আত্রাইয়ে বাঁধ ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নওগাঁ
  • |
  • Font increase
  • Font Decrease

আত্রাইয়ে বাঁধ ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন

আত্রাইয়ে বাঁধ ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও ভারী বর্ষণে নওগাঁর আত্রাই ও গুড় নদীর পানি বৃদ্ধি পাওয়ায় একাধিক স্থানে বাঁধ ধসে গিয়েছে। এতে আত্রাইয়ের বিভিন্ন স্থানে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

নদীপাড়ের বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা যায়, গত বছরের বন্যায় ভেঙে যাওয়া স্থানগুলো মেরামত করা হয়। নদীর পানি বিপৎসীমা অতিক্রম করলে ভাঙা এসব স্থান পুনরায় ভেঙে গিয়ে পানি অনায়াসে লোকালয়ে প্রবেশ করবে। ফলে পানিবন্দী হয়ে পড়বে অন্তত কয়েক হাজার পরিবার।

বিজ্ঞাপন

শনিবার ( ৬ জুলাই) দুপুরের দিকে আত্রাই, যমুনা ও গুড় নদীর পানি বাড়তে থাকায় নদী তিনটির ঝুঁকিপূর্ণ এলাকা পরিদর্শন করেন স্থানীয় সংসদ সদস্য অ্যাড. ওমর ফারুক সুমন।

সংসদ সদস্য এড. ওমর ফারুক সুমন বলেন, বন্যা মোকাবিলায় সবধরণের আগাম প্রস্তুতি নেওয়া হয়েছে। বন্যা নিয়ন্ত্রণ বাঁধের ঝুঁকিপূর্ণ পয়েন্টগুলোতে কাজ করার জন্য নওগাঁ পানি উন্নয়ন বোর্ডকে নির্দেশ দেওয়া হয়েছে। বন্যা মোকাবিলায় পাউবোর পাশাপাশি কাজ করছে উপজেলা প্রকল্প বাস্তবায়ন দফতর। এছাড়া সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সদস্য ও নেতাকর্মীরা তাদের সাথে রয়েছেন।

এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব এবাদুর রহমান প্রামাণিক, উপজেলা ভাইস চেয়ারম্যান হাফিজুল ইসলাম, ভোঁপাড়া ইউনিয়ন চেয়ারম্যান নাজিম উদ্দিন মন্ডল, সাবেক উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সেন্টুসহ উপজেলার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।