চুয়াডাঙ্গায় পুনাকের উদ্যোগে প্রান্তিক নারীরা খাদ্যপণ্য পাচ্ছেন অর্ধেক মূল্যে

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চুয়াডাঙ্গা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

চুয়াডাঙ্গায় পবিত্র মাহে রমজান উপলক্ষে ভিন্নধর্মী উদ্যোগ গ্রহণ করেছে পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক)। প্রান্তিক নারীদের জন্য আয়োজন করা হয়েছে সপ্তাহব্যাপী সাশ্রয়ী মূল্যে বাজার কর্মসূচি। এর আওতায় প্রান্তিক নারীরা চাল, ডাল, তেল, চিনি, আলু, পেঁয়াজ, ছোলা, মুড়ি, বেসন ও খেজুরের মতো ১০টি অত্যন্ত নিত্যপ্রয়োজনীয় খাদ্যপণ্য বর্তমান বাজার মূল্যের অর্ধেক মূল্যে ক্রয় করার সুযোগ পাচ্ছেন।

চুয়াডাঙ্গা পুনাকের নিজস্ব অর্থায়ন এবং জেলা পুলিশের সিনিয়র অফিসারদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে এ কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে।

বিজ্ঞাপন

রোববার (১৭ মার্চ) বেলা ১১টায় চুয়াডাঙ্গা পুলিশ লাইন্সের সামনে পুলিশ ফুড পার্ক চত্বরে এ কর্মসূচির উদ্বোধন করেন চুয়াডাঙ্গা পুলিশ সুপার ও চুয়াডাঙ্গা পুনাকের প্রধান উপদেষ্টা আর এম ফয়জুর রহমান। কর্মসূচিটির সার্বিক সমন্বয় করছেন চুয়াডাঙ্গা পুনাকের সভানেত্রী মিসেস জান্নাতুল ফেরদৌস।

এ কর্মসূচির আওতায় প্রতি কেজি চাল মিলছে ২৫ টাকা, ডাল ৪০ টাকা, তেল প্রতি লিটার ৮০ টাকা, প্রতি কেজি চিনি ৬৮ টাকা, আলু ১৫ টাকা, পেঁয়াজ ২৮ টাকা, ছোলা ৫০ টাকা, মুড়ি ৬৪ টাকা, বেসন ৪৫ টাকা ও খেজুর ৮৫ টাকা।


কর্মসূচির উদ্বোধনকালে পুলিশ সুপার আর এম ফয়জুর রহমান বলেন, আর্থিকভাবে অসচ্ছল অনেক মানুষই বিনামূল্যে পণ্য নিতে সম্মানিত বোধ করেন না। তাই পুনাক ও জেলা পুলিশের অফিসারদের সমন্বিত অংশগ্রহণে সাশ্রয়ী মূল্যের এই বাজার কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। পবিত্র মাহে রমজানে প্রান্তিক নারীদের সাশ্রয়ী মূল্যে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি সরবরাহ করতে পেরে চুয়াডাঙ্গা জেলা পুলিশ ও পুনাক পরিবার স্বাচ্ছন্দ্য বোধ করছে। সপ্তাহব্যাপী কর্মসূচিটি আগামী ২৩ মার্চ পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে বেলা ১টা অবধি চালু থাকবে।

পুনাক সভানেত্রী জান্নাতুল ফেরদৌস বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক ইফতার পার্টির আয়োজন না করে চুয়াডাঙ্গা পুনাক জেলার প্রান্তিক নারীদের পাশে দাঁড়ানোর প্রয়াস নিয়েছে। ভবিষ্যতে এ ধরনের জনহিতকর কাজের ব্যাপ্তি বাড়ানোর প্রচেষ্টা অব্যাহত থাকবে।

এ আয়োজনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা পুনাকের সাধারণ সম্পাদক মিসেস জোবায়দা আক্তার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আনিসুজ্জামান, পুনাকের কোষাধ্যক্ষ মিসেস সাবিনা ইয়াসমিন, চুয়াডাঙ্গা পুলিশ হাসপাতালের মেডিকেল অফিসার হুমায়রা আক্তারসহ চুয়াডাঙ্গাসহ জেলা পুলিশের বিভিন্ন পদমর্যাদার অফিসারবৃন্দ।