আ.লীগের অর্জনকে নস্যাৎ করার অপশক্তিরা এখনো সক্রিয়: দীপু মনি



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, ঢাকা
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

 

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সমাজকল্যান মন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আমাদের যত অর্জন, বাংলাদেশের যত অর্জন সবকিছু এসেছে আওয়ামী লীগের মাধ্যমে। আর সেই অর্জনকে নস্যাৎ করে দেবার জন্য যে অপশক্তি, তারা বঙ্গবন্ধুর সময় যেমন ছিল আজকেও তারা সক্রিয় আছে।

রবিবার (২৮ এপ্রিল) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে '১/১১ এ কারাবন্দী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা -মুক্তির দাবিতে ২৫ লক্ষ গণস্বাক্ষর জমা' শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

ডা. দীপু মনি বলেন, আমাদেরকে আমাদের ঐক্য, সংকল্পের দৃঢ়তা, দলীয় আনুগত্য যদি সুধরে রাখতে না পারি তাহলে কিন্তু সেই অপশক্তি আবারও ছোবল দিবে। তাই দেশের বৃহত্তর রাজনৈতিক দল হিসেবে আমাদের দ্বায়িত্ব ওই অপশক্তি যেনো কখনো ছোবল মারতে না পারে সেটা লক্ষ রাখতে হবে। সেই দ্বায়িত্ব পালনে যেনো আমরা কখনো পিছ পা না হই। আমি মনি করি সেটিই আমাদের অঙ্গীকার হওয়া উচিত।

দলের সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্ববান জানিয়ে আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, নেত্রীর জন্য জানও দিয়ে দিবেন বলবেন কিন্তু নেত্রী নেতৃত্বে দলের যে সিদ্ধান্ত সেটা মানবেন না; তখন নিজেরা নিজের মতো চলবেন এটাতো আসলে হওয়া উচিত না। আমরা কথায় কথায় বলি নেত্রীর জন্য জান দিয়ে দিবো। কিন্তু কেউ জান দিয়ে দিক এটা নেত্রী চান না। নেত্রী যে সিদ্ধান্ত দেয়, সে সিদ্ধান্ত মানি কিনা? সেটা কেন্দ্রে হোক, তৃণমূলে হোক, যেখানেই হোক। আমাদের সবার যদি এরকম হয় যে, বিচার মানি তালগাছ আমার তাহলে কিন্তু হবে না। তাহলে কিন্তু নেত্রীর প্রতি ভালোবাসা হলো না।

তিনি বলেন, আওয়ামী একটি গণতান্ত্রিক দল, এর সিদ্ধান্ত গ্রহনের প্রক্রিয়াও গণতান্ত্রিক। নেত্রী কারও ওপর কিছু চাপিয়ে দিচ্ছে না। প্রত্যেকের সিদ্ধান্ত নিয়ে আলোচনার মধ্য দিয়ে একটি সিদ্ধান্ত গ্রহণ করা হয়। মূল সিদ্ধান্ত নেয়ার আগে আমাদের মত থাকতে পারে। কিন্তু যখন সিদ্ধান্ত হয়ে যায়, তখন সেটা দলীয় সিদ্ধান্ত। হয় আমি সেই সিদ্ধান্ত মানি না হয় আমি দল করবো না। সেই স্বাধীনতা আপনার আছে। কিন্তু আপনি দলও করবেন, নেত্রীর জন্য জানও দিয়ে দিবেন বলবেন কিন্তু নেত্রী নেতৃত্বে দলের যে সিদ্ধান্ত সেটা মানবেন না; তখন নিজেরা নিজের মতো চলবেন এটাতো আসলে হওয়া উচিত না।

সমাজকল্যান মন্ত্রী আরও বলেন, ২০০৭ সালের ১৬ জুলাই শেখ হাসিনাকে গ্রেফতার করা হয়েছিল। ১১ জুন ২০০৮ সালে জনতার চাপে আওয়ামী লীগকে ভাঙতে সম্পূর্ণ ব্যর্থ হয়ে সেনা সমর্থিত তত্তাবধায়ক সরকার বাধ্য হয়েছিল শেখ হাসিনাকে মুক্তি দিতে। মাত্র ১৫ দিনে ২৫ লক্ষ স্বাক্ষর সেই সময় সবচেয়ে বড় ভূমিকা রেখেছিল। আরেকটি ভূমিকা রেখেছিল আমাদের বর্ধিত সভা। যেখানে সারা দেশ থেকে নেতৃবৃন্দ এসে সারা দেশকে জানিয়ে দিলো 'নো শেখ হাসিনা, নো ইলেকশন'।

