মিডিয়া কনফারেন্সের খবর জানতে চোখ রাখুন বার্তাটোয়েন্টিফোরে

সেন্ট্রাল ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

ভারতের মরুরাজ্য রাজস্থান! যেখানে রয়েছে বাহারি সব কেল্লা, লেক, প্রাসাদ বা দুর্গ ভূমি। এই এলাকা একসময় মুখোমুখি হয়েছে বহু-রক্তপাত, ভাতৃঘাতি যুদ্ধ আর রানী-মহারানীদের অগ্নিআহুতিতে। সেই ইতিহাস প্রসিদ্ধ স্থানে ২৭, ২৮ ও ২৯ সেপ্টেম্বর তিনদিনের জন্য অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘চতুর্থ অল ইন্ডিয়া ইন্টারন্যাশনাল মিডিয়া কনফারেন্স (এআইএমসি)-২০১৯’।

‘ডিজিটাল কমিউনিকেশন এন্ড এমপাওয়ারমেন্ট ইমার্জিং অপরচুনিটিস এন্ড কি চ্যালেঞ্জেস’ শিরোনামে এই সম্মেলনের আয়োজক রাজস্থান ভিত্তিক মিডিয়া এডভোকেসি সংগঠন ‘লোক সংবাদ সংস্থান’। সহআয়োজক হিসেবে আছে উদয়পুরের এমএল সুখদিয়া ইউনিভার্সিটির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ এবং পশ্চিমবঙ্গের এডামাস ইউনিভার্সিটি।

ইতিহাসের এই সুবর্ণভূমিতে অনুষ্ঠিতব্য এশিয়ার সবচেয়ে বড় গণমাধ্যম গবেষক সম্মেলনে সর্বভারতীয় গণমাধ্যম গবেষক এবং গণমাধ্যম ব্যক্তিত্বদের সাথে বিশ্বের বিভিন্ন দেশের বিশেষজ্ঞরা যোগ দিবেন। উত্তর-পশ্চিম ভারতের ‘সুবর্ণময় ভূমি’ হিসেবে খ্যাত রাজস্থান থেকে টানা তিনদিন বার্তাটোয়েন্টিফোর.কম-এর পাঠক দর্শকদের জন্য সংবাদ পরিবেশন করবেন এআইএমসি বাংলাদেশ মুখপাত্র, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক রাজীব নন্দী।

রাজীব নন্দী বার্তাটোয়েন্টিফোর.কম’কে জানান, এই কনফারেন্সে ঢাকা, চট্টগ্রাম ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক, গবেষক ছাড়াও বাংলাদেশের গণমাধ্যম গবেষকগণ এতে অংশ নিচ্ছেন। কনফারেন্সে ফরেন ডেলিগেট হিসেবে বাংলাদেশকে নেতৃত্ব দিবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রাক্তন অধ্যাপক ড. মো: গোলাম রহমান। তিনি বাংলাদেশের একজন শিক্ষাবিদ, গণমাধ্যম গবেষক ও যোগাযোগ বিশেষজ্ঞ, যিনি বাংলাদেশ সরকারের তথ্য কমিশনের প্রধান তথ্য কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন।

সম্মেলনে ৩০০ মিডিয়া এডুকেটর, একাডেমিয়ান, মিডিয়া ব্যক্তিত্ব ও করপোরেট কমিউনিকেশন স্পেশালিস্ট এবং সোশ্যাল মিডিয়া এক্টিভিটস অংশ নিচ্ছেন। আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন যোগাযোগ বিশেষজ্ঞ ও গণমাধ্যম ব্যক্তিত্ব পি সাইনাথ, পুরান সি পান্ডে, প্রফেসর আশোক আগোরা, নীলাঞ্জনা ভাদুড়ি এতে প্যানেলে বক্তা হিসেবে থাকবেন। ভারত ছাড়াও বাংলাদেশ, নেপাল, ভূটান, সিঙ্গাপুর, মার্কিন যুক্তরাষ্ট্র ও অস্ট্রেলিয়া থেকে প্রতিনিধি অংশ নিবেন এই কনফারেন্সে।

পিছোলা হ্রদের তীরে স্বপ্নের শহর উদয়পুর। পিছোলাকে কেন্দ্র করে নানান মর্মর প্রাসাদ, কারুকার্যময় হাভেলি, প্রাচীন মন্দির, মিউজিয়াম, ম্যানসন গড়ে উঠেছে, ‘ভ্যানিস অব দ্যা ইস্ট’ নামে খ্যাত রাজস্থানের ‘সিটি অব ডন’ উদয়পুরে। বার্তাটোয়েন্টিফোরের পাঠক-শ্রোতা-দর্শক, চলুন রাজীব নন্দীর সঙ্গে রাজস্থানে। এশিয়া ও ইউরোপ ভ্রমণে ঋদ্ধ রাজীব নন্দী শিক্ষকতায় যুক্ত হওয়ার আগে বাংলাদেশের একাধিক জাতীয় দৈনিকে সাংবাদিকতা করেছেন। বার্তাটোয়েন্টিফোর.কম-এর সম্পাদক আলমগীর হোসেনের তত্ত্বাবধানে রাজীব নন্দী কনসালটিং এডিটর হিসেবে তুলে ধরবেন সম্মেলনের আদ্যোপান্ত। তাঁর এই ভ্রমণের বিশেষ পৃষ্ঠপোষকতা করছে দেশের জনপ্রিয় মাল্টিমিডিয়া নিউজ পোর্টাল বার্তাটোয়েন্টিফোর.কম

চোখ রাখুন বার্তায়... ২৭, ২৮ ও ২৯ সেপ্টেম্বর!

 

আপনার মতামত লিখুন :