গাজীপুরে বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ, মহাসড়ক অবরোধ

  • ডিস্ট্রিক্ট করসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাজীপুর
  • |
  • Font increase
  • Font Decrease

গাজীপুরে বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ, মহাসড়ক অবরোধ

গাজীপুরে বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ, মহাসড়ক অবরোধ

গাজীপুরে ৫ মাসের বকেয়া বেতন পরিশোধের দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছেন ন্যাশনাল কেমিক্যাল ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেড নামে এক কারখানার শ্রমিকরা।

শনিবার (১৫ জুন) সকাল ১১টা থেকে মহানগরের গাছা থানাধীন বড়বাড়ী এলাকায় মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করা হয়। এতে ঈদ যাত্রায় ব্যস্ত সড়কে যানবাহন চলাচল ব্যাহত হয়। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে।

বিজ্ঞাপন

কারখানার শ্রমিকরা জানান, কারখানাটিতে কর্মরত শ্রমিকদের এ বছরের এপ্রিল ও মে মাসের বেতন বকেয়া রয়েছে। এছাড়াও গত বছরের বাৎসরিক ছুটির টাকা ও ২ মাস ১৯ দিনের বেতন, ঈদ বোনাস এখনও পর্যন্ত পরিশোধ করেনি কর্তৃপক্ষ।

এজন্যে পাওনা টাকা দাবি করে শনিবার সকালে প্রথমে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন শ্রমিকরা। পরে কারখানার গেটে সমবেত হন। এক পর্যায়ে দুপুর ২ টার দিকে ফের ঢাকা ময়মনসিংহ মহাসড়ক অবরোধের চেষ্টা করলে পুলিশ ধাওয়া দিলে শ্রমিকরা ছত্রভঙ্গ হয়ে যায়।

গাজীপুর মেট্টোপলিটনের আওতাধীন গাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউর রহমান জানান, বিক্ষুব্ধ শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে নেয়া হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।