মিরসরাইয়ে লরি চাপায় কলেজ শিক্ষার্থী নিহত



উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মিরসরাই (চট্টগ্রাম)
মিরসরাইয়ে লরি চাপায় কলেজ শিক্ষার্থী নিহত

মিরসরাইয়ে লরি চাপায় কলেজ শিক্ষার্থী নিহত

  • Font increase
  • Font Decrease

ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের মিরসরাইয়ের নিজামপুর এলাকায় মহাসড়ক পার হওয়ার সময় দ্রুতগামী একটি লরি চাপায় মিশু রাণী দেবী (১৯) নামে এক শিক্ষার্থী নিহত হয়েছেন। সে উপজেলার নিজামপুর সরকারি কলেজের ব্যবসায় শিক্ষা শাখার এইচএসসি দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিল।

মঙ্গলবার (২ আগস্ট ) সকাল ৮ টায় নিজামপুর সরকারি কলেজের সামনে ও মহাসড়কে অবস্থিত ফুট ওভারব্রিজ থেকে ৪০ গজ দূরত্বে এ দুর্ঘটনা ঘটে।

মিশু রানী দেবী উপজেলার ১২নং খৈয়াছড়া ইউনিয়নের ১ নং ওয়ার্ডের পশ্চিম খৈয়াছড়া গ্রামের সূর্য মোহন নাথের মেয়ে।

এ ঘটনায় ঘাতক লরি চালক মোঃ শাহজাহান শেখ (৪৯) ও সহকারী মোঃ লিমন (২৫) কে আটক করেছে পুলিশ।

নিজামপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো. কোহিনুর ইসলাম বলেন, সকালে নিজামপুর সরকারি কলেজের সামনে মহাসড়ক পার হওয়ার সময় ঢাকামুখী একটি দ্রুতগামী লরির ধাক্কায় মিশু রাণী দেবী নামের এক কলেজ ছাত্রী ঘটনাস্থলে নিহত হয়েছেন। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করা হয়। ঘাতক লরির চালক ও চালকের সহকারীকে আটক করতে সক্ষম হই। তারা এখন থানা হাজতে রয়েছেন।

টাঙ্গাইলে ধর্ষণ মামলায় এক যুবকের যাবজ্জীবন



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, টাঙ্গাইল
টাঙ্গাইলে ধর্ষণ মামলায় এক যুবকের যাবজ্জীবন

টাঙ্গাইলে ধর্ষণ মামলায় এক যুবকের যাবজ্জীবন

  • Font increase
  • Font Decrease

টাঙ্গাইলে ধর্ষণ মামলায় এক যুবকের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সাথে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে। অভিযোগ প্রমাণিত না হওয়ায় এই মামলার অন্য আসামি দীপ্তি আক্তারকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

রোববার (৭ আগস্ট) বেলা সাড়ে ১১টায় টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক খালেদা ইয়াসমিন এ রায় ঘোষণা দেন।

দণ্ডিত ওই যুবকের নাম রবিন মিয়া (২৬)। সে সখীপুর উপজেলার সদরের গজারচালা এলাকার শাহজাহান মিয়ার ছেলে।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের সহকারী সরকারি কৌশুলী মোহাম্মদ আব্দুল কদ্দুস জানান, ২০১৬ সালের ৭ জুলাই সখীপুরের একটি মাদ্রাসার দশম শ্রেণির এক ছাত্রীকে রবিন তাদের বাড়িতে কৌশলে ডেকে নিয়ে ধর্ষণ করেন। ওই দিনই ধর্ষণের শিকার ওই ছাত্রীর মা বাদি হয়ে সখীপুর থানায় ৫ জনকে আসামি করে মামলা করেন। তদন্ত শেষে পুলিশ সখীপুর থানার উপপরিদর্শক (এসআই) দেলোয়ার হোসেন ওই বছরের ১ সেপ্টেম্বর রবিন মিয়া ও দীপ্তি আক্তারের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন। রায় ঘোষণার সময় রবিন মিয়া আদালতে উপস্থিত ছিলেন। পরে তাকে টাঙ্গাইল জেলা কারাগারে পাঠানো হয়।

;

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে বারভিডা নেতৃবৃন্দের শ্রদ্ধা নিবেদন 



