বঙ্গমাতা জাতীয় নারী ফুটবলে চ্যাম্পিয়ন স্বাগতিক রাজশাহী



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

বঙ্গমাতা জাতীয় নারী ফুটবল চ্যাম্পিয়নশীপে চ্যাম্পিয়ন হয়েছে স্বাগতিক রাজশাহী। চূড়ান্ত পর্বের খেলায় রাজশাহীর মেয়েরা ময়মনসিংহের মেয়েদের ২-০ গোলের ব্যবধানে হারিয়েছে।

শনিবার (১৫ জানুয়ারি) রাজশাহী জেলা মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে এ খেলা অনুষ্ঠিত হয়।

রাজশাহীর পক্ষে আফরিন ও হৈমন্তী একটি করে গোল করেন। খেলা শেষে পুরষ্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি ওয়াহেদুন নবী অনু। অনুষ্ঠানে চ্যাম্পিয়ন দলকে ৫০ হাজার টাকা ও ট্রফি দেওয়া হয়। রানারআপ ময়মনসিংহ দল পায় ২৫ হাজার টাকা ও ট্রফি। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি আবদুল জলিল।

বিশেষ অতিথি ছিলেন ম্যাক্স গ্রুপের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার গোলাম মো. আলমগীর, বাফুফের নির্বাহী সদস্য মাহফুজা আক্তার কিরণ, মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ডাবলু সরকার, বাফুফের নির্বাহী ইলিয়াশ হোসেন, নূরুল ইসলাম নূরু, বাফুফের মহিলা কমিটির সদস্য গাজী সারোয়ার বাবু ও সৈয়দ রিয়াজুল করিম।

অনুষ্ঠানে আনসার বাহিনীর সাদিয়া সর্বোচ্চ গোলদাতার পুরষ্কার পান। এছাড়া রাজশাহীর শুরোধনী কিসকু টুর্নামেন্ট সেরার পুরষ্কার পান। আর ফেয়ার প্লে পেয়েছে বাংলাদেশ আনসার ভিডিপি দল। এছাড়াও জোনাল চ্যাম্পিয়ন হিসেবে ময়মনসিংহ জেলা ও জোনাল বেস্ট রানারআপ রাজশাহী জেলাকে পুরস্কৃত করা হয়েছে।

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে রাজশাহীর স্থানীয় দৈনিক সোনালী সংবাদ পত্রিকার সম্পাদক মো. লিয়াকত আলী, বাফুফের প্রতিনিধি নজরুল ইসলাম ও মানষ ঘোষাল বাবুরাম, জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক শামসুজ্জামান রতন, যুগ্ম-সম্পাদক (প্রশাসন) নাজমীর আহমেদ আমান এবং যুগ্ম-সম্পাদক (ক্রীড়া) রাসেল জামানও উপস্থিত ছিলেন।

পুলিশ সপ্তাহের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী



স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
পুলিশ সপ্তাহের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

পুলিশ সপ্তাহের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

  • Font increase
  • Font Decrease

‘দক্ষ পুলিশ, সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ প্রতিপাদ্যে রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে বার্ষিক পুলিশ প্যারেডের মধ্য দিয়ে ‘পুলিশ সপ্তাহ-২০২২’ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (২৩ জানুয়ারি) গণভন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে ‘পুলিশ সপ্তাহ-২০২২’এর উদ্বোধন করেন তিনি।

এ সময় পুলিশের বিভিন্ন কন্টিনজেন্ট ও পতাকাবাহী দলের সুশৃঙ্খল ও অভিবাদন গ্রহণ করেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, পুলিশকে আরও জনবান্ধব হতে হবে। গণতন্ত্রের ধারা সমুন্নত রেখে কাজ করতে হবে।

পাঁচ দিনব্যাপী (২৩-২৭ জানুয়ারি) পুলিশ সপ্তাহের প্রতিটি অনুষ্ঠান যথাযথভাবে স্বাস্থ্যবিধি প্রতিপালনপূর্বক অনুষ্ঠিত হবে বলে আগেই জানিয়েছে পুলিশ সদর দফতর। পুলিশ সপ্তাহকে ঘিরে রাজধানীর প্রধান প্রধান সড়ক ও সড়ক দ্বীপসমূহ বর্ণাঢ্য সাজে সাজানো হয়েছে।

বার্ষিক পুলিশ প্যারেডে অধিনায়ক হিসেবে নেতৃত্ব দিচ্ছেন পুলিশ সুপার মো. ছালেহ উদ্দিন। তার নেতৃত্বে বিভিন্ন কন্টিনজেন্টের পুলিশ সদস্যরা প্যারেডে অংশ নিয়েছেন।

;

রাজধানীতে ছুরিকাঘাতে হত্যার ঘটনায় গ্রেফতার ২



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

রাজধানীর মোহাম্মদপুর রায়ের বাজারে আমির হোসেন (২৬) নামে এক ব্যাক্তিকে ছুরিকাঘাতে হত্যার ঘটনায় প্রধান দুই আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব-২। 

রোববার (২৩ জানুয়ারি) রাজধানীর মোহাম্মদপুর থানা এলাকায় অভিযান করে এদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন, মো. হুমায়ুন (২৭) ও মোছা. স্বপ্না বেগম (৩২)।

