সড়ক অবরোধ করে নিটার শিক্ষার্থীদের বিক্ষোভ

  • স্টাফ করেস্পন্ডেন্ট, বার্তা ২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা ২৪

ছবি: বার্তা ২৪

অনতিবিলম্বে শ্রেণী কার্যক্রম চালু করার দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করছে ন্যাশনাল ইনস্টিটিউট অব টেএক্সটাইল ইঞ্জিনিয়ারিং এন্ড রিসার্চ (নিটার)।

সোমবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর পান্থপথ বসুন্ধরা সিটির সামনে সড়ক অবরোধ করে এ মানববন্ধন করতে দেখা যায় শিক্ষার্থীদের। 

বিজ্ঞাপন

বিক্ষোভ সমাবেশে নিটার শিক্ষার্থীরা বলেন, গত ১ সেপ্টেম্বর থেকে শুরু করে আজ পর্যন্ত আমাদের যৌক্তিক দাবিগুলো না মেনে নিয়ে প্রতিনিয়ত বিভিন্ন কার্যালয়ের দ্বারে দ্বারে (BTMA, ঢাকা বিশ্ববিদ্যালয় প্রযুক্তি অনুষদের ডিন, BTMC, পাট ও বস্ত্র মন্ত্রনালয়ের মাননীয় উপদেষ্টা) গিয়েছি, ঘুরেছি। আজ ২৭ দিন চলছে কিন্তু নিটার প্রশাসনের এখনো কোনো সমাধানের ইচ্ছা আমরা দেখতে পাইনি। বিপরীতে তারা আমাদের দোষী বানিয়ে, প্রশ্নবিদ্ধ করে, হোস্টেল বন্ধ করে, অপেশাদার আচরণ প্রকাশ করছে। সাধারণ শিক্ষকরা আসতে রাজি থাকলেও উনাদের হুমকি দিয়ে, বয়কটের হুঁশিয়ারি দিয়ে ক্লাসে আসতে দিচ্ছে না পাশাপাশি শিক্ষার্থীদের জোরপূর্বক দোষী সাব্যস্ত করে আমাদের ছত্রভঙ্গ করার চেষ্টা চালাচ্ছে। তাদের অপশক্তি ব্যবহার করে আমাদের দমিয়ে রাখার চেষ্টা চালাচ্ছে। যার ফলসরূপ আজ আমরা এই কর্মসূচি পালন করছি।

বিক্ষোভ সমাবেশের কারণে রাজধানীর এ গুরুত্বপূর্ণ সড়কে যান চলাচল ব্যহত হচ্ছে। ভোগান্তিতে পড়েছেন সাধারণ পথচারীরারা।