বিএনপি না এলে নির্বাচন থেমে থাকবে না: তথ্যমন্ত্রী

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

বিএনপি না এলে নির্বাচন থেমে থাকবে না: তথ্যমন্ত্রী, ছবি: বার্তা২৪.কম

বিএনপি না এলে নির্বাচন থেমে থাকবে না: তথ্যমন্ত্রী, ছবি: বার্তা২৪.কম

উপজেলা নির্বাচনে বিএনপি না আসলে নির্বাচন থেকে থাকবে না বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. মো. হাছান মাহমুদ।

শুক্রবার (২৫ জানুয়ারি) রাজধানীর ধানমন্ডিস্থ শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ের পাশের ভবনে প্রচার উপ-কমিটির সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

বিজ্ঞাপন

হাছান মাহমুদ বলেন, প্রথমত কোনো দল নির্বাচনে যাবে কি যাবে না সেটা তাদের একান্ত নিজস্ব ব্যাপার। ২০১৫ সালের ৫ জানুয়ারি নির্বাচনে বিএনপি অংশগ্রহণ না করে আত্নহনন পথ বেছে নিয়েছিল। আগামী উপজেলা নির্বাচনে যদি তারা অংশগ্রহণ না করে। তাহলে ৫ জানুয়ারি মতো বিএনপি এবারও আত্নহননের পথে যাবে। তবে নির্বাচন কারো জন্য থেকে থাকবে না।
তিনি আরও বলেন, উপজেলা নির্বাচনে বিএনপি দলগতভাবে নির্বাচনে না গেলে বিএনপি নেতারা অনেকেই নির্বাচনে যাবেন।

এই সরকারের অধীন নির্বাচনের প্রহসনের মতো বিএনপি স্থায়ী কমিটির সিদ্ধান্তের প্রেক্ষিতে জানতে চাইলে তিনি বলেন, নির্বাচন নিয়ে বিএনপি বক্তব্য ‘নাচতে না জানলে উঠান বাঁকার মতো’। ৩০ ডিসেম্বরের নির্বাচনে বিএনপির ধস নামানো পরাজয় হয়েছে, আসলে তাদের আর নির্বাচন করার সামর্থ্য নেই।

আগামী ২২ ফেব্রুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বঙ্গবন্ধু উপাধি দেওয়ার ৫০ বছর পূর্তি উপলক্ষে ২৪ ও ২৫ ফেব্রুয়ারি দু’দিন বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে চিত্র প্রদর্শনীর আয়োজন করা হবে বলে জানান প্রচার উপ-কমিটির সদস্য হাছান মাহমুদ।

এ সময় প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমামের সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার, বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ সারা নাসের তম্ময়, আওয়ামী লীগের উপ-দপ্তর আমিনুল ইসলাম আমিন।