ময়লার স্তূপ থেকে নবজাতক উদ্ধার

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, পটুয়াখালী
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পটুয়াখালী শহরের বেসরকারি ক্লিনিকের সামনে ময়লার স্তূপ থেকে এক নবজাতক শিশুকে উদ্ধার করেছে স্থানীয়রা। উদ্ধার শেষে শিশুটিকে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। 

রোববার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে পটুয়াখালী শের-ই বাংলা বালিকা মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন এক বেসরকারি ক্লিনিকের সামনে  ময়লার স্তূপ থেকে স্থানীয় এক যুবক তার গৃহস্থালির ময়লা ফেলতে গেলে সেখানে একটি বাচ্চার কান্না শুনতে পায়। পরবর্তীতে ঝোপের মধ্যে শিশুটিকে নড়তে দেখে স্থানীয়দের  ডাকে এবং শিশুটিকে সেখান থেকে উদ্ধার করে। 

বিজ্ঞাপন

প্রত্যক্ষদর্শী মোঃ ইয়ামিন বলেন, আমি আমার ঘরের ময়লা ফেলতে রাস্তার পাশে যাই। এ সময় একটি বাচ্চার কান্না শুনতে পেয়ে ঝোপের মধ্যে তাকাই তখন বাচ্চাটিকে নড়াচড়া করতে দেখি। আশেপাশের সবাইকে ডাক দিলে তারা এসে বাচ্চাটিকে বের করতে সাহায্য করে। পরে বাচ্চাটিকে নিয়ে আমরা হাসপাতালে ভর্তি করি।

নার্গিস আক্তার বলেন,‌ হঠাৎ করে শুনতেপাই রাস্তার পাশে একটি শিশু পাওয়া গেছে। ঘটনাটি শুনে দৌড়ে আসি। এসে দেখি ঝোপের মধ্য থেকে স্থানীয়রা একটি নবজাতক শিশুকে বের করছে,  শিশুটির শরীরে তখন্ব রক্তমাখা ছিল। 

বিজ্ঞাপন

স্থানীয় ৫নং ওয়ার্ড কাউন্সিলর আলাউদ্দীন আলাল বলেন, আমি শের-ই বাংলা সড়কের নির্বাচনী প্রচারণার কাজে গিয়েছিলাম। তখন জানতে পারি  একটি নবজাতক শিশু রাস্তার পাশে পড়ে আছে। পরে স্থানীয়দের সহায়তায় শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাই। স্থানীয় কয়েকজনকে নিয়ে শিশুটিকে হাসপাতালে ভর্তি করি। শিশুটি এখন ভালো আছে।

পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালের স্ক্যানু বিভাগে কর্মরত এক সিনিয়র স্টাফ নার্স বলেন, নবজাতক শিশুকে হাসপাতালে নিয়ে আসার পর তার অক্সিজেন লেভেল চেক থেকে শুরু করে স্বাস্থ্য পরীক্ষা সম্পন্ন করেছি। শিশুটি বর্তমানে সুস্থ আছে। নবজাতক শিশুটি একটি ছেলে বাচ্চা।  

পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ জসিম বার্তা২৪-কে বলেন, ঘটনাটি জানার সাথে সাথে পটুয়াখালী সদর থানা পুলিশের সদস্যরা ঘটনা স্থলে যায়। পরে শিশুটিকে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন। শিশুটি বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছে এবং সুস্থ আছে। আমরা জেলা সমাজসেবা অফিসে যোগাযোগ করেছি, তারা পরবর্তীতে এবিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।