মেয়াদোত্তীর্ণ দই দিয়ে লাচ্ছি বানায় চট্টগ্রামের কুটুমবাড়ি রেস্তোরাঁ

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম ব্যুরো
  • |
  • Font increase
  • Font Decrease

মেয়াদোত্তীর্ণ দই দিয়ে লাচ্ছি বানায় চট্টগ্রামের কুটুমবাড়ি রেস্তোরাঁ/ছবি: বার্তা২৪.কম

মেয়াদোত্তীর্ণ দই দিয়ে লাচ্ছি বানায় চট্টগ্রামের কুটুমবাড়ি রেস্তোরাঁ/ছবি: বার্তা২৪.কম

চট্টগ্রামের চকবাজার এলাকায় অবস্থিত কুটুমবাড়ি রেস্তোরাঁটি ভোজনরসিকদের কাছে বেশ পরিচিতি। দিনরাত ক্রেতাদের ভিড়ও তাই লেগে থাকে রেস্তোরাঁটিতে। কিন্তু সেই ‘জনপ্রিয়’ রেস্তোরাঁটিই কিনা ভোক্তাদের সঙ্গে প্রতারণা করে আসছিল। মেয়াদোত্তীর্ণ পচাগলা দই দিয়েই তৈরি করছিল লাচ্ছি। জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ধরা পড়ে তাদের এই প্রতারণা।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক ফয়েজ উল্যাহ, সহকারী পরিচালক (মেট্রো) মো. আনিছুর রহমান, সহকারী পরিচালক রানা দেব নাথ এই অভিযান পরিচালনা করেন। চকবাজারে অভিযান শেষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের গোল চত্বর এলাকার দোকানগুলোতে অভিযান চালান অধিদপ্তরের কর্মকর্তারা। তাঁদের সহযোগিতা করেন চকবাজার ও হাটহাজারী থানা পুলিশের দল এবং ক্যাব ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

বেলা ১১টায় কুটুমবাড়ি রেস্তোরাঁয় গিয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তারা দেখতে পান মেয়াদোত্তীর্ণ দধি দিয়ে লাচ্ছি তৈরি করে ভোক্তাদের সরবরাহ করা হচ্ছে। এই অভিযোগে রেস্তোরাঁটিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এরপর দুপুর সাড়ে ১২টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের গোল চত্বর এলাকার বিভিন্ন খাবার হোটেলে অভিযান পরিচালনা করা হয়। এই সময় অপরিষ্কার-অপরিচ্ছন্ন পরিবেশে খাবার প্রক্রিয়াজাত এবং অনিরাপদ পানি কনটেইনারে সংরক্ষণের দায়ে মউর দোকানকে ২ হাজার, বেলাল হোটেলকে ৪ হাজার, আজিজ হোটেলকে ৪ হাজার এবং মতলব ফুড কর্নারকে ২ হাজার জরিমানা আরোপ করা হয়।

বিজ্ঞাপন