পাহাড়ে আইনশৃঙ্খলার অবনতির চেষ্টা করলে ছাড় নয়: স্বরাষ্ট্র উপদেষ্টা

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাঙামাটি
  • |
  • Font increase
  • Font Decrease

স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) জাহাঙ্গীর আলম চৌধুরী

স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) জাহাঙ্গীর আলম চৌধুরী

পার্বত্য চট্টগ্রামে আইনশৃঙ্খলা অবনতির চেষ্টা করলে কোনো ছাড় দেওয়া হবে না বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) জাহাঙ্গীর আলম চৌধুরী।

তিনি বলেন, ভবিষ্যতে পাহাড়ে আইনশৃঙ্খলা অবনতির চেষ্টা করলে হাত ভেঙে দেওয়া হবে।

বিজ্ঞাপন

শনিবার (২১ সেপ্টেম্বর) রাঙামাটি সেনা রিজিয়নে স্থানীয় বিভিন্ন রাজনৈতিক দল, আঞ্চলিক দলের নেতা ও নিরাপত্তা বাহিনীর সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের এসব কথা বলেন স্বরাষ্ট্র উপদেষ্টা।

তিনি বলেন, পাহাড়ে সহিংসতার পেছনে কারা জড়িত তা বের করতে একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন তদন্ত কমিটি গঠন করা হবে। আইন শৃঙ্খলার কোনো অবস্থায় অবনতি করা যাবে না।

তিনি আরও বলেন, আমরা কোনো অবস্থায় সন্ত্রাসীদের ছাড় দেব না। পাহাড়ের আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নে প্রশাসনকে সহযোগিতা করতে গণমাধ্যকর্মীদের প্রতি আহবানও জানান স্বরাষ্ট্র উপদেষ্টা।

এরআগে, বেলা সোয়া ১২টার সময় স্বরাষ্ট্র উপদেষ্টার নেতৃত্বে স্থানীয় সরকার উপদেষ্টা, পার্বত্য মন্ত্রণালয়ের উপদেষ্টা, পুলিশের আইজিপি, দুটি গোয়েন্দা সংস্থার প্রধান, সেনাবাহিনীর চট্টগ্রামের জিওসিসহ নিরাপত্তা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাগণ রাঙামাটি সেনা রিজিয়নের প্রান্তিক মিলনায়তনে উপস্থিত হন।

পরে রাঙামাটির বিভিন্ন সরকারি অফিসের প্রধানগণ, বিএনপি-জামায়াত ও জেএসএসর নেতৃবৃন্দ, চাকমা সার্কেল চিফসহ বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের প্রতিনিধি, রাঙামাটি প্রেসক্লাবের সভাপতি, সাধারণ সম্পাদক এবং স্থানীয় জনপ্রতিনিধি, ব্যবসায়ী নেতৃবৃন্দ সৃষ্ট পরিস্থিতি নিয়ে মতবিনিময় করেন।