বরিশালে পুণ্য স্নানে নেমে কলেজ ছাত্রের মৃত্যু



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম,বরিশাল
ছবি: বার্তা ২৪

ছবি: বার্তা ২৪

  • Font increase
  • Font Decrease

বরিশালের বাবুগঞ্জ উপজেলার দুর্গাসাগরে পুণ্য স্নানে নেমে মনদ্বীপ মণ্ডল (১৮) নামে এক কলেজ ছাত্র ডুবে মারা গেছেন।

মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুরে উপজেলার মাধবপাশা দুর্গাসাগরে হাজারো পুণ্যার্থীর স্নানকালে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, মাধবপাশা দুর্গাসাগরের হাজারো পুণ্যার্থীর স্নান চলাকালে মনদ্বীপ মণ্ডল নিখোঁজ হয়। আধা ঘণ্টা পর দেহ ভেসে উঠলে তাকে উদ্ধার করে শেবাচিম হাসপাতালে নেওয়া হয়। জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক মনদ্বীপের মৃত নিশ্চিত করেন। এ তথ্য নিশ্চিত করেছেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ আলম।

মনদ্বীপ বরিশাল সরকারি সৈয়দ হাতেম আলী কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র ছিলেন। তিনি বরিশাল নগরীর অক্সফোর্ড মিশন রোডের বাঁশতলা এলাকার ঘোষ বাড়ির বাসিন্দা সাগর মণ্ডলের ছেলে।

নিহতের মা চম্পা মণ্ডল জানান, অষ্টমী পুণ্য স্নানোৎসবে পরিবারের সদস্যদের সঙ্গে দুর্গাসাগর দিঘিতে গোসল করতে নামে মনদ্বীপ। একপর্যায় সকলের অগোচরে পানিতে ডুবে নিখোঁজ হয় সে। 

শেবাচিম হাসপাতালের জরুরি বিভাগের দায়িত্বর মেডিকেল অফিসার ডা. রফিকুল ইসলাম জানান, হাসপাতালে নিয়ে আসার আগেই কলেজছাত্রের মৃত্যু হয়েছে। ধারণা করা হচ্ছে, মারা যাওয়ার পর তার দেহ ভেসে ওঠে।

   

আমিরাত সফর বাতিল করেছেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী

  • Font increase
  • Font Decrease

আগামী শুক্রবার (৩ মে) থেকে রোববার (৫ মে) সংযুক্ত আরব আমিরাত সফর করার কথা ছিল প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর।

সফর‌টি বা‌তিল করা হয়েছে বলে বৃহস্পতিবার (২ মে) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে প্রবাসী কল‌্যাণ মন্ত্রণালয়।

এ‌তে বলা হ‌য়ে‌ছে, শেখ তাহনুন বিন মোহাম্মদ নাহিয়ানের মৃত্যুতে সংযুক্ত আরব আমিরাত সাত দিনের শোক ঘোষণা করেছে। আমিরাতের শোকের প্রতি সহমর্মিতা দেখিয়ে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী সফর সংক্ষিপ্ত করেছেন। প্রতিমন্ত্রী এখন যুক্তরাজ্য সফরে রয়েছেন। তিনি আগামীকাল শুক্রবার বিকেলে ঢাকায় ফির‌বেন।

প্রবাসী কল‌্যাণ মন্ত্রণালয় জানায়, প্রতিমন্ত্রীর আগামী শুক্রবার থেকে রোববার পর্যন্ত সংযুক্ত আরব আমিরাত সফরের কথা ছিল।

;

টাঙ্গাইলে স্বেচ্ছাসেবক লীগ নেতাকে কুপিয়ে হত্যা, আটক ৬



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, টাঙ্গাইল
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

টাঙ্গাইলের নাগরপুরে গাছ থেকে পড়া বেল কুড়িয়ে নেয়াকে কেন্দ্র করে বীর মুক্তিযোদ্ধার সন্তান ও ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ নেতা মো. রাজিব আলম রাজিব (৩৫) কে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষ। এ ঘটনায় আহত হয়েছে উভয় পক্ষের অন্তত ৭ জন।