নিউজ ডেস্ক, বার্তা২৪.কম
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে বারভিডা নেতৃবৃন্দের শ্রদ্ধা নিবেদন 

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে বারভিডা নেতৃবৃন্দের শ্রদ্ধা নিবেদন 

  • Font increase
  • Font Decrease

বারভিডার (বাংলাদেশ রিকন্ডিশন্ড ভেহিক্যালস ইম্পোর্টার্স অ্যান্ড ডিলার্স এসোসিয়েশন) নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটি গতকাল বিকেলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন।

বারভিডা প্রেসিডেন্ট  মোঃ হাবিব উল্লাহ ডন এর নেতৃত্বে এসোসিয়েশনের নেতৃবৃন্দ শোকাবহ আগস্ট মাসে ধানমন্ডি ৩২ এ দেশের স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধা জানান এবং তার আত্মার মাগফিরাত কামনা করেন।

বারভিডা প্রেসিডেন্ট মোঃ হাবিব উল্লাহ ডন, সেক্রেটারি জেনারেল জনাব মোহাম্মদ শহীদুল ইসলাম, ভাইস প্রেসিডেন্ট ১ মোঃ আসলাম সেরনিয়াবাত, ভাইস প্রেসিডেন্ট ২ রিয়াজ রহমান, ভাইস প্রেসিডেন্ট ৩ মোঃ গিয়াস উদ্দিন চৌধুরী, জয়েন্ট ট্রেজারার মোঃ সাইফুল আলম, অর্গানাইজিং সেক্রেটারি ডা. হাবিবুর রহমান খান, পাবলিকেশন অ্যান্ড পাবলিসিটি সেক্রেটারি মোঃ জসিম উদ্দিন, প্ল্যানিং অ্যান্ড ডেভেলপমেন্ট সেক্রেটারি  মোঃ আব্দুল আউয়াল এবং কালচারাল সেক্রেটারি জোবায়ের রহমান জাতির জনকের প্রতিকৃতিতে দাঁড়িয়ে নীরবতা পালন করেন এবং শ্রদ্ধা নিবেদন করেন।

কার্যনির্বাহী সদস্য আলহাজ্ব জাফর আহমেদ, এ. বি. সিদ্দিক (আবু), আবু হোসেন ভূইয়া রানু, মোঃ রায়হান আজাদ (টিটো) এবং মাহবুবুল হক চৌধুরী বাবরও বারভিডা প্রতিনিধিদলে ছিলেন।

;

মোংলায় মন্দিরে প্রতিমা ভাংচুর, আটক ৩



উপজেলা করেসপন্ডেন্ট বার্তা২৪.কম মোংলা (বাগেরহাট)
মোংলায় মন্দিরে প্রতিমা ভাংচুর, আটক ৩

মোংলায় মন্দিরে প্রতিমা ভাংচুর, আটক ৩

  • Font increase
  • Font Decrease

মোংলায় একটি মন্দিরের প্রতিমা ভাংচুরের ঘটনা ঘটেছে। এ ঘটনায় তিনজনকে আটক করেছে পুলিশ। মন্দিরের সামনের মাঠে ফুটবল খেলাকে কেন্দ্র করে শনিবারের হট্টগোল থেকে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ জানায়, শনিবার দিবাগত গভীর রাতে মোংলা উপজেলার চাঁদপাই ইউনিয়নের কানাইনগর সার্বজনীন মন্দিরে থাকা দুইটি প্রতিমার অঙ্গপ্রত্যঙ্গের আংশিক ভাংচুরের ঘটনা ঘটেছে। তবে মন্দির মাঠে ফুটবল খেলাকে কেন্দ্র করে বিরোধের জেরে এ ঘটনা ঘটে। ওই মন্দিরটির সামনের মাঠে ফুটবল খেলাকে কেন্দ্র করে মন্দির সংশ্লিষ্ট লোকজনের সাথে খেলতে আসা শিশু কিশোরদের মধ্যে বাকবিতণ্ডা হয়ে আসছিলো কয়েকদিন ধরেই। মন্দির কমিটির লোকজন মন্দিরের সামনের মাঠে ফুটবল খেলতে নিষেধ করে এলাকার ছেলেদেরকে।

