বান্দরবানে অস্ত্র-গোলাবারুদ, ড্রোন ও সিগন্যাল জ্যামার উদ্ধার

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বান্দরবান
  • |
  • Font increase
  • Font Decrease

বান্দরবানে অস্ত্র-গোলাবারুদ, ড্রোন ও সিগন্যাল জ্যামার উদ্ধার

বান্দরবানে অস্ত্র-গোলাবারুদ, ড্রোন ও সিগন্যাল জ্যামার উদ্ধার

বান্দরবানের রুমায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) অভিযান চালিয়ে অস্ত্র- গোলাবারুদ, ড্রোন ও সিগন্যাল জ্যামারসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করেছে।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টায় রুমা ব্যাটালিয়ন (৯ বিজিবি) অধিনায়ক লে. কর্নেল হাসিবুল হক এ তথ্য নিশ্চিত করেন।

বিজ্ঞাপন

বিজিবি রুমা ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল হাসিবুল হক জানান, মিয়ানমার সীমান্তের ত্রি সীমানার কাছে ধোম্পানি ছড়ার পাহাড়ি গভীর অরণ্যে একটি সন্ত্রাসী গ্রুপ আস্তানা গেড়েছে এমন খবরে সেখানে ভোর রাতে বিজিবির সদস্যরা অভিযান চালায়। তবে অভিযানের খবর পেয়ে ওই আস্তানা থেকে ফাঁকা গুলি ছোড়ে সটকে পড়ে সন্ত্রাসীরা। পরে সকালে ওই আস্তানা ঘেরাও করে অভিযান চালিয়ে উদ্ধার করা হয় দুটি কার্বাইনসহ ছয়টি বিভিন্ন ধরনের অস্ত্র, ২১ রাউন্ড গুলি, একটি ড্রোন, একটি অত্যাধুনিক সিগন্যাল জ্যামারসহ বিপুল পরিমাণ সরঞ্জাম। বর্তমানে ওই এলাকায় আরও অস্ত্র সরঞ্জাম থাকতে পারে এই আশঙ্কায় তল্লাশি চালানো হচ্ছে।

স্থানীয়রা ধারণা করছেন, অস্ত্র সরঞ্জামগুলো কুকিচিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ)। তবে বিজিবির পক্ষ থেকে এ বিষয়ে এখনো কিছু বলা হয়নি। উদ্ধারকৃত অত্যাধুনিক সিগন্যাল জ্যামার দিয়ে সন্ত্রাসীরা নিরাপত্তা বাহিনীর ব্যবহৃত ওয়ারলেস, মোবাইল ও ড্রোনের সিগন্যাল বন্ধে ব্যবহার করতো।

বিজ্ঞাপন

উল্লেখ্য, গত ২ ও ৩ এপ্রিল বান্দরবানের রুমা ও থানচিতে ব্যাংক ডাকাতি, মসজিদে হামলা, টাকা-অস্ত্র লুটের ঘটনার মামলায় অভিযুক্ত ‘কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ)’র সংশ্লিষ্টতা থাকার অভিযোগে যৌথবাহিনী চিরুনি অভিযান চলাচ্ছে।