আজ সকালে র‌্যাব-২ এর অধিনায়ক লে. কর্নেল আবু নাঈম মো. তালাত এ তথ্য নিশ্চিত করেন।

তালাত জানান, গত ২১ জানুয়ারি রাজধানীর মোহাম্মদপুর রায়ের বাজার আজিজ খান রোড এলাকায় কতিপয় অস্ত্রধারী সন্ত্রাসী পূর্ব শত্রুতার জেরে আমির হোসেনকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। 

পরবর্তীতে আশপাশের দোকানদার আমির আলীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ভিকটিমকে মৃত ঘোষণা করেন। 

ওই ঘটনায় ভিকটিমের ভগ্নিপতি মো. সাইদুল ইসলাম (৪২) ডিএমপি মোহাম্মদপুর থানায় হত্যা মামলা দায়ের করে।

আজ ২৩ জানুয়ারি র‌্যাব-২ এর একটি অভিযানিক দল প্রাপ্ত সংবাদের ভিত্তিতে রাজধানীর মোহাম্মদপুর রায়ের বাজার  আজিজ খান রোড এলাকায় অভিযান পরিচালনা করে এজাহার ভূক্ত পলাতক  আসামীদের গ্রেফতার করেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায়, পূর্ব শত্রুতার জেরে এই হত্যাকাণ্ড সংঘটন করেছে। আটককৃত আসামিদ্বয়কে জিজ্ঞাসাবাদে এই হত্যাকান্ডের সাথে জড়িত অন্যান্য আসামিদের সর্ম্পকে অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে।

প্রাপ্ত তথ্যের ভিত্তিতে পরবর্তী অভিযানিক তৎপরতা অব্যাহত আছে বলে জানান তিনি।

;

মধ্যরাতে রংপুর মেডিকেলে ফের আগুন



স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম,রংপুর
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ফের অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। সপ্তাহ দুয়েক আগেও মেডিকেলের তৃতীয় তলায় আগুন লাগে। এতে বেশকিছু মালামাল ভস্মীভূত হয়। 

শনিবার (২২ জানুয়ারি) দিবাগত রাত সোয়া ১টার দিকে এই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও মেডিকেল সংশ্লিষ্টরা জানান, আগুন ধরার পর পরই দ্রুত বিদ্যুৎ সঞ্চালন লাইন বন্ধ করে দেয়া হয়। ফলে আগুন ছড়াতে পারেনি। তবে এ সময় হাসপাতাল জুড়ে আতঙ্ক সৃষ্টি হয়। কিছু লোকজনকে  দিগ্বিদিক ছোটাছুটি করতে দেখা যায়।

রংপুর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স কন্ট্রোল রুম থেকে জানা গেছে, বিদ্যুতের শর্টসার্কিট থেকে হঠাৎ আগুন লাগার খবর পেয়ে রংপুর ফায়ার স্টেশনের চারটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে। কয়েক মিনিট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

তাৎক্ষণিক ভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে জানা যায়নি। এ বিষয়ে কর্তৃপক্ষের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

;

মোংলা বন্দর জেটিতে রাবার ফেন্ডার স্থাপন চুক্তি স্বাক্ষর



উপজেলা করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, মোংলা (বাগেরহাট)
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

আমদানি-রপ্তানি বাণিজ্যের প্রসার ও বিদেশি বাণিজ্যিক জাহাজের সুরক্ষায় মোংলা বন্দরের জেটিতে রাবার ফেন্ডার স্থাপনের চুক্তি স্বাক্ষরিত হয়েছে। রবিবার সকাল সাড়ে ৯টায় বন্দর কর্তৃপক্ষের সম্মেলন কক্ষে বন্দর কর্তৃপক্ষ ও খুলনা শিপইয়ার্ড লিমিটেডের মধ্যে এ রাবার ফেন্ডার স্থাপন চুক্তি সম্পাদিত হয়।

এ সময় এই চুক্তি স্বাক্ষর করেন মোংলা বন্দর কর্তৃপক্ষের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কমডোর মোহাম্মদ আব্দুল ওয়াদুদ তরফদার ও খুলনা শিপইয়ার্ড লিমিটেড'র ব্যবস্থাপনা পরিচালক কমডোর এম সামছুল আজজি। অনুষ্ঠানে বন্দর কর্তৃপক্ষ ও শিপইয়ার্ড'র বিভাগীয় প্রধানেরা উপস্থিত ছিলেন। ৮ কোটি ৫০ লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে এ রাবার ফেন্ডার স্থাপন করছে বন্দর কর্তৃপক্ষ। 

মোংলা বন্দর কর্তৃপক্ষের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কমডোর মোহাম্মদ আব্দুল ওয়াদুদ তরফদার বলেন, বন্দরের ৭, ৮ ও ৯ নম্বর জেটিতে প্রায় ১০ বছর আগে রাবার ফেন্ডার লাগানো হয়েছিলো, যার অধিকাংশই নষ্ট হয়ে গেছে। তাই জেটিতে বিদেশি জাহাজ ভীড়তে ক্ষতিগ্রস্ত হওয়ার ঝুঁকি দেখা দিয়েছে। যদিও এর আগে জেটিতে কাঠের লগ ব্যবহার করা হতো যা লাগানো কিছুদিন পর পচে ও জাহাজের আঘাতে পড়ে যেত।

এ সকল সমস্যার সমাধানে কাঠের লগের পরিবর্তে নতুন করে রাবার ফেন্ডার স্থাপন করা হচ্ছে। এটির স্থাপন সম্পন্ন হলে মোংলা বন্দরে আসা বিদেশি জাহাজগুলো জেটিতে নিরাপদে ভিড়তে পারবে বলেও জানান তিনি। 

;