ইতালির ভিসা পেন্ডিং সমস্যার সমাধান শিগগিরই: রাষ্ট্রদূত

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ইতালি যেতে আগ্রহী যেসব বাংলাদেশি কর্মীর ভিসা পেন্ডিং (অপেক্ষমাণ) রয়েছে, তা শিগগিরই সমাধানের বিষয়ে আশস্ত করেছেন দেশটির ঢাকায় নিযুক্ত রাষ্ট্রদূত আন্তোনিও আলেসান্দ্রো।

মঙ্গলবার (১ অক্টোবর) অন্তর্বর্তী সরকারের পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ হোসেনের সঙ্গে এক সৌজন্য সাক্ষাতে এই আশ্বাস দেন ইতালির রাষ্ট্রদূত।

বিজ্ঞাপন

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, রাষ্ট্রদূত কাজের ভিসার জন্য অপেক্ষমাণদের জন্য দুঃখ প্রকাশ করেছেন। তিনি উপদেষ্টাকে জানিয়েছেন, দূতাবাসের কর্মীদের ক্রমাগত প্রচেষ্টার মাধ্যমে দ্রুত সময়ের মধ্যে সমস্যার সমাধান হয়ে যাবে।

আরও জানা যায়, রাষ্ট্রদূত বাংলাদেশে ব্যবসার ব্যাপক সুযোগ তুলে ধরার মাধ্যমে ইতালিকে বাণিজ্য ও অর্থনৈতিক সম্পর্ক আরও গভীর করার আহ্বান জানান। রাষ্ট্রদূত উভয় দেশের জন্য পারস্পরিক আর্থ-সামাজিক সুবিধা অর্জনে ক্ষুদ্র ব্যবসা, শিল্প, চলচ্চিত্র নির্মাণ খাতে ইতালিতে প্রবাসী বাংলাদেশিদের সাফল্যের ভূয়সী প্রশংসা করেন।

উপদেষ্টা বাংলাদেশ থেকে ইতালিতে নিয়মিত ও শক্তিশালী অভিবাসনকে বাধাগ্রস্ত করে এমন সব অনিয়ম রোধে অন্তর্বর্তী সরকারের দৃঢ় প্রতিশ্রুতির কথা জানান। উভয়পক্ষ নিয়মিত অভিবাসন নিশ্চিত করার বিষয়ে শিগগিরই একটি দ্বিপাক্ষিক অভিবাসন সংক্রান্ত কাঠামো গঠনের জন্য সম্মত হয়েছেন।