লরি উল্টে আগুনে ৪ জন নিহতের ঘটনায় হত্যা মামলা



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা)
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

ঢাকার অদূরে সাভারে জোরপুল এলাকায় জ্বালানি তেলভর্তি লরি উল্টে আগুনে দগ্ধ ৪ জন নিহতের ঘটনায় লরিচালকের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেছে সাভার হাইওয়ে পুলিশ।

বুধবার (৩ এপ্রিল) বিকেলে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন সাভার হাইওয়ে থানার এস আই বাবুল আক্তার। গেল রাতে সাভার মডেল থানায় বাদী হয়ে মামলা করেন সাভার হাইওয়ে থানার এটিএসআই মুহাম্মদ রাসেল মাহমুদ।

মাললার এজাহার সূত্রে জানা যায়, মঙ্গলবার (২ এপ্রিল) সকাল সাড়ে ৫টার দিকে সাভারের হেমায়েতপুরের জোরপুল এলাকার একটি জ্বালানি তেলভর্তি লরি উল্টে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় লরির আশেপাশে থাকা ৪টি ট্রাক ও একটি প্রাইভেটকার পুড়ে যায়। এসময় ঘটনাস্থলেই ইকবাল নামের ট্রাক চালকের সহযোগী মারা যান। দগ্ধ ৮ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্ল্যাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠালে নজরুল ইসলাম নামের আরও একজন মারা যান। পরে চিকিৎসাধীন অবস্থায় গতকাল রাতে হেলাল ও সাকিব মারা যায়। মৃতের স্বজনরা মামলা দায়ের করতে অনীহা প্রকাশ করলে হাইওয়ে পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেন।

সাভার হাইওয়ে থানার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) বাবুল আক্তার বলেন, ঢাকা-আরিচা মহাসড়কের আরিচাগামী লেনের ওপর একটি নম্বরবিহীন তেলবাহী ট্রাক অজ্ঞাতনামা চালক বেপরোয়া গতিতে চালানকালে নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনা ঘটে। এঘটনায় দুর্ঘটনাজনিত হত্যা মামলা দায়ের করা হয়েছে। পাশাপাশি তদন্ত করে এই ঘটনায় আরও কেউ জড়িত থাকলে তাদের নামও সংযুক্ত করা হবে।

এ বিষয়ে গাজীপুর জোনের হাইওয়ের সহকারী পুলিশ সুপার রাজিউর রহমান বলেন, লরি উল্টে আগুনের ঘটনায় মামলা হয়েছে।

   

তৃতীয় ধাপে প্রার্থী মনোনয়ন কে দেবেন তা জানাতে দলগুলোকে ইসির নির্দেশ



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

 

আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে প্রার্থী মনোনয়ন কে দেবেন তা জানাতে দলগুলোকে নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

রোববার (২১ এপ্রিল) সকালে সংস্থাটির জনসংযোগ পরিচালক মো. শরিফুল আলম এই তথ্য জানিয়েছেন।

তিনি জানান, আগামী ২৯ মে বিভিন্ন উপজেলা পরিষদে নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা, ২০১৩ এর বিধি ১৫ এর উপবিধি (৩)(গ) (ইইই) অনুযায়ী চেয়ারম্যান/ভাইস চেয়ারম্যান/মহিলা ভাইস চেয়ারম্যান পদে অংশগ্রহণের জন্য নিবন্ধিত রাজনৈতিক দলের সভাপতি বা সাধারণ সম্পাদক বা সমপর্যায়ের পদাধিকারী বা তাহাদের নিকট হতে ক্ষমতাপ্রাপ্ত ব্যক্তির স্বাক্ষরসহ তালিকা বর্ণিত বিধি অনুযায়ী তফসিল ঘোষণার ৭ (সাত) দিনের মধ্যে সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারগণকে প্রেরণের জন্য এবং একই সাথে নির্বাচন কমিশনে পাঠাতে হবে।

তৃতীয় ধাপের তফসিল অনুযায়ী, মনোনয়ন ফরম জমার শেষ তারিখ ২ মে, মনোনয়ন যাচাই-বাছাই ৫ মে। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ৬ থেকে ৮মে।

আপিল নিস্পত্তি ৯ থেকে ১১ মে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১২ মে। প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ ১৩ মে এবং ভোট ২৯ মে। এই ধাপে ৪৭ জেলার ১১২ উপজেলায় ভোট হবে।

;

ঝালকাঠিতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঝালকাঠি
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

ঝালকাঠির কাঠালিয়া উপজেলার পশ্চিম আউরা গ্রামে মো. আফজাল তালুকদার (৪৫) নামের এক যুবক হিট স্ট্রোকে মারা গেছেন।

শনিবার (২০ এপ্রিল) রাত সাড়ে ১০ টার দিকে নিজ বাড়িতে অসুস্থ হয়ে পড়লে পরিবারের সদস্যরা তাকে স্থানীয় পল্লী চিকিৎসকের কাছে নিয়ে যায়। এরপর রাত ১১টার দিকে তার মৃত্যু হয়।

স্থানীয় পল্লী চিকিৎসক দিলীপ চন্দ্র হাওলাদার হিট স্ট্রোকে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত মো. আফজাল তালুকদার মৃত মো. আনোয়ার তালুকদারের বড় ছেলে। মো. আফজাল তালুকদার কাঠালিয়া শহরে ডেকরেটর ব্যবসায়ী ছিলেন। তার স্ত্রী, দুই সন্তান রয়েছে। রোববার (২১ এপ্রিল) সকাল ৯ টায় পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে।

এদিকে রোববারও ঝালকাঠির ওপর দিয়ে তীব্র দাপদাহ বয়ে যাচ্ছে। প্রখর রোদ ও ভ্যাপসা গরমে জনজীবন অতিষ্ঠ হয়ে ওঠেছে।

 

;

বঙ্গবন্ধু শেখ মুজিব ব্যাটারি কমপ্লেক্সের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

  • Font increase
  • Font Decrease

চট্টগ্রামের হালিশহরে বাংলাদেশ সেনাবাহিনীর আর্টিলারি সেন্টারের বঙ্গবন্ধু শেখ মুজিব ব্যাটারি কমপ্লেক্সের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (২১ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় তিনি কমপ্লেক্সটির উদ্বোধন করেন।

বিস্তারিত আসছে... 

 

 

;

‘মিয়ানমারের সংঘাতে নাফ নদীর জলসীমায় কোনো ধরনের হুমকি নেই’



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কক্সবাজার
কোস্টগার্ডের মহাপরিচালক রিয়ার এডমিরাল মীর এরশাদ আলী

কোস্টগার্ডের মহাপরিচালক রিয়ার এডমিরাল মীর এরশাদ আলী

  • Font increase
  • Font Decrease

মিয়ানমারের অভ্যন্তরীণ সংঘাতে নাফ নদীর জলসীমায় কোন ধরনের হুমকি নেই বলে জানিয়েছেন কোস্টগার্ডের মহাপরিচালক রিয়ার এডমিরাল মীর এরশাদ আলী।

এছাড়াও সীমান্তে টহল জোরদারের পাশাপাশি কোস্টগার্ডের সদস্যরা সতর্ক অবস্থানে রয়েছেন বলেও জানান তিনি। 

রোববার (২১ এপ্রিল) বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের টেকনাফের নাফনদী জলসীমা অঞ্চল পরিদর্শন করে কোস্টগার্ডের মহাপরিচালক এসব কথা বলেন।

;