৭৫০ টাকার শার্ট ২৮৫০ টাকায় বিক্রি, ৮৮ হাজার টাকা জরিমানা

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চুয়াডাঙ্গা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

ঈদকে সামনে রেখে চুয়াডাঙ্গায় বিভিন্ন পোশাকের দোকান, মিষ্টির দোকান ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকানে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এসময় ক্রয়মূল্যের চেয়ে অতিরিক্ত লাভ করায় চার প্রতিষ্ঠানকে ৮৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (০৪ এপ্রিল) দুপুরে চুয়াডাঙ্গা শহরে এ অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. সজল আহমেদ।

বিজ্ঞাপন

এসময় চুয়াডাঙ্গা নিউ মার্কেটে অভিযানে মেসার্স হৃদয় ফ্যাশান নামক প্রতিষ্ঠান তদারকিকালে নির্ধারিত লাভের অতিরিক্ত লাভে বিভিন্ন কাপড় বিক্রয় ও পণ্যের ভাউচার যথাযথভাবে সংরক্ষণ না করার অপরাধে মালিক মো. আকতার হোসেনকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪০ ও ৪৫ ধারায় ৫০ হাজার টাকা ও মেসার্স আজিজ বস্ত্রালয়ের মালিক মো. আজিজ মাকসুদকে নির্ধারিত লাভের অতিরিক্ত লাভে বিভিন্ন জামা-কাপড় বিক্রয়ের অপরাধে ৪০ ধারায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া প্রিন্স প্লাজা নামক অপর একটি মার্কেটে মেসার্স স্টাইল ওয়ান প্রতিষ্ঠানে তদারকিতে ৭৫০ টাকা মূল্যের একটি শার্টে ২৮৫০ টাকা প্রাইস ট্যাগ লাগানোর প্রমাণ পাওয়া যায়। অর্থাৎ ৭৫০ টাকা দিয়ে ক্রয় করা শার্টে ২১০০ টাকা লাভ রাখা হয়েছে। অস্বাভাবিক মূল্য বৃদ্ধির অপরাধে প্রতিষ্ঠানটির ম্যানেজার মো. একেএম আলিমুজ্জামানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় সবাইকে অস্বাভাবিক মূল্যবৃদ্ধির বিষয়ে সতর্ক করা হয়।

বিজ্ঞাপন

পরে কবরী রোডে মেসার্স ভাই ভাই ফুসকা হাউসকে মেয়াদ উত্তীর্ণ পণ্য সংরক্ষণ করে বিক্রয়ের অপরাধে ৫১ ধারায় ৩ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া খন্দকার, মিঠাইবাড়ি, সাম্পানসহ মিষ্টির প্রতিষ্ঠানগুলোকে ঈদে কোনো প্রকার শর্ত দিয়ে পণ্য বিক্রয় ও মূল্যবৃদ্ধির বিষয়ে সতর্ক করা হয় ।

অভিযান পরিচালনায় সহযোগিতায় ছিলেন জেলা কৃষি বিপণন কর্মকর্তা মোহা. সহিদুল ইসলাম ও চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম।