নেত্রকোনা সীমান্তে বিজিবির ওপর হামলা, গুলিতে নিহত ১



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নেত্রকোনা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

নেত্রকোনার দুর্গাপুর উপজেলার বারোমারি সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ওপর চোরাকারবারিদের হামলার অভিযোগ উঠেছে। এসময় গুলিবিদ্ধ হয়ে আমিনুল ইসলাম (৩০) নামের এক যুবকের মৃত্যু হয়েছে।

শুক্রবার (৩১ মার্চ) দিবাগত রাতে সীমান্তের লক্ষ্মীপুর গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত আমিনুল ইসলাম লক্ষ্মীপুর গ্রামের আব্দুল বারেকের ছেলে।

প্রত্যক্ষদর্শী ও নিহতের পরিবার জানায়, শুক্রবার (৩১ মার্চ) রাতে সীমান্তের লক্ষ্মীপুর গ্রামে সুপারি পাচারের সংবাদ পেয়ে বিজিবি’র টহল দল অভিযান চালায়। এসময় স্থানীয় চোরাকারবারিরা সংঘবদ্ধ হয়ে বিজিবির সঙ্গে সংঘর্ষে জড়ায়। পরে আত্মরক্ষার্থে বিজিবি’র সদস্যরা গুলি চালালে লক্ষ্মীপুর গ্রামের আব্দুল বারেকের ছেলে আমিনুল ইসলাম গুলিবিদ্ধ হয়ে মারা যান। এ ঘটনায় গ্রামের জালাল উদ্দিনের ছেলে জায়েদুল ইসলাম (৩৮) নামের এক ব্যক্তির গুলিবিদ্ধ হওয়ার খবর পাওয়া গেছে। এছাড়া আহত হয়েছেন বিজিবি’র এক সদস্য।

নিহত আমিনুলের মা কুলসুমা খাতুন বলেন, আমার ছেলে দিন মজুরের কাজ করে। ওই এলাকার সুপারি ব্যবসায়ীরা তাকে বর্ডারের কাছে সুপারির বস্তা মাথায় করে নিয়ে যেতে বলে। সেখানে বিজিবি’র সদস্যরা কিছু না বলেই প্রথমে তাকে মারধর করে এবং পরে প্রতিবাদ করলে তাকে গুলি করে হত্যা করে।

এ বিষয়ে ৩১ বিজিবি’র লে. কর্নেল মো. আরিফুর রহমান বলেন, রাতে বর্ডারে চোরাই মাল পাচার হচ্ছে শুনে বিজিবি জওয়ানরা সীমান্তে টহল জোরদার করে। ওই সময় চোরাকারবারিরা জওয়ানদের ওপর হামলা চালালে এক জওয়ান গুরুতর আহত হয় পরে তাদের আত্মরক্ষায় ২ রাউন্ড গুলি চালায়।

কবি নজরুল কলেজ ছাত্রলীগ সভাপতির আত্মহত্যা



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

রাজধানীর সরকারি কবি নজরুল কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি ওয়াসিম রানার (৩০) মরদেহ উদ্ধার করা হয়েছে। তিনি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

শুক্রবার (২ জুন) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে অচেতন অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তার বন্ধু ইমরান হোসেন বাবু বলেন, ওয়াসিম রানা সব সময় হতাশাগ্রস্ত থাকত। তবে কী কারণে হতাশাগ্রস্ত থাকত তা কখনো জানতে পারিনি। অনেকবার তাকে এ বিষয়ে জিজ্ঞেস করেছিলাম। এক বছর আগে তার বাবা মারা যায়। তার আর এক ভাই ক্যানসার আক্রান্ত হয়ে মারা যায়। গত নভেম্বরে সে ছাত্রলীগের সভাপতি হয়েছে। তিন বছর কষ্ট করার পরে সে এই পদ পেয়েছিল। অথচ সে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করল। ও আমার অনেক কাছের বন্ধু ছিল। বিষয়টি কোনোভাবেই মেনে নিতে পারছি না।

কান্না জড়িত কণ্ঠে ইমরান আরও বলেন, ওয়াসিম রানা কবি নজরুল কলেজের ইসলামিক স্টাডিজ বিভাগের মাস্টার্সের ছাত্র ছিল। রাজধানীর নিমতলীর চানখাঁরপুর এলাকায় থাকত। তার বাড়ি বাগেরহাটের চিতলমারী উপজেলায়।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, সরকারি কবি নজরুল কলেজের ছাত্রলীগের সভাপতি ওয়াসিম রানাকে অচেতন অবস্থায় ঢাকা মেডিকেলে নিয়ে আসলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। আমরা জানতে পেরেছি তিনি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। তবে কী কারণে আত্মহত্যা করেছেন প্রাথমিকভাবে সেটি জানা যায়নি। মরদেহ হাসপাতালের জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে। বিষয়টি বংশাল থানাকে জানানো হয়েছে।

;

কবি নজরুল কলেজের ছাত্রলীগ সভাপতির মরদেহ উদ্ধার



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
কবি নজরুল কলেজের ছাত্রলীগ সভাপতির মরদেহ উদ্ধার

কবি নজরুল কলেজের ছাত্রলীগ সভাপতির মরদেহ উদ্ধার

  • Font increase
  • Font Decrease

রাজধানীর সরকারি কবি নজরুল কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি ওয়াসিম রানার (৩০) মরদেহ উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (২ জুন) দিবাগত রাতে রাজধানীর চানখাঁরপুল এলাকায় নিজ বাসা থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

