ছাত্র-জনতার দিকে অস্ত্র উঁচিয়ে গুলি করা সেই যুবলীগ কর্মী গ্রেফতার

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চট্টগ্রাম নগরীর কোতোয়ালীতে গত ৪ আগস্ট সরকার পতন আন্দোলন চলাকালে একে-৪৭ রাইফেল দিয়ে ছাত্রজনতার দিকে প্রকাশ্যে গুলি চালানো যুবলীগ কর্মী সোলায়মান বাদশাকে গ্রেফতার করেছে র‌্যাব। তবে তার কাছ থেকে কোনো অস্ত্র উদ্ধার করা যায়নি।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) ভোর সাড়ে ৫টার দিকে নোয়াখালী জেলার সোনাইমুড়ী থানার নদনা ইউনিয়নের কালুয়াই গ্রামে র‍্যাব-৭ ও র‍্যাব-১১ এর যৌথ আভিযানিক দল তাকে গ্রেফতার করে।

বিজ্ঞাপন

গ্রেফতার সোলায়মান বাদশা নোয়াখালী জেলার সোনাইমুড়ি থানার কালুয়াই গ্রামের আবু তাহেরের ছেলে। তিনি আওয়ামী যুবলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত। চসিকের চট্টগ্রাম-১০ আসনের সাবেক সংসদ সদস্য মহিউদ্দিন বাচ্চুর অনুসারী হিসেবে পরিচিত তিনি।

র‍্যাব জানিয়েছে, গত ৪ আগস্ট এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে একে-৪৭ রাইফেল দিয়ে সোলায়মান বাদশা ছাত্র-জনতার ওপর নির্বিচারে গুল ছোঁড়ে। এসময় চট্টগ্রাম সরকারি সিটি কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থী মো. ইমরান হোসেনের (২১) মাথায় কোপ মারে। সে কৌশলে তা প্রতিহত করলে তার বাম হাতের দুইটি আঙ্গুল হাড়সহ আংশিক কেটে গুরুতর রক্তাক্ত যখম হয় এবং অপর একটি কোপ তার তলপেটে লেগে গুরুতর রক্তাক্ত জখমপ্রাপ্ত হয়ে সে মাটিতে পড়ে যায়। এ ঘটনায় তার পিতা বাদী হয়ে কোতোয়ালী থানায় গত ৩ সেপ্টেম্বর একটি মামলা দায়ের করেন।

বিজ্ঞাপন

র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. শরীফ-উল-আলম জানান, তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাকে কোতোয়ালী থানায় হস্তান্তর করা হয়েছে।