বগুড়ায় ধানের শীষের ১৮ কর্মী গ্রেফতার

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বগুড়া, বার্তা২৪
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বগুড়ার সোনাতলার চরপাড়া বাজারে নৌকা মার্কার কর্মী সমর্থকদের সাথে ধানের শীষের কর্মী সমর্থকদের সংঘর্ষের ঘটনায় ১৮ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তাদের হেফাজত থেকে উদ্ধার করা হয়েছে দুই বস্তা বাঁশের লাঠি, বেশকিছু লোহার রড়, কেরোসিন তেল, দুই বস্তা ইটের টুকরো ও দুইটি মাইক্রোবাস।

বৃহস্পতিবার (২০ডিসেম্বর) সন্ধ্যার আগে সোনাতলা উপজেলার হাটকরমজা এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

বিজ্ঞাপন

পুলিশ সূত্র জানায়, বৃহস্পতিবার দুপুরের সংঘর্ষের পর সন্ধ্যার আগে ধানের শীষের প্রার্থীর কর্মী সমর্থকরা মোটরসাইকেল ও মাইক্রোবাস যোগে বগুড়া শহরের দিকে ফিরছিল। পথিমধ্যে হাট করমজা এলাকায় গাড়ি বহর থামিয়ে তল্লাশি করে পুলিশ। এসময় দুইটি মাইক্রোবাস থেকে লাঠি শোটা, লোহার রড়, ইটের টুকরো পাওয়া গেলে ১৮ জনকে গ্রেফতার করে পুলিশ।

এদিকে দুপুরে সংঘর্ষের ঘটনায় নৌকা মার্কার ১৬ জন কর্মী সমর্থক চিকিৎসাধীন রয়েছে। ধানের শীষের আহত দুই নারীসহ তিনজনকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে সন্ধ্যা পৌনে ৭টার দিকে সোনাতলা উপজেলার বালুয়াহাটে নৌকার কর্মীরা ধানের শীষের এক কর্মীকে তাদের অফিসে আটকে রেখে মারপিট করে এবং তার মোটরসাইকেল আগুন দিয়ে পুড়িয়ে দেয়।

এছাড়াও সন্ধ্যায় চড়পাড়া বাজারে নৌকা মার্কার কর্মীরা বেশ কয়েকটি দোকান ভাঙচুর করে। এরপর থেকে বাজারের দোকানপাট বন্ধ হয়ে যায় এবং সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

সোনাতলা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) জাহিদ হাসান বার্তা ২৪কে বলেন, গ্রেফতারকৃত ১৮জন থানা হেফাজতে রয়েছে। তাদের নামে মামলা দায়ের হবে।

তিনি আরও বলেন, চড়পাড়া বাজারে পুলিশ মোতায়েন রয়েছে। এছাড়াও বিজিবি টহল রয়েছে পুরো থানা এলাকা জুড়ে।