ঈদ উপলক্ষে বিদেশি মদ মজুদ করছিলেন জেলা ছাত্রলীগ নেতা

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলায় ২৩ বোতল বিদেশি মদসহ আবু তাহের (৩৮) নামে এক অটোরিকশা চালককে গ্রেফতার করেছে পুলিশ। উদ্ধার করা মদগুলো মারুফ হাসান ফয়সাল নামে এক ছাত্রলীগ নেতার বলে জানিয়েছে পুলিশ।

মারুফ হাসান ফয়সাল উত্তর জেলা ছাত্রলীগের সহ সভাপতি ও সন্দ্বীপ উপজেলা ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক। বিক্রির উদ্দেশ্যে এসব মদ মজুত করেছিলেন তিনি। এদিকে তাহের নামের ওই যুবক ধরা পড়ার পর থেকে ফয়সাল পলাতক রয়েছেন পুলিশ জানিয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (১ এপ্রিল) দিবাগত রাত ১টার দিকে সন্দ্বীপ উপজেলার হারামিয়া ইউনিয়নের ৮নং ওয়ার্ড এনাম নাহার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

পুলিশ জানায়, উদ্ধার করা মদের বোতলের মধ্যে রয়েছে Mc Dowells No1 Luxury লেখা ৫টি মদের বোতল, Officers Choice Blue লেখা ১২টি মদের বোতল এবং MAGIC MOMENTS GRAIN VODKA লেখা ৬টি মদের বোতল।

বিজ্ঞাপন

মামলার এজাহার থেকে জানা যায়, হারামিয়া ৮ নম্বর ওয়ার্ডের এনাম নাহারের পাশে একটি বসতবাড়িতে ঈদ উপলক্ষে বিদেশি মদ মজুত করা হচ্ছে— এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ২৩ বোতল ভারতীয়মদসহ তাহের নামে এক অটোরিকশা চালককে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে অটোরিকশাচালক জনসম্মুখে তথ্য দিয়েছেন, বোতলগুলো চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সহসভাপতি মারুফ হাসান ফয়সালের।

সন্দ্বীপ থানার পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবির হোসেন বলেন, ‘২৩ বোতল ভারতীয় মদসহ একজনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত ওই ব্যক্তি প্রাথমিকভাবে ফয়সাল নামে আরেকজনের সম্পৃক্ততার কথা জানান। এ ঘটনায় মামলা হয়েছে। বাকিদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে। এ ঘটনায় মারুফ হাসান ফয়সাল ও আবু তাহেরের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।’

মারুফ হাসান ফয়সালের বিরুদ্ধে কোনো সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হচ্ছে কিনা জানতে মঙ্গলবার (২ এপ্রিল) রাত ৯টার দিকে চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন চৌধুরী তপুর মুঠোফোনে একাধিকবার কল করলেও তিনি রিসিভ করেননি।