এবার কালিয়াকৈর থানায় শেখ হাসিনা, কাদেরসহ ২১৭ জনের নামে দুই মামলা

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাজীপুর
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গাজীপুরের কালিয়াকৈরে দুই যুবক হত্যার ঘটনায় এবার সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের ও সাবেক মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হকসহ দলের অন্যান্য নেতা কর্মীদের নামে পৃথক দুইটি হত্যা মামলা হয়েছে৷ একটি মামলায় আসামির নাম উল্লেখ করা হয়েছে ১০৮ জন, অজ্ঞাত ৪০০ জন। অপরটিতে ১০৯ জনের নাম উল্লেখ করে বাকি ৪০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

দুটি মামলায় মোট ২১৭ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আসামি করা হয়েছে ৮০০ জন। মামলায় অন্যান্য আসামিরা হলেন, কালিয়াগুরু উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুরাদ কবীর, সাধারণ সম্পাদক রেজাউল করিম রাসেল, পৌর আওয়ামী লীগের সভাপতি সরকার মোশারফ হোসেন জয়, সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জয়, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি কামাল উদ্দিন সিকদার, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শিকদার মোশারফ হোসেন, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম তুষার, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি তোফাজ্জল হোসেন রানা, উপজেলা পরিষদের চেয়ারম্যান সেলিম আজাদ, যুবলীগ নেতা মাসুদ পারভেজসহ নয়টি ইউনিয়ন, একটি পৌরসভার আওয়ামিলীগের অঙ্গসংগঠনের অন্যান্য সাবেক নেতাকর্মীরা।

বিজ্ঞাপন

শনিবার (৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম নাসিম বিষয়টি নিশ্চিত করেছেন৷

এর আগে গত শুক্রবার (সেপ্টেম্বর) রাত ১২টার দিকে একটি মামলা রেকর্ড করা হয়। অপরটি শনিবার (৭ সেপ্টেম্বর) সকালে হয়েছে বলে জানা গেছে।

বিজ্ঞাপন

মামলা এজাহারে উল্লেখ করা হয়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে গত ৪ আগস্ট বিকেলে গাজীপুরের কালিয়াকৈর উপজেলা সফিপুর এলাকায় গুলিবিদ্ধ হয়ে জসিম ফকির ও শাহিনুর মাহমুদ শেখ নামে দুজন নিহত হয়। পরে তাদের মরদেহ উদ্ধার করে পরিবার নিয়ে যায়। পরে নিহতদের পরিবারের শোক কাটিয়ে গত শুক্রবার (৬ সেপ্টেম্বর) দিবাগত রাতে কালিয়াকৈর উপজেলার রূপনগর এলাকার নিহত জসিম ফকিরের ভাই রিয়াজ ফকির ও পৌরসভার সফিপুর এলাকার বাসিন্দা নিহত শাহিনুর মাহমুদ শেখের (৪০) স্ত্রী সালামা বেগম বাদী হয়ে কালিয়াকৈর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।