সাপ্তাহিক গণ বাংলার প্রধান উপদেষ্টা এম এ করিমের সভাপতিত্বে ও সাবেক ছাত্র নেতা চন্দন কুমার ঘোষের পরিচালনায় এসময় আরও উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য এডভোকেট বলরাম পোদ্দারসহ অন্যান্য নেতারা।

   

বাবার লাশ রেখে পরিক্ষা দেওয়া সেই পূর্ণ পেলো জিপিএ-৫



উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, কটিয়াদী (কিশোরগঞ্জ)
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

কিশোরগঞ্জের কটিয়াদীতে বাবা হারানোর শোক নিয়ে পরিক্ষা দেওয়া পূর্ণ জিপিএ-৫ পেয়েছে।

রোববার (১২ মে) প্রকাশিত এসএসসি পরীক্ষার ফলাফলে দেখা যায় জিপিএ-৫ প্রাপ্ত হয় এই ছাত্রী। কটিয়াদী পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এবছর মোট ৩৯৯ জন পরীক্ষায় অংশ নেয়৷ এর মধ্যে ৩৭৮ জন কৃতকার্য হয়েছে। জিপিএ-৫ পেয়েছে ৮০ জন। এই স্কুলে পাসের হার ছিলো ৯৫.২১%।

পূর্ণার এই ফলাফলে তার স্কুলের প্রধান শিক্ষক থেকে শুরু করে সকল শিক্ষরাই সন্তুষ্টি প্রকাশ করেছেন। এছাড়াও তার পরিবার স্কুলের শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে।

কটিয়াদী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা (কম্পিউটার বিভাগ) সাদেকা সুলতানা বার্তা ২৪.কম'কে বলেন, 'এমন শোকাবহ বেদনাদায়ক পরিস্থিতিতে পরীক্ষায় অংশ নিয়ে আমাদের ছাত্রী পূর্ণ যে রেজাল্ট করেছে তাতে আমরা সন্তুষ্ট। তার জীবনের ও ভবিষ্যতের জন্য সফলতা কামনা করছি। সে যেনো তার বাবার স্বপ্ন পুরণ করতে পারে এটাই কামনা করছি।'

উল্লেখ্য কটিয়াদী পশ্চিমপাড়া নিবাসী, বাজারের মুদি দোকানদার ফজলুর রহমান দুদু মিয়া শারীরিক অসুস্থতায় মৃত্যুবরণ করেন। সেই সময় তার দ্বিতীয় কন্যা বাবার লাশ কবরে রেখে এসএসসি পরীক্ষায় অংশ নেয়।

;

সিলেটে ৫ যুবদল নেতাকে শোকজ



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

দলীয় নির্দেশনা অমান্য করে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীদের পক্ষে নির্বাচনী প্রচার প্রচারণায় অংশগ্রহণ করায় সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে গোয়াইনঘাট ও গোলাপগঞ্জ উপজেলা যুবদলের ৫ নেতাকে শোকজ করেছে সিলেট জেলা যুবদল।

শোকজ প্রাপ্তরা হলেন-সিলেটের গোয়াইনঘাট উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক মিজানুর রহমান হেলোয়ার, হাবিবুর রহমান হাবিব, সমছির আলী, সদস্য মর্তুজা আলী (মেম্বার) ও গোলাপগঞ্জ উপজেলা যুবদলের সদস্য বেলাল আহমদ।

রোববার (১২ মে) সিলেট জেলা যুবদলের সভাপতি এডভোকেট মোমিনুল ইসলাম মোমিন ও সাধারণ সম্পাদক মকসুদ আহমদ স্বাক্ষরিত শোকজ নোটিশে অভিযুক্তদের আগামী ৭২ ঘন্টার মধ্যে লিখিত জবাবসহ স্বশরীরে সিলেট জেলা যুবদলের সভাপতি/সম্পাদকের নিকট উপস্থিত হওয়ার জন্য নির্দেশ প্রদান করা হয়। অন্যতায় যেকোনো সাংগঠনিক ব্যবস্থা গ্রহনের কথা উল্লেখ করা হয় শোকজ নোটিশে।

