চিকিৎসকদের অ্যাপ্রোনের মর্যাদা ধরে রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

চিকিৎসকদের অ্যাপ্রোনের মর্যাদা ধরে রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী

চিকিৎসকদের অ্যাপ্রোনের মর্যাদা ধরে রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, চিকিৎসকদের অ্যাপ্রোন পরার যে সৌভাগ্য সেটা সবার হয় না। অ্যাপ্রোনের মর্যাদাটা চিকিৎসকদের ধরে রাখতে হবে।

সোমবার (৮ জুলাই)  রাজধানীর স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মিটফোর্ড হাসপাতাল পরিদর্শনকালে কলেজটির এমবিবিএস প্রথম বর্ষ এবং পঞ্চম বর্ষের শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি একথা বলেন।

বিজ্ঞাপন

শিক্ষার্থীদের উদ্দেশ্যে স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, ‘তোমরা এ দেশের ভবিষ্যৎ। আমি আশা করব, তোমরা ভালোমতো পড়াশোনা করে দেশের উপকার করবে। আমি বলবো তোমরা অনেক ভাগ্যবান। মানুষের সরাসরি সেবা করার সুযোগ পেয়েছ। তোমাদের যথাযথভাবে পড়াশোনা করে নিজেদের দক্ষ ও যোগ্য করে গড়ে তুলতে হবে।’

তিনি আরো বলেন, মেডিকেল শিক্ষার্থীদের থাকার এবং সুযোগ সুবিধার নানা অপ্রতুলতা রয়েছে। কিন্তু আমি চেষ্টা করব তোমাদের সুযোগ-সুবিধা বাড়াতে।

স্বাস্থ্যমন্ত্রী এরপর হাসপাতালের প্যাথলজি বিভাগ, এমআরআই, আইসিইউ, পিডিয়াট্রিক্স আইসিইউ বিভাগ, সার্জারি বিভাগসহ বিভিন্ন বিভাগ পরিদর্শন করেন।

পরিদর্শন শেষে মন্ত্রী হাসপাতাল এবং সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় অংশ নেন। এসময় তিনি বলেন, আমি নিয়মিতভাবেই বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিক স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করব। আমার কাজ হচ্ছে রোগীরা স্বাস্থ্যসেবা ঠিকমতো পাচ্ছে কী না, ডাক্তাররা কর্মউপযুক্ত পরিবেশে কাজ করতে পারছে কিনা সেটা দেখা। রোগী এবং ডাক্তার উভয়কেই সুরক্ষা দেয়া আমার দায়িত্ব। এজন্য স্বাস্থ্যসুরক্ষা আইন নিয়ে আমরা কাজ করে যাচ্ছি।

পরিদর্শন এবং মতবিনিময় সভায় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মিটফোর্ড হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাজহারুল ইসলাম খান, স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল ও ক্লিনিক শাখার পরিচালক ডা. আবু হোসেন মো. মঈনুল আহসানসহ স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মিটফোর্ড হাসপাতালের বিভাগীয় প্রধানগণ এবং স্বাস্থ্য সেবা বিভাগের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।