খাগড়াছড়ির সাথে সারাদেশের সড়ক যোগাযোগ চালু

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, খাগড়াছড়ি
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

খাগড়াছড়ির সাথে সারাদেশের সড়ক যোগাযোগ চালু হয়েছে। সোমবার (২৩ সেপ্টেম্বর) রাত থেকে খাগড়াছড়ি থেকে ঢাকার বাস চলাচল চালু হলেও মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সকাল থেকে চট্টগ্রাম, রাঙামাটি, ফেনী, কুমিল্লাসহ সারাদেশের সাথে যোগাযোগ শুরু হয়েছে।

তিনদিনের অবরোধ শেষে সকাল থেকে যাত্রীদের ভিড়ে কর্মব্যস্ততা ফিরেছে টিকেট কাউন্টার গুলোতে।

বিজ্ঞাপন

এদিকে, সাজেক পর্যটক কেন্দ্রে আটকা পড়া পর্যটকদের আজ সকালে নিরাপত্তাবাহিনীর মাধ্যমে খাগড়াছড়ি সদরে আনা হয়েছে। খাগড়াছড়ি সদর থেকে সাজেকের উদ্দেশে পর্যটকবাহী যান চলাচল স্বাভাবিক হয়েছে। জেলা শহরের সার্বিক পরিস্থিতি আগের রূপে ফিরছে।

খাগড়াছড়ি সাজেক কাউন্টারের লাইনম্যান মো. আরিফ খান জানান, সেনাবাহিনীসহ অন্যান্য বাহিনীর নিরাপত্তায় সাজেকে আটকা পড়া পর্যটক ও পরিবহন গুলো সদরে আসছে। দীর্ঘ ৪ দিন বন্ধ থাকার পর আজ সাজেক সড়ক চালু হওয়ায় যাত্রী ও পরিবহন শ্রমিকরা খুশি।

শান্তি পরিবহনের লাইনম্যান রনি জানান, আজ সকাল থেকে চট্টগ্রাম সহ বিভিন্ন রুটে স্বাভাবিক রুটেশনে বাস চলাচল করছে। কয়েকদিন বাস না চলায় একটু চাপ রয়েছে কাউন্টার গুলোতে।

উল্লেখ্য, বৃহস্পতিবার ও শুক্রবার খাগড়াছড়ির দীঘিনালা এবং রাঙামাটিতে সহিংসতার জেরে শনিবার থেকে ৭২ ঘন্টার টানা সড়ক ও নৌপথ অবরোধের ডাক দেয় জুম্ম ছাত্র জনতা নামে একটি সংগঠন। এ কর্মসূচিতে সংহতি প্রকাশ করে ইউপিডিএফ।