নেতৃবৃন্দ বিজ্ঞপ্তিতে আরও বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকারের অধীনে স্থানীয় ও জাতীয় নির্বাচনসহ সকল নির্বাচন বর্জন করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। অথচ দলীয় নির্দেশনা অমান্য করে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর পক্ষে প্রকাশ্যে নির্বাচনী কার্যক্রমে জড়িত থাকার দায়ে তাদেরকে শোকজ করা হয়েছে।

;

মামলার তথ্য গোপন করায় ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন বাতিল



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, পটুয়াখালী
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলার এজাহারভুক্ত বিবাদী নির্বাচনী মনোনয়ন ফরমের হলফনামায় তথ্য গোপন করায় রাঙ্গাবালী উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রওশন মৃধার মনোনয়ন বাতিল করা হয়েছে।

রোববার (১২ মে) দুপুরে পটুয়াখালী সিনিয়র জেলা নির্বাচন অফিসারের কার্যালয় মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা নির্বাচন অফিসার মিজানুর রহমান ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রওশন মৃধা মনোনয়নপত্র বাতিল করেন।

জেলা নির্বাচিন অফিস সূত্রে জানা যায় রওশন মৃধা তার হলফনামায় একটি মামলার তথ্য গোপন করেছেন। ২০১৯ সালের ১৮ মার্চে রাঙ্গাবালী থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯ (১) এর ৯ (ক) ধারায় ৯/২৭ নং অভিযোগে তিনি এজাহারভূক্ত ছিলেন।

রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা নির্বাচন অফিসার মিজানুর রহমান বলেন, রাঙ্গাবালী উপজেলা পরিষদ নির্বাচনে এবার ভাইস চেয়ারম্যান পদে চারজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এদের মধ্যে রওশন মৃধার মনোনয়নটি বাতিল ঘোষণা করা হয়েছে। তিনি তার হলফনামায় তথ্য গোপন করেছিলেন। বাকিদের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

আগামী ৫ জুন ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ৪র্থ ধাপে পটুয়াখালীর কলাপাড়া ও রাঙ্গাবালী উপজেলা পরিষদ সাধারণ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হতে যাচ্ছে।

;

হবিগঞ্জে নদীর পাড় থেকে স্কুল শিক্ষিকার মরদেহ উদ্ধার



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, হবিগঞ্জ
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

হবিগঞ্জের লাখাই উপজেলায় রিবন রুপা দাস (৪০) নামের এক স্কুল শিক্ষিকার মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

রোববার ( ১২ মে) বিকালে উপজেলার ঝনঝনিয়া নদীর পাড় থেকে মরদেহ উদ্ধার করা হয়। এসময় মরদেহের পাশ থেকে তিনটি বিষের বোতল উদ্ধার করা হয়।

রিবন দাশ উপজেলার ভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন।

লাখাই থানা পুলিশ মরদেহ উদ্ধার করে সুরতহাল তৈরি করে ময়নাতদন্তের জন্য হবিগঞ্জ সদরে হাসপাতালের মর্গে প্রেরণ করেছে ।

লাখাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আবুল খায়ের জানায়, রোববার (১১ মে) বিকেলে মৃত্যুর সংবাদ পেয়ে পুলিশের উপ-পরিদর্শক আক্তারুজ্জামান সঙ্গীয় পুলিশ ফোর্সসহ ঘটনা স্থলে পৌঁছে অজয় দাশের স্ত্রী রিবন রুপা দাস (৪০)কে ঝনঝনিয়া নদীর পাশে মৃত অবস্থায় উদ্ধার করে। এরপর হবিগঞ্জ মর্গে প্রেরণ করা হয়েছে। এছাড়াও মৃত মরদেহের পাশে ৩টি বিষের বোতল উদ্ধার করা হয়েছে।

মৃতের শরীরে কোনো প্রকার আঘাতের চিহ্ন নেই বলে জানান ওসি।

;