বৃহস্পতিবার (২ মে) বেলা ১১টার দিকে উপজেলার ভাদ্রা ইউনিয়নের পংভাদ্রা গ্রামে হতাহতের এ ঘটনা ঘটে। নিহত রাজিব ওই গ্রামের বীর মুক্তিযোদ্ধা মো. আলম মিয়ার ছেলে। সে ভাদ্রা ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ-সভাপতি। এঘটনায় এখন পর্যন্ত পুলিশ ৬ জনকে আটক করেছে।

বিষয়টি নিশ্চিত করেছেন নাগরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) এইচ এম জসিম উদ্দিন।

এদিকে গত ২৯ এপ্রিল গাছ কাটাকে কেন্দ্র করে উপজেলার সহবতপুর ইউনিয়নের ডাঙ্গা গ্রামে প্রতিপক্ষের ছুরিকাঘাতে খুন হন প্রবাসী লুৎফর রহমান। এ খুনের রেশ কাটতে না কাটতেই ৪ দিনের মাথায় আরেকটি খুনের ঘটনায় জনমনে উদ্বেগ ও উৎকন্ঠা দেখা দিয়েছে।

স্থানীয় ও পরিবারের বরাত দিয়ে নাগরপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আব্দুল আলীম জানান, বীর মুক্তিযোদ্ধা আলমের সাথে মো. আজহারের বাড়ির সীমানা নিয়ে দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছে। সীমানায় একটি বেল গাছের বেল মাটিতে পড়লে আজাহরের বাড়ির লোকজন বেলটি নিয়ে যায়। এ নিয়ে আজাহার ও মুক্তিযোদ্ধা আলম মিয়ার পরিবারের মধ্যে বাকবিতন্ডা হয়। এক পর্যায়ে দুই পক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটে। এতে বীর মুক্তিযোদ্ধা আলম মিয়ার ছেলে স্বেচ্ছাসেবক লীগ নেতা রাজিব আলম রাজিব ঘটনাস্থলেই মারা যায়। আহত হয় উভয় পক্ষের অন্তত ৭জন। তাদেরকে স্থানীয়রা উদ্ধার করে দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পুলিশ তাৎক্ষনিক অভিযান চালিয়ে ৬ জনকে আটক করে। এরা হচ্ছে, মৃত কলিমুদ্দিন ছেলে মো. আজাহার ও পলাশ, পলাশের ছেলে রুবেল, আজাহারের ছেলে শান্ত, রুবেলের মেয়ে বৃষ্টি ও আজাহারের স্ত্রী শিল্পী বেগম।

উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মো. ফারুক হোসেন বলেন, ভাদ্রা ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মো. রাজিব আলম রাজিব একজন বীর মুক্তিযোদ্ধার সন্তান। তার এই নৃশংস হত্যাকান্ডের তীব্র নিন্দা জানাই। একই সাথে হত্যাকাণ্ডে জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করছি।

নাগরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) এইচ এম জসিম উদ্দিন বলেন, হত্যাকাণ্ডে ব্যবহৃত দা, ছুরি উদ্ধারসহ ৬ জন কে আটক করা হয়েছে। আটকদের ব্যাপারে যাচাই-বাছাই চলছে। অন্যান্য অভিযুক্তদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে। মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

;

উপজেলা নির্বাচন: সুষ্ঠ নির্বাচনের দাবি পাংশা নাগরিক সমাজের



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

রাজবাড়ীর পাংশায় সন্ত্রাসমুক্ত, সুষ্ঠ, নিরপেক্ষ ও উৎসবমুখর নির্বাচনের দাবি জানিয়েছেন নাগরিক সমাজ। 

বৃহস্পতিবার (২ মে) দুপুরে পাংশা উপজেলা নাগরিক সমাজের আয়োজনে এয়াকুব আলী চৌধুরী স্মৃতি পাঠাগারে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় এ দাবি উপস্থাপন করা হয়।

