অবরোধে স্থবির ঢাকা, হেঁটে গন্তব্যে যাচ্ছে মানুষ

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

হেঁটে গন্তব্যে যাচ্ছে মানুষ

হেঁটে গন্তব্যে যাচ্ছে মানুষ

কোটাবিরোধী আন্দোলনকারীদের ডাকা বাংলা ব্লকেডে রাজধানীজুড়ে সৃষ্টি হয়েছে তীব্র যানজট। একদিকে দীর্ঘ যানজট অন্যদিকে গরমে হাঁসফাঁস করছে নগরবাসী। এতে সীমাহীন ভোগান্তিতে পড়েছেন নগরবাসী।

সোমবার (৮ জুলাই) বিকেল ৫টায় সরেজমিনে দেখা গেছে, শাহবাগ, গুলিস্থান, মহাখালী, আগারগাঁও, আসাদগেট, পান্থপথ, কলাবাগান, মগবাজার, কারওয়ান বাজার, বাংলামোটর ও সায়েন্সল্যাবসহ বিভিন্ন সড়কে তীব্র যানজট। গাড়ি চলতে না পারায় অনেককে বাস থেকে নেমে গন্তব্যে হেঁটে রওনা দিতেও দেখা যায়। আর বাসগুলো বন্ধ করে চালক ও সহকারীরা ভেতরে অবস্থান করতে দেখা যায়।

বিজ্ঞাপন
কারওয়ান বাজার মোড় অবরোধ

তুহিন শেখ নামে এক চাকরিজীবী বলেন, কাজ শেষে বাসায় গিয়ে একটু আরাম করবো। কিন্তু অবরোধের মুখে পড়ে বাস আটকে। তাই এখন বাস থেকে নেমে হাঁটা শুরু করেছি। অবরোধ ছাড়ার জন্য অপেক্ষা করলে রাত পর্যন্ত বসে থাকতে হবে। সেজন্য পায়ে হেঁটে কিছুদূর আগানোর চেষ্টা করছি।

অবরোধে কর্মজীবী মানুষের ভোগান্তি

বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত মো. আরিফুজ্জামান। তিনি বলেন, গত দুই দিন থেকেই সকালে অফিসে যাওয়ার পথে যানজটে পড়তে হচ্ছে। এখন অফিস শেষ করে বাসায় ফেরার পথে বাসে বসে থাকতে হচ্ছে। কোনো আন্দোলন হলেই এভাবে রাস্তা বন্ধ করে ভোগান্তি যেন নিয়মিত দৃশ্য হয়েছে ঢাকার।

রাসেল সরকার বিকেল ৫টার দিকে প্রাইভেটকারে মতিঝিল থেকে খিলক্ষেতের দিকে যাচ্ছিলেন। কিছু দূর যেতেই অবরোধের মুখে পড়েন। পরে রুট বদলে অন্য পথে যাওয়ার চেষ্টা করছেন।

হাতে ব্যাগ, মাথায় বস্তা নিয়ে গন্তব্যে যাচ্ছেন তিনি

ব্যক্তিগত গাড়ি করে বাসায় ফিরছিলেন আফসানা আজাদ তানি। তিনি গতকালও এই একই অবস্থা হয়েছে। অফিস থেকে ঘরে ফেরার সময় চরম ভোগান্তি পোহাতে হয়েছে। এর আসলে একটি সমাধান করা উচিত। প্রতিদিন এমন অবস্থা হলে কর্মজীবী মানুষের ভোগান্তি হয়। কর্তৃপক্ষের বিষয়টি নিয়ে সমাধানের পথে হাঁটা উচিত।

সামাজিক যোগাযোগ অনেকেই যানজটের ভোগান্তি নিয়ে পোস্ট দিয়েছেন। সেখানে পোস্টদাতারা পরামর্শ দিচ্ছেন কোন রাস্তা এড়িয়ে চলতে হবে।