জঙ্গিবাদ রুখতে শিক্ষার্থীদের দেশপ্রেমিক হিসেবে গড়ে তুলতে হবে

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, চট্টগ্রাম
জঙ্গিবাদ বিরোধী আলেম-ওলামা ও শিক্ষার্থী সমাবেশ, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

জঙ্গিবাদ বিরোধী আলেম-ওলামা ও শিক্ষার্থী সমাবেশ, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

জঙ্গিবাদ রুখতে শিক্ষার্থীদের নৈতিক মূল্যবোধ, সততা, নিষ্ঠা, মানবিকতা ও পরিপূর্ণ দেশপ্রেমিক হিসেবে গড়ে তুলতে হবে বলে মন্তব্য করেছেন সুচিন্তা বাংলাদেশ চট্টগ্রাম বিভাগের সমন্বয়ক এডভোকেট জিনাত সোহানা চৌধুরী।

সোমবার (৩০ সেপ্টেম্বর) সুচিন্তা বাংলাদেশ চট্টগ্রাম বিভাগের আয়োজনে জঙ্গিবাদ বিরোধী আলেম-ওলামা ও শিক্ষার্থী সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

চট্টগ্রামের পূর্ব ষোলশহর এলাকার ৬নং ওয়ার্ডের মজিদিয়া ইসলামিয়া আলিম মাদরাসায় অনুষ্ঠিত সমাবেশ জিনাত সোহানা আরও বলেন, বাংলাদেশের মানুষ শান্তিপ্রিয়। আমরা সম্প্রীতিময় সহাবস্থানে বিশ্বাসী। জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে সকলকে সোচ্চার ভূমিকা অব্যাহত রাখতে হবে।

সমাবেশে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন চান্দগাঁও থানার ওসি (তদন্ত) আবদুর রহমান, ৬নং ওয়ার্ড কাউন্সিলর এম আশরাফুল আলম, সাংবাদিক নাছির উদ্দীন হায়দার, সুচিন্তা বাংলাদেশের যুগ্ম-সমন্বয়ক আবু হাসনাত চৌধুরী, ডাঃ হোসেন আহম্মদ, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় ধর্ম উপ কমিটির সদস্য মাওলানা রবিউল আলম সিদ্দিকী, স্থানীয় আওয়ামী লীগ নেতা শামসুল আলম, ফোরকান আলী, মুহাম্মদ শরাফত হোছাইন, মুহাম্মদ নুরুল হোসাইন, মুহাম্মদ কোরবান আলী, মাওলানা সরওয়ার কামাল ও হাফেজ এহসানুল হক।

সমাবেশ
জঙ্গিবাদ বিরোধী আলেম-ওলামা ও শিক্ষার্থী সমাবেশে বক্তব্য রাখছে এডভোকেট জিনাত সোহানা চৌধুরী, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

সমাবেশে মাওলানা ফোরকান আলী বলেন, কোনোভাবেই যেন কোমলমতি শিক্ষার্থীদের মনে সন্ত্রাস-জঙ্গিবাদ গেঁথে না যায়- সে ব্যাপারে সবার সজাগ থাকতে হবে। শিক্ষার্থীদের বোঝাতে হবে, আমরা শান্তিপ্রিয় জাতি, আমরা শান্তি চাই। সন্ত্রাস এবং জঙ্গিবাদের পথ কখনও ইসলামের পথ হতে পারে না। সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে দেশব্যাপী জনমত গড়ে তোলা এবং এর বিরুদ্ধে ঐক্যবদ্ধ সামাজিক আন্দোলন গড়ে তোলার বিকল্প নেই।

সাংবাদিক নাছির উদ্দীন হায়দার বলেন, মসজিদের ইমাম ও আলেম সমাজের প্রতি সাধারণ মানুষের শ্রদ্ধা অনেক। আলেম সমাজ বিভক্ত না হয়ে এক সুরে যদি জঙ্গিবাদবিরোধী প্রচার চালায় তাহলে জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে উঠতে পারবে না।

আপনার মতামত লিখুন :