গাইবান্ধায় গোডাউন থেকে ত্রাণের ১০০ বস্তা চাল উদ্ধার

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাইবান্ধা
  • |
  • Font increase
  • Font Decrease

গাইবান্ধায় গোডাউন থেকে ত্রাণের ১০০ বস্তা চাল উদ্ধার

গাইবান্ধায় গোডাউন থেকে ত্রাণের ১০০ বস্তা চাল উদ্ধার

গাইবান্ধার সুন্দরগঞ্জের একটি গোডাউন থেকে বন্যার্তদের জন্য বরাদ্দ হওয়া ৩০ কেজি ওজনের ১০০ বস্তা ত্রাণের চাল সিলগালা করেছেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ওয়ালিফ মন্ডল।

রোববার (৮ সেপ্টেম্বর) রাতে উপজেলার কাপাসিয়া ইউনিয়নের কছিম বাজারের একটি গোডাউন থেকে চালগুলো উদ্ধারের পর সিলগালা করা হয়। চালগুলো ওই ইউনিয়নের বন্যার্তদের জন্য বরাদ্দ ছিল।

বিজ্ঞাপন

সূত্র জানায়, কাপাসিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মঞ্জু মিয়া আগস্ট মাসের প্রথম সপ্তাহে বন্যাদুর্গত মানুষের বিতরণের জন্য এসব চাল উত্তোলন করেন । পরে তিনি ওই সব চাল ইউনিয়ন পরিষদে না রেখে কছিম বাজারের জাহাঙ্গীর আলম নামের এক ব্যক্তির গোডাউনে রাখেন। স্থানীয়দের ধারণা, চেয়ারম্যান চালগুলো বিক্রি করার জন্যই ওই গোডাউনে রাখছিলেন।

বিষয়টি বার্তা২৪.কমকে মোবাইল ফোনে নিশ্চিত করেছেন সুন্দরগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. ওয়ালিফ মন্ডল। তিনি বলেন, ‘ওই গোডাউনে চাল মজুদের বিষয়টি ইউএনও স্যারের মাধ্যমে জানতে পারি। পরে তার নির্দেশে ঘটনাস্থল থেকে গোডাউনে রাখা চালগুলো সিলগালা করা হয়েছে।’

বিজ্ঞাপন

কাপাসিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. মঞ্জু মিয়া বলেন, ‘দেশের পরিস্থিতি স্বাভাবিক না থাকায় চালগুলো বিতরণ করা সম্ভব হয়নি। আগামী ২/১ দিনের মধ্যে বিতরণ করা হবে। এসময় বিক্রির জন্য মজুদের বিষয়টি অস্বীকার করেন তিনি।’

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তরিকুল ইসলাম বলেন, ত্রাণের চাল বিতরণ না করে গোডাউনে রাখাটা ঠিক হয়নি। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার মাধ্যমে চালগুলো উদ্ধার করা হয়েছে। বিষয়টি তদন্ত করে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।