মাঝবাড়ি জাহানারা বেগম ডিগ্রী কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক মো. নজরুল ইসলাম খানের সঞ্চালনায় পাংশা নাগরিক সমাজের আহ্বায়ক মাসুদ বিশ্বাসের সভাপতিত্বে মতবিনিময় সভায় সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার চাঁদ আলী খান, বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, পাংশা শিল্প ও বণিক সমিতির সাবেক সভাপতি নিখিল কুমার দত্ত, নাগরিক সমাজের সদস্য ও সিনিয়র সাংবাদিক মুক্তার হোসেন এবং মাসুদ রেজা শিশির প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, পাংশাতে নির্বাচন মানেই এক আতঙ্কের নাম। নির্বাচনের পরিবেশ উত্তপ্ত হয়েছে। এরই মাঝে কুষ্টিয়া ও পাবনা থেকে সন্ত্রাসী আনার পরিকল্পনা শুরু হয়েছে বলে শোনা যাচ্ছে। র‌্যাব উপজেলার বলরামপুর থেকে বকুল নামে এক সন্ত্রাসীকে বিদেশী পিস্তল ও গুলিসহ গ্রেফতার করেছে। গ্রেপ্তারকৃত বকুল ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী ফরিদ হাসান ওদুদের সমর্থক বলে জানতে পেরেছি।

নির্বাচনে দুইজন চেয়ারম্যান প্রার্থীসহ বেশ কয়েকজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। পাংশার উন্নয়নে যে ভালো ভূমিকা রাখতে পারেন, যে প্রার্থী সন্ত্রাসীদের আশ্রয়-প্রশ্রয় দেওয়া থেকে বিরত থাকেন তাকে ভোট দেওয়ার অনুরোধ করেন বক্তারা। নির্বাচনের দিন ভোটের পরিবেশ যেন সুষ্ঠ ও সুন্দর থাকে সেজন্য নির্বাচনের কমিশনের প্রতি অনুরোধ করেন তারা।

মতবিনিময় সভায় নাগরিক সমাজের নেতৃবৃন্দসহ পাংশার বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

;

আচরণ বিধি লঙ্ঘন করে মহিলা লীগ নেত্রীর মোটরসাইকেল শোডাউন



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নীলফামারী
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দের পর নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে মোটরসাইকেল শোডাউন করেছেন উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী শিল্পী রানী রায়।

বৃহস্পতিবার (২ মে) দুপুরে প্রতীক বরাদ্দের পর তিনি শহরের বিভিন্ন সড়কে সর্মথকদের সাথে নিয়ে মোটরসাইকেল শোডাউন করেন।

তিনি আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে সেলাই মেশিন প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছেন।

নির্বাচনী আচরণ বিধি ২০০৮ এর এর সংশোধনী (২০১৩) অনুযায়ী বলা হয়েছে, কোনো প্রার্থী বা তার পক্ষে অন্য কোনো ব্যক্তি কোনো ট্রাক, বাস, মোটরসাইকেল, নৌ-যান, ট্রেন কিংবা অন্য কোনো যান্ত্রিক যানবাহন নিয়ে মিছিল করা যাবে না কিংবা কোনো শোডাউন করা যাবে না। মনোনয়নপত্র দাখিলের সময়ও মিছিল কিংবা শোডাউন করা যাবে না।

তবে নির্বাচনী আচরণবিধিকে বুড়ো আঙুল দেখিয়ে সমর্থকদের সাথে নিয়ে মোটরসাইকেল শোডাউন করেছেন তিনি। এসময় দেখা যায়, শোডাউনের সামনে মোটরসাইকেলে বসে আছে। সর্মথকরা তার পিছনে লাইন ধরে মোটরসাইকেল নিয়ে যাচ্ছেন। এসময়ে তারা উচ্চস্বরে মোটরসাইকেলের হর্ণ বাজায়। এতে ভোগান্তিতে পড়েন পথচারীরা।

এবিষয়ে মহিলা আওয়ামী লীগের সভাপতি ও ভাইস চেয়ারম্যান প্রার্থী শিল্পী রানী রায়ের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে মন্তব্য পাওয়া যায়নি।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর আলম বলেন, কোন ভাবেই কোন প্রার্থীর মোটরসাইকেল শোডাউন করার সুযোগ নেই। কেউ করে থাকলে সেটি অবশ্যই আচরণ বিধি লঙ্ঘন। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বিষয়টি দেখে ব্যবস্থা নিবেন৷

এবিষয়ে কিশোরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম আশিক রেজার মুঠোফোনে যোগাযোগ করলে তিনি কল রিসিভ করেননি।

;