শনিবার বিকেল ৪টার দিকে স্থানীয় ছেলেরা ওই মাঠে খেলতে গেলে তাদের উপর চড়াও হয় মন্দির সংশ্লিষ্টরা। এনিয়ে সেখানে অনেক উচ্চবাক্য ও বাকবিতণ্ডা হয়। এ সময় উভয়পক্ষই একে অপরকে হুমকি ধামকি দেন। পরে খেলতে আসা ছেলেরা সেখান থেকে চলে যায়। এরপর গত গভীর রাতে ওই মন্দিরটিতে থাকা কালি ও গণেশ মূর্তির অঙ্গপ্রত্যঙ্গের আংশিক অংশ ভাংচুর হয়েছে। খেলা ছাড়াও অন্য কোন কারণে এ ঘটনা ঘটেছে কিনা তার অনুসন্ধান চলছে।

উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি পিযুষ মজুমদার বলেন, শুনেছি শনিবার বিকেলে কানাইনগর মন্দিরের সামনের মাঠে ফুটবল খেলা নিয়ে মন্দির কমিটি ও খেলাতে আসা ছেলেদের মাঝে ঝগড়াঝাটি হয়েছিলো। সেই কারণে কিংবা অন্য কারণেও এ প্রতিমা ভাংচুরের ঘটনা ঘটে থাকতে পারে। এ এলাকায় এমন ঘটনা এই প্রথম বলেও জানান তিনি।

মোংলা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মনিরুল ইসলাম বলেন, খবর পেয়ে রবিবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এ সময় ঘটনাস্থল পরিদর্শনে ছিলেন মোংলা-রামপাল সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ আসিফ ইকবালও। ওসি মনিরুল আরো বলেন, মন্দিরের সামনের মাঠে ফুটবল খেলতে নিষেধ করলে শনিবার বিকেলে দুইপক্ষ বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন। খেলতে গিয়ে বাকবিতণ্ডায় জড়ানো তিনজনকে জিজ্ঞেসাবাদের পর আটক দেখানো হয়েছে। তারা হলেন কানাইনগর গ্রামের শহিদ চৌধুরীর ছেলে রাহাত চৌধুরী (২০), মৃত হাবিব মুন্সীর ছেলে নয়ন মল্লিক (২৪) ও জাহাঙ্গীর আলমের ছেলে আসিফ খান (২২) । প্রতিমা ভাংচুরের অভিযোগে তাদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি। তাছাড়া অন্য কোন কারণ থাকতে পারে কিনা তা নিয়েও পুলিশের অনুসন্ধান চলছে।

;

লঞ্চের ভাড়া বৃদ্ধি নিয়ে দোটানায় মালিকরা, প্রস্তাব নৌ মন্ত্রণালয়ে



তরিকুল ইসলাম সুমন, সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
লঞ্চের ভাড়া বৃদ্ধি নিয়ে দোটানায় মালিকরা, প্রস্তাব নৌ মন্ত্রণালয়ে

লঞ্চের ভাড়া বৃদ্ধি নিয়ে দোটানায় মালিকরা, প্রস্তাব নৌ মন্ত্রণালয়ে

  • Font increase
  • Font Decrease

 

জ্বালানি তেলের দাম বৃদ্ধি করা হলেও যাত্রীবাহী লঞ্চের ভাড়া বৃদ্ধি নিয়ে দোটানায় রয়েছেন নৌযান মালিকরা। একদিকে পদ্মাসেতুর কারণে ব্যবসায় মন্দা রয়েছে। নৌযানে যাত্রী কমেছে ৫০-৬০ শতাংশ। তার ওপরে বৃদ্ধি করা জ্বালানি তেলের কারণে ভাড়া বৃদ্ধি করলে লঞ্চের ভাড়া আরো বেড়ে যাবে। এতে যাত্রী সংখ্যা আরো কমার শঙ্কা রয়েছে।

নৌপরিবহণ মন্ত্রনালয় সূত্র জানায়, প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এবং বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান দেশের বাইরে থাকায় নৌযান মালিকরা নতুন করে কোনো সিদ্ধান্ত নিতে পারছেন না। দু এক দিনের মধ্যে দেশে আসলে মালিকদের সঙ্গে বৈঠক করে সিদ্ধান্ত নেওযা হবে।

