চট্টগ্রামে সাংবাদিক নেতা রুহুল আমিন গাজীর গায়েবানা জানাজা

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম
  • |
  • Font increase
  • Font Decrease

চট্টগ্রামে সাংবাদিক নেতা রুহুল আমিন গাজীর গায়েবানা জানাজা

চট্টগ্রামে সাংবাদিক নেতা রুহুল আমিন গাজীর গায়েবানা জানাজা

চট্টগ্রাম নগরীতে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) সভাপতি রুহুল আমিন গাজীর গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়েছে। জানাজায় সাংবাদিক, রাজনৈতিক নেতা ও তার শুভাকাঙ্ক্ষীরা উপস্থিত ছিলেন।

বুধবার (২৫ সেপ্টেম্বর) বিকেল ৫টার দিকে চট্টগ্রামের জামালখানস্থ প্রেস ক্লাবের সামনে এ গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

জানাজায় ইমামতি করেন বাংলাদেশ জামায়াত ইসলামীর চট্টগ্রাম মহানগরীর আমির শাহজাহান চৌধুরী।

চট্টগ্রাম মেট্টোপলিটন সাংবাদিক ইউনিয়ন (সিএমইউজে) আয়োজিত গায়েবানা জানাজা পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন- বাংলাদেশ জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগর শাখার আমীর সাবেক এমপি শাহজাহান চৌধুরী, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি চট্টগ্রাম মহানগর শাখার সাবেক আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন, চট্টগ্রাম মহানগর বিএনপির সাবেক সাধারশণ সম্পাদক একরামুল করিম, বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ চট্টগ্রামের আহ্বায়ক জাহিদুল করিম কচি, প্রবীণ সাংবাদিক ইস্কান্দার আলী চৌধুরী, সিএমইইজে'র সাবেক সভাপতি শামসুল হক হায়দরী।

সমাবেশে বক্তারা বলেন, সাংবাদিক সমাজের অবিসংবাদিত নেতা রুহুল আমিন গাজী ছিলেন ফ্যাসিবাদ বিরোধী বলিষ্ঠ কণ্ঠস্বর। সাংবাদিকদের অধিকার আদায়ে তিনি আমৃত্যু সংগ্রাম করে গেছেন। বিতাড়িত ফ্যাসিবাদী সরকারের কারাগারে নির্মম নির্যাতনের শিকার হয়েও তিনি আপোশ করেননি।

সিএমইউজে সভাপতি মোহাম্মদ শাহনওয়াজের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সালেহ নোমানের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে আরও বক্তব্য রাখেন- প্রবীণ আইনজীবী মফিজুল হক ভূইয়াঁ, ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ এ্যাব চট্টগ্রামের সভাপতি প্রকৌশলী জানে আলম মোহাম্মদ সেলিম, চট্টগ্রাম মহানগর যুবদলের সাবেক সভাপতি মোশারফ হোসেন দীপ্তি, চট্টগ্রাম মহানগর জামায়াতের অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি মোহাম্মদ উল্যাহ, ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ ড্যাব নেতা ডা. সারওয়ার আলম, চট্টগ্রাম মহানগর বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম। সমাবেশ শেষে গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়।

এর আগে, মঙ্গলবার রাত ৯টায় রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থান সাংবাদিক রুহুল আমিন গাজী শেষ নিশ্বাস ত্যাগ করেছেন। তিনি সোমবার থেকে হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন।