মোটরসাইকেল দুর্ঘটনায় কলেজ ছাত্র নিহত



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, বগুড়া
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

বগুড়ায় মায়ের সাথে দেখা করতে যাওয়ার পথে মোটরসাইকেল দুর্ঘটনায় সোহানুর রহমান সোহান নামের এক কলেজ ছাত্র নিহত হয়েছেন।

বুধবার (১২ জানুয়ারি) দুপুরে বগুড়া সদরের পীরগাছা বন্দর এলাকায় দুর্ঘটনাটি ঘটে। নিহত সোহান বগুড়ার শিবগঞ্জ উপজেলার কাশিপুর গ্রামের পুটু আকন্দের ছেলে এবং শিবগঞ্জ সরকারি এমএইচ ডিগ্রী কলেজের এইচএসসি ২য় বর্ষের  ছাত্র।

জানাগেছে, সোহানের মা বগুড়া সদরের পীরগাছা এলাকায় বাবার বাড়িতে বসবাস করেন। বুধবার সোহান তার মায়ের সাথে দেখা করার জন্য দুই বন্ধু সাব্বির ও রাফিকে সাথে নিয়ে মোটরসাইকেল যোগে পীরগাছা যাচ্ছিলেন। পীরগাছা বন্দরের কাছাকাছি একটি বালু বহনকারী ট্রাককে সাইড দিতে গিয়ে মোটরসাইকেল সড়কের পার্শ্বে বৈদ্যুতিক খুঁটির সাথে ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই সোহান মারা যায়। স্থানীয় লোকজন আহত দুইজনকে উদ্ধার করে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করে দেন।

নিহত সোহানের চাচা রানা আকন্দ বলেন দুর্ঘটনার খবর পেয়ে সোহানের মরদেহ পীরগাছা থেকে গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হয়েছে।

বগুড়া সদর থানার উপ-পরিদর্শক( এসআই) সোহেল রানা বলেন দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ পৌছানোর আগেই নিহতের পরিবারের লোকজন মরদেহ বাড়িতে নিয়ে গেছেন।

মুন্সীগঞ্জে আওয়ামী লীগের দুপক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ ৫



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মুন্সিগঞ্জ
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

মুন্সীগঞ্জ সদর উপজেলায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে ৫ জন গুলিবিদ্ধসহ ১৫ জন আহত হয়েছেন।

সোমবার (২৩ মে) উপজেলার মোল্লাকান্দি ইউনিয়নের দশ গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

গুলিবিদ্ধরা হলেন- উপজেলার মুন্সীকান্দি গ্রামের সেরাজুল ব্যাপারী (৬৫), কংসপুরা গ্রামের হানিফ মোল্লা (৩৮), কংসপুরার কামাল হোসেন (২৮), চরডুমুরিয়া গ্রামের মতিন ঢালী (৩০) ও রাজারচর গ্রামের মোহম্মদ হোসেন (১৬)।

পুলিশ জানায়, ইউপি নির্বাচনের বিরোধ নিয়ে সাবেক চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের নারীবিষয়ক সম্পাদক মহসিনা হক কল্পনা ও বর্তমান চেয়ারম্যান এবং সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক রিপন পাটোয়ারী গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এরই জের ধরে দশ গ্রামে সংঘর্ষ হয়। এছাড়া মহেশপুর, পূর্ব মাকহাটি, মধ্য মাকহাটি, কংপুরা, রাজারচর, চরডুমুরিয়া, চৈতার চর, আমঘাটা মুন্সীকান্দি ও বেহেরকান্দি গ্রামে এ সহিংসতা ছড়িয়ে পড়ে। এ সময় ৫ জন গুলিবিদ্ধসহ আহত হন অন্তত ১৫ জন।

গুলিবিদ্ধ সেরাজুল ব্যাপারী ও হানিফ মোল্লাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যদের মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালসহ স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে মুন্সীগঞ্জ সদর থানার ওসি আবু বক্কর সিদ্দিক জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রিপন পাটোয়ারীর লোকজন হামলা চালালে সহিংসতা বাধে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি এখন শান্ত।

;

লক্ষ্মীপুরে শিয়ালের মাংস বিক্রির দায়ে একজনের কারাদণ্ড



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লক্ষ্মীপুর
লক্ষ্মীপুরে শিয়ালের মাংস বিক্রির দায়ে একজনের কারাদণ্ড

লক্ষ্মীপুরে শিয়ালের মাংস বিক্রির দায়ে একজনের কারাদণ্ড

  • Font increase
  • Font Decrease

লক্ষ্মীপুরের রামগতিতে শিয়ালের মাংস বিক্রির অপরাধে রঞ্জিত চন্দ্র দাস নামের এক ব্যক্তিকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২৩ মে) সকাল ৯টার দিকে উপজেলার আলেকজান্ডার বাজারে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম শান্তুনু চৌধুরী এ রায় দেন।

রঞ্জিত চন্দ্র দাস উপজেলার আলেকজান্ডার এলাকার বাসিন্দা কুমদ চন্দ্র দাসের ছেলে।

অভিযানকালে কয়েক কেজি শিয়ালের মাংস জব্দ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মো. নজরুল ইসলাম ও রামগতি থানার পুলিশ সদস্যরা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম শান্তুনু চৌধুরী বিষয়টি নিশ্চিত করে বলেন, পশু জবাই ও মাংসের মান নিয়ন্ত্রণ আইন, ২০১১ অনুযায়ী ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

;

বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অবস্থান



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ
বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অবস্থান

বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অবস্থান

  • Font increase
  • Font Decrease

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে অবস্থান নিয়েছেন এক প্রেমিকা। শনিবার থেকে প্রেমিকের বাড়িতে অবস্থান করছেন তিনি।

সোমবার (২৩ মে) এ রিপোর্ট লিখা পর্যন্ত কোন লিখিত অভিযোগ বা মামলা হয়নি।

জানা যায়, উপজেলার উচাখিলা ইউনিয়নের চরআলগী গ্রামের কাজিম উদ্দিনের ছেলে দেলোয়ার হোসেনের (২৮) সঙ্গে ওই নারীর দীর্ঘ ১৩ বছরের সম্পর্ক। এর মধ্যে আগামী বৃহস্পতিবার দেলোয়ার হোসেনের বিয়ে ঠিক হয়েছে। এমন খবর পেয়ে শনিবার রাত থেকে প্রেমিক দেলোয়ারের বাড়িতে গিয়ে ওই নারী বিয়ের দাবিতে অবস্থান শুরু করেছে।

দেলোয়ারের বাড়িতে অবস্থানরত ওই নারী জানান, স্কুল জীবন থেকে দেলোয়ার হোসেনের সঙ্গে তার প্রেমের সম্পর্ক। দীর্ঘ ১৩ বছর যাবৎ দেলোয়ারের সঙ্গে আমার সম্পর্ক চলে আসছে। প্রেমের ওই সম্পর্কে বিয়ের আশ্বাসে দেলোয়ারের সঙ্গে একাধিকবার শারীরিক সম্পর্ক হয়েছে। এতো কিছুর পরও হঠাৎ সে অন্য জায়গায় বিয়ে করছে জানতে পেরেছি। তাই বিয়ের দাবিতে তার বাড়িতে অবস্থান নিয়েছি। তবে এ বিষয়ে দেলোয়ারের কোন বক্তব্য পাওয়া যায়নি।

অবস্থানরত ওই নারীর চাচা আমিনুল ইসলাম জানান, প্রায় ১৩/১৪ বছর থেকে তাদের সম্পর্ক চলে আসছে। দেলোয়ার ইন্টার পর্যন্ত পড়াশুনা করে ময়মনসিংহে ব্র্যাকে চাকরি করে। শনিবার দিবাগত রাতে ৯৯৯ নম্বরে ফোন দেওয়ার পর রোববার থানা থেকে বাড়িতে পুলিশ এসেছিল। তারা লিখিত অভিযোগ দিতে বলেছে।

ঈশ্বরগঞ্জ থানার অফিসার ইনচার্জ পীরজাদা শেখ মোহাম্মদ মোস্তাছিনুর রহমান বলেন, এ বিষয়ে কোন লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

;

বঙ্গোপসাগরে মাছ আহরণ বন্ধে কোস্টগার্ডের অভিযান



উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মোংলা (বাগেরহাট)
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

বঙ্গোপসাগরে বাংলাদেশের সামুদ্রিক অর্থনৈতিক অঞ্চলে প্রজনন মৌসুমে ডিমওয়ালা মাছ ও চিংড়ির নিরাপদ পরিবেশ সৃষ্টি, সমুদ্রে মাছের মজুদ বৃদ্ধি, সংরক্ষণ, সুষ্ঠু ও বিজ্ঞানসম্মত উপায়ে মৎস্য আহরণ নিশ্চিতে গত ২০ মে থেকে ২৩ জুলাই পর্যন্ত সকল প্রকার মৎস্য আরহণ নিষিদ্ধ করা হয়েছে।

এ কার্যক্রম সফল করতে মৎস্য সংরক্ষণ আইন বাস্তবায়নে মোংলার সুন্দরবন ও সমুদ্র উপকূলে কাজ করছে কোস্ট গার্ড। চলতি এ প্রজনন মৌসুমে সুন্দরবন ও বঙ্গোপসাগরে সকল প্রকার মৎস্য আহরণ বন্ধে নিয়মিত প্রতিরোধমূলক অভিযান চালাচ্ছে মোংলা কোস্ট গার্ড পশ্চিম জোন।

সোমবার (২৩ মে) সকাল থেকে এ অভিযান শুরু করেছে কোস্ট গার্ড কর্মকর্তা ও সদস্যরা।

কোস্টগার্ড পশ্চিম জোনের জোনাল কমান্ডার ক্যাপ্টেন মোহাম্মদ মোসায়েদ হোসেন বলেন, বঙ্গোপসাগর ও সুন্দরবন উপকূলের মৎস্য সম্পদ রক্ষার এ কার্যক্রম সফল করতে মৎস্য সংরক্ষণ আইন বাস্তবায়নে কাজ করছেন তারা।

তিনি আরও বলেন, বর্তমান সরকার অর্থনৈতিক প্রবৃদ্ধির লক্ষ্যে ব্লু ইকোনমিকে গুরুত্ব দিয়ে মৎস্য সম্পদ সংরক্ষণে অধিকতর গুরুত্ব দিয়ে আসছেন। এ লক্ষ্য বাস্তবায়নে নিরলসভাবে কাজ করছেন কোস্ট গার্ড। এছাড়া কোস্ট গার্ডের আওতাভুক্ত এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা ও ডাকাতি দমন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ রোধে কোস্টগার্ডের জিরো টলারেন্স নীতি অবলম্বন করে নিয়মিত অভিযান অব্যাহত রেখেছেন বলেও জানান তিনি।

;