কুসুম বেকারি এন্ড কসমেটিক্সকে ২ লাখ টাকা ও মাসুম বেকারিকে ২ লাখ করে ৬টি প্রতিষ্ঠানকে সর্বমোট ২১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা প্রদান করে।

এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নির্দেশে উক্ত মোবাইল কোট আনুমানিক ২ লাখ টাকা মূল্যের নকল বৈদ্যুতিক তার জব্দ ও ২ লাখ টাকা মূল্যের ভেজাল খাদ্যদ্রব্য ধ্বংস করা হয়।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, বেশ কিছুদিন যাবৎ এই অসাধু ব্যবসায়ীরা অনুমোদনহীন ও নকল বৈদ্যুতিক তার, প্রসাধনী এবং ভেজাল খাদ্যদ্রব্য উৎপাদন মজুদ ও বাজারজাত করে আসছিল।

;

বগুড়ায় ছাত্রদলের অনশন কর্মসূচিতে ছাত্রলীগের হামলা



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বগুড়া
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

বগুড়ায় ছাত্রদলের প্রতীকী অনশন কর্মসূচিতে হামলা করে ভুণ্ডল করে দিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে ছাত্রলীগের নেতাকর্মীরা জেলা বিএনপি অফিসে হামলা চালায়।

তবে ছাত্রলীগ দাবি করেছে তারা হামলা করেনি। ছাত্রদলের নেতাকর্মীরাই প্রধানমন্ত্রীর বিরুদ্ধে স্লোগান দিয়ে তাদের ওপর হামলা করেছে। এনিয়ে দুইপক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) দুপুর সোয়া ১টার দিকে বগুড়া শহরের শহীদ খোকন পার্কে এই হামলার ঘটনা ঘটে।

জানাগেছে,কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার সকাল ৯টা থেকে শহীদ খোকন পার্কে শহীদ মিনারে ছাত্রদলের প্রতীকী অনশন কর্মসূচি শুরু হয়।

বগুড়া জেলা ছাত্রদলের সভাপতি আবু হাসান বলেন, বেলা ৩টা পর্যন্ত কর্মসূচি চালানোর প্রস্তুতি ছিল। দুপুর সোয়া ১টার দিকে ছাত্রলীগ নেতা মুকুল ইসলামের নেতৃত্বে কয়েকজন ছাত্রলীগ নেতা অনশন কর্মসূচিতে অতর্কিতে হামলা চালায়। অনশন কর্মসূচি ভুণ্ডল হয়ে গেলে ছাত্রদলের নেতাকর্মীরা হামলাকারীদেরকে প্রতিহত করে। এসময় পুলিশ এসে ছাত্রদলের নেতাকর্মীদেরকে ধাওয়া করে এবং জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক রাকিবকে আটক করে।
ছাত্রদলের নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে গেলে ছাত্রলীগের নেতাকর্মীরা সংগঠিত হয়ে শহরের নবাববাড়ি সড়কে বিএনপি অফিসে হামলা চালায়। এসময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এদিকে, জেলা ছাত্রলীগের সদ্য বিলুপ্ত কমিটির প্রচার সম্পাদক মুকুল ইসলাম বলেন, ছাত্রলীগ কোন হামলা করেনি। খোকন পার্ক সংলগ্ন নেসকো অফিসের গেটে আমিসহ ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী চা পান করতে যাই। আমাদেরকে দেখে ছাত্রদলের সভাপতি আবু হাসান প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে আপত্তিকর বক্তব্য দেয় এবং আমাদেরকে ধাওয়া করে। পরে ছাত্রলীগের নেতাকর্মীরা তাদেরকে পাল্টা ধাওয়া দেয়।

বগুড়া সদর পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক তাজমিলুর রহমান বলেন, শহীদ খোকন পার্ক এলাকায় দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হলে রাকিব নামের ছাত্রদলের এক ছেলে পুলিশ ফাঁড়িতে আশ্রয় নেয়। পরে তাকে দলীয় নেতাদের হেফাজতে দেওয়া হয়। ধাওয়া-পাল্টা ধাওয়ার সময় বিএনপি অফিসের সামনে উত্তেজনা সৃষ্টি হলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

;