মালয়েশিয়ায় বাংলাদেশিদের বকেয়া বেতন আদায়ে হাইকমিশনের উদ্যোগ

  • স্পেশাল করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, ব্যাংকক, থাইল্যান্ড:
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মালয়েশিয়ার কুয়ালালামপুরে একটি কোম্পানিতে কয়েক মাস ধরে প্রায় ২০০ বাংলাদেশি বিনা বেতনে কাজ করে যাচ্ছিলেন। অবশেষে বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে কোম্পানি থেকে অভিবাসী শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধের জন্য কোম্পানিটির সঙ্গে বৈঠক করা হয়েছে।

মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশন জানিয়েছে, কাওয়াগুছি মেন্যুফেকচারিং এসডিএন বিএইচডি নামক প্রতিষ্ঠানে কর্মরত ২০০ জন বাংলাদেশি কর্মীর বকেয়া বেতন সংক্রান্ত বিষয়ে উদ্যোগ নেয়া হয়েছে।

বিজ্ঞাপন

গত ২ সেপ্টেম্বর কুয়ালালামপুরস্থ বাংলাদেশ হাইকমিশন কোম্পানির নির্ধারিত প্রতিনিধি ও বাংলাদেশি কর্মীদের পক্ষ হতে ৯ জন প্রতিনিধি নিয়ে হাইকমিশনে একটি সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় উভয় পক্ষের বক্তব্য শুনে সমস্যার কারণ ও তা সমাধানের সম্ভাব্য উপায় নির্ধারণ করা হয়। এসময় প্রথম দফায় আংশিক বকেয়া পরিশোধের প্রতিশ্রুতি দেয় কোম্পানির প্রতিনিধিরা।

 এ প্রেক্ষিতে কোম্পানির পক্ষ হতে গত শুক্রবার, (৬ সেপ্টেম্বর) বকেয়া বেতনের আংশিকম, ৩ লাখ রিঙ্গিত পরিশোধ করা হয়। কোম্পানির সভা কক্ষে হাইকমিশনের প্রতিনিধিদের উপস্থিতিতে বকেয়া বেতনের ৩ লাখ রিঙ্গিত প্রদান করা হয়।

বিজ্ঞাপন

এ সময় কোম্পানির বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাসহ কোম্পানির চেয়ারম্যান উপস্থিত ছিলেন। কোম্পানির পক্ষ হতে অবশিষ্ট  বকেয়া বেতন নির্ধারিত সময়ে পরিশোধ করার নিশ্চয়তা প্রদান করা হয়েছে।

 এ বিষয়ে বাংলাদেশ হাইকমিশন কোম্পানি ও বাংলাদেশি কর্মীদের সাথে ধারাবাহিক যোগাযোগ রক্ষা করবে বলে সভায় জানানো হয়।