তার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম ফরাজি।

জানা গেছে, দাম্পত্য কলহের জেরে স্ত্রীকে ভিডিও কলে রেখে চানখারপুলের একটি বাসায় আত্মহত্যা করেন রানা। তার স্ত্রী সানজিদা আক্তার (জান্নাতি) কলেজ শাখা ছাত্রলীগের সাবেক ছাত্রী বিষয়ক সম্পাদক। রানার মরদেহ উদ্ধারকারী সহপাঠী বন্ধু ইমরান হোসেন বাবু জানান, রানা ইসলামের ইতিহাস বিভাগের মাস্টার্স প্রথম বর্ষের শিক্ষার্থী ছিলেন। তার গ্রামের বাড়ি বাগেরহাট জেলার চিতলমারী উপজেলায়।

তিনি আরও বলেন, কয়েক দিন যাবৎ রানার খু্ব মন খারাপ ছিল। একাকী থাকতে চাইতো। চুপচাপ থাকতো। তবে কী চিন্তা করতো সে ব্যাপারে কিছু বলতো না। তাই আমি তাকে বলেছিলাম, বন্ধু, তুমি কিছুদিনের জন্য কক্সবাজার ঘুরে আসো।

সানজিদা আক্তারের প্রতিবেশী মাইদুল ইসলাম বলেন, সানজিদা আপুকে আমরা জান্নাতি আপু বলে ডাকি। রানা ভাইয়ের সঙ্গে তার বিয়ে হয়েছে অনেকদিন হয়েছে। কিন্তু রাজনৈতিক কারণে সেটা জানাজানি করা হয়নি। জান্নাতি আপু ডেমরা রূপগঞ্জের তারাবো এলাকার একটি বাসায় থাকতেন।

সরেজমিন দেখা যায়, রানার স্ত্রী সানজিদা ঢাকা মেডিক্যাল হাসপাতালের মর্গের সামনে রাত দেড়টার সময় আহাজারি করছিলেন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া জানান, রানার মরদেহ ঢামেক হাসপাতাল মর্গে রয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানাকে অবহিত করা হয়েছে।

;

ওডিশায় ট্রেন দুর্ঘটনা, বাংলাদেশিদের জন্য হটলাইন চালু কলকাতায়



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ভারতের পূর্বাঞ্চলীয় ওডিশা রাজ্যে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় নিহত বেড়ে ২০৭ জনে দাঁড়িয়েছে। দুর্ঘটনায় পড়া ট্রেনে বাংলাদেশি যাত্রী থাকার শঙ্কায় হটলাইন চালু করেছে কলকাতায় বাংলাদেশের উপ হাইকমিশন।

ভারতীয় সংবাদমাধ্যম দ্য হিন্দুর প্রতিবেদনে বলা হয়, শুক্রবার (২ জুন) ওডিশার বালেশ্বরের বাহানাগা বাজার স্টেশনের কাছে দুর্ঘটনার কবলে পড়ে করমণ্ডল এক্সপ্রেস। যাত্রীবাহী এই ট্রেনে বাংলাদেশি রয়েছেন বলে জানা গেছে। তাই তাদের তথ্য জানতে একটি হটলাইন চালু করেছে কলকাতায় বাংলাদেশ উপ হাইকমিশন।

হটলাইন নম্বরটি (+৯১৯০৩৮৩৫৩৫৩৩ হোয়াটসঅ্যাপ) জানিয়ে কলকাতার উপ হাই কমিশনের সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছে, সাধারণ বাংলাদেশিরা চিকিৎসার জন্য ওই ট্রেনটিতে যাতায়াত করেন। তাই দুর্ঘটনার পর ভারতের রেল কর্তৃপক্ষ ও ওডিশা রাজ্য সরকারের সঙ্গে যোগাযোগ রেখে চলেছে কলকাতার বাংলাদেশ উপহাইকমিশন।

;

রাজধানীর যেসব এলাকায় ৮ ঘণ্টা গ্যাস থাকবে না আজ



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

গ্যাস পাইপলাইনের জরুরি প্রতিস্থাপন-অপসারণ কাজের জন্য আজ শনিবার (৩ জুন) সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত মোট ৮ ঘণ্টা রাজধানীর বেশ কিছু এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।

শুক্রবার রাতে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে তিতাস।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গ্যাস পাইপলাইনের জরুরি প্রতিস্থাপন/অপসারণ কাজের জন্য ৩ জুন (শনিবার) সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত মোট ৮ (আট) ঘণ্টা মগবাজার-মৌচাক-মালিবাগ রেলগেট পর্যন্ত রেল লাইনের উত্তর পাশে নয়াটোলা, গাবতলা, গ্রীনওয়ে, পেয়ারাবাগ, মধুবাগ, মগবাজার টিঅ্যান্ডডি কলোনি এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।

এতে আরও বলা হয়, এছাড়া উক্ত সময়ে আশপাশের এলাকায় গ্যাসের স্বল্পচাপ বিরাজ করতে পারে। সম্মানিত গ্রাহকবৃন্দের সাময়িক অসুবিধার জন্য কর্তৃপক্ষ আন্তরিকভাবে দুঃখিত।

;