আমেরিকায় যাওয়ার পথে বিমানে মারা গেলেন নজরুল

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরগুনা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আমেরিকায় যাওয়া হলো না বরগুনার তালতলী উপজেলার নজরুল ইসলাম ডাকুয়া (৪৭) নামের এক ব্যক্তির। বিমান যাত্রায় আকাশ পথেই তার মৃত্যু হয়। বরগুনার তালতলী উপজেলার ছোট বগি ইউনিয়নের বগিবাজার নামক এলাকার বাসিন্দা  তিনি। সে অবসরপ্রাপ্ত একজন কলেজ শিক্ষক ছিলেন। তার মা ও চার ভাই আমেরিকা প্রবাসী।

জানা গেছে, তালতলী উপজেলার ছোটবগী ইউনিয়নের বগিবাজার এলাকার বাসিন্দা মো. নজরুল ইসলাম (৪৭) মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) রাত আড়াইটার দিকে ঢাকা থেকে একটি বিমানের ফ্লাইটে আমেরিকা যাচ্ছিলেন। বিমানটি হংকং বিমান বন্দরে যাত্রাবিরতির আগেই নজরুল ইসলাম ডাকুয়া অসুস্থ হয়ে পরেন এবং মারা যান। পরে তার মরদেহ ওই বিমান বন্দরে রেখে বিমানটি আমেরিকা চলে যান।

বিজ্ঞাপন

নজরুল ইসলাম প্রায় ১৫ বছরের চেষ্টায় স্ত্রী ও দুই সন্তান নিয়ে আমেরিকায় যাওয়ার ভিসা পেয়েছিলেন। আমেরিকায় সবকিছু ঠিকঠাক করতে বাংলাদেশ থেকে বিমানে করে নিজে আগে আমেরিকার উদ্দেশে রওনা দেন তিনি। কিন্তু মাঝ আকাশের বিমানে মর্মান্তিক ভাবে তার মৃত্যু হয়। ধারনা করা হচ্ছে হৃদরোগে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়েছে।

নজরুল ইসলামের স্ত্রী লায়লা আক্তার লিলি বার্তা২৪.কমকে বলেন, প্রায় ১৫ বছরের চেষ্টায় আমার স্বামী আমিসহ আমার দুই সন্তান নিয়ে আমেরিকা যাওয়ার ভিসা পেয়েছিলেন। সবকিছু ঠিকঠাক করার জন্য তিনি আগে রওয়ানা হন। সেখানে সবকিছু ঠিকঠাক করে পরে আমাদের নিয়ে যাওয়ার কথা। কিন্তু যাওয়ার পথে মাঝ আকাশে বিমানের মধ্যেই তিনি মারা যান। ধারণা করা হচ্ছে বিমানের মধ্যে স্ট্রোক করে তার মৃত্যু হয়েছে।

বিজ্ঞাপন

তিনি আরো বলেন, তার চার ভাই ও মা আমেরিকার স্থায়ী নাগরিক হয়ে বসবাস করে আসছেন। খবর পেয়ে তারা হংকং এর উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন। সকল আইনী প্রক্রিয়া শেষ করে তারা লাশ বাংলাদেশে নিয়ে আসবেন।