ফেনীতে ভোক্তা অধিদফতরের অভিযান, ৬ দোকানির জরিমানা

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ফেনী
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

ফেনীতে অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রি, মূল্য তালিকা না থাকা, নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি জাতীয় পণ্য উৎপাদন ও সংরক্ষণসহ নানা অভিযোগে ৬ দোকানিকে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের ভ্রাম্যমাণ আদালত।

রোববার (১৭ মার্চ) শহরের বড় বাজারে এ অভিযান পরিচালনা করা হয়। এর নেতৃত্ব দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর ফেনীর সহকারী পরিচালক (অ. দা.) মোহাম্মদ কাউসার মিয়া।

বিজ্ঞাপন

ভোক্তা অধিকার অধিদফতর সূত্রে জানা যায়, দুপুর থেকে শহরের বড় বাজারে সবজির দোকান, খেজুরের দোকান ও মিষ্টান্ন দোকানে অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি জাতীয় পণ্য উৎপাদন ও সংরক্ষণ করায় শরিফ মিষ্টি মেলাকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া দোকানে মূল্য তালিকা প্রদর্শন না করায় আমির হোসেনের সবজি দোকান, আজমির হোসেনের সবজি দোকান, জামান রোডে মিজান ব্রাদার্স, জে বি রোডে আইয়ুবের খেজুরের দোকান, ও নেছারুদ্দিনসহ প্রত্যেককে ২ হাজার টাকা করে মোট ১৩ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক (অ. দা.) মো: কাউসার মিয়া বলেন, অভিযানে দোকানিদের মূল্য তালিকা প্রদর্শন ও সরকার নির্ধারিত মূল্যে পণ্যদ্রব্য বিক্রি করতে বলা হয়েছে। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।