অন্যদিকে ভাড়া বাড়ানোর বিষয়ে কর্মকর্তারা জানিয়েছেন, ভাড়া বাড়ানোর বিষয়ে লঞ্চ মালিকরা এখনো কোনো প্রস্তাব দেননি। তারা প্রস্তাব দিলে ভাড়া বাড়ানোর বিষয়ে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-চলাচল (যাত্রী পরিবহন) সংস্থার সিনিয়র ভাইস চেয়ারম্যান মো. বদিউজ্জামান বাদল বার্তা২৪.কম কে জানান,  মন্ত্রী ও টিএর চোয়ারম্যান এখন দেশের বাইরে রযেছেন। তারা দেশে আসলেই সিদ্ধান্ত। তবে আমরা আমাদের প্রস্তাব মন্ত্রী ও টিএর চেয়ারম্যানের দফতরে পাঠানো হয়েছে।

শুক্রবার (৫ আগস্ট) রাত ১২টার পর থেকে ডিজেল, পেট্রল, কেরোসিন, ও অকটেনের দাম বাড়িয়েছে সরকার। প্রতি লিটার ডিজেলে ৩৪ টাকা, কেরোসিনে ৩৪ টাকা, অকটেনে ৪৬ টাকা, পেট্রলে ৪৪ টাকা বেড়েছে। আগে ভোক্তাপর্যায়ে খুচরামূল্য ছিল প্রতি লিটার ডিজেল ৮০ টাকা, কেরোসিন ৮০ টাকা, অকটেন ৮৯ টাকা ও পেট্রল ৮৬ টাকা। তবে দাম বাড়ার পর প্রতি লিটার ডিজেল ১১৪ টাকা, কেরোসিন ১১৪ টাকা, অকটেন ১৩৫ টাকা ও পেট্রল।

শনিবার (৬ আগস্ট) ‘জ্বালানি তেলের মূল্য সমন্বয়: পরিবহন সেক্টরে তার প্রভাব’ নিয়ে সংবাদ বিজ্ঞপ্তিতে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় ধারণা দিয়েছে, জ্বালানি তেলের দাম বৃদ্ধির পরিপ্রেক্ষিতে প্রতি কিলোমিটারে বাস ভাড়া ২৯ পয়সা ও লঞ্চভাড়া ৪২ পয়সা বাড়তে পারে।

তবে জ্বালানির মূল্যবৃদ্ধির পরিপ্রেক্ষিতে মহানগরে প্রতি কিলোমিটারে বাস ও মিনিবাসে ভাড়া ৩৫ পয়সা বাড়িয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। দূরপাল্লায় বাসভাড়া বেড়েছে ৪০ পয়সা। ভাড়া বাড়ানোর পর মহানগরে প্রতি কিলোমিটারে বাসে ২ টাকা ৫০ পয়সা, মিনিবাসে ২ টাকা ৪০ পয়সা ভাড়া দিতে হচ্ছে। দূরপাল্লার বাসে ভাড়া কিলোমিটার প্রতি ২ টাকা ২০ পয়সা।

বাংলাদেশ লঞ্চ মালিক সমিতির মহাসচিব ও রাবেয়া শিপং লাইন্সের স্বত্তাধিকারী শহিদুল ইসলাম ভূঁইয়া  বার্তা২৪.কম কে জানান, ‘আগামী ১১ আগস্ট ভাড়া বাড়ানোর বিষয়ে সরকারের সঙ্গে মিটিং আছে। আমরা প্রস্তাব সংশ্লিষ্টদের কাছে পাঠিয়েছি।

তিনি আরো বলেন, এমনিতেই আমাদের দুরাবস্থা। পদ্মা সেতু হওয়ার পর আমরা যাত্রী পাচ্ছি না। পদ্মা সেতু আমাদের পঙ্গু করে দিয়েছে। এখন ৮০ শতাংশ কেবিন খালি রেখেই লঞ্চ চলাচল করছে। আর ডেকের যাত্রী ৪০ শতাংশ কমে গেছে। এখন যদি আবার ভাড়া বাড়ে, তখন কী হবে? চিন্তা করছি- আমরা কী করবো?’

;