চট্টগ্রাম বিমানবন্দরে ২ কোটি টাকার স্বর্ণসহ পরিচ্ছন্নতাকর্মী আটক

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, চট্টগ্রাম
স্বর্ণসহ আটক বিমানবন্দরের পরিচ্ছন্নতাকর্মী, ছবি: সংগৃহীত

স্বর্ণসহ আটক বিমানবন্দরের পরিচ্ছন্নতাকর্মী, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ৩৬টি সোনার বারসহ এক বিমান পরিচ্ছন্নতাকর্মীকে আটক করেছে কাস্টমস কর্তৃপক্ষ। বারগুলোর আনুমানিক ওজন ৪ কেজি ২৫০ গ্রাম।

বুধবার (২ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে মো. ইলিয়াস নামের ওই পরিচ্ছন্নতাকর্মীকে ৩৬টি সোনার বারসহ আটক করা হয়।

কাস্টমস অফিসের উপ-কমিশনার মো. রিয়াদুল ইসলাম এ তথ্য জানিয়ে বলেন, ‘দুবাই থেকে আসা বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে সোনার বারগুলো দেশে নিয়ে আসা হয়।’

কাস্টমস সূত্র জানায়, দুবাই থেকে আসা 'ফ্লাই দুবাই' এর এক যাত্রীর নিয়ে আসা এসব সোনার বার বিমানবন্দরের কাস্টমস পার করার দায়িত্ব নেন অভিযুক্ত মো. ইলিয়াস। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তার দেহ তল্লাশি করে সোনার বারগুলো উদ্ধার করা হয়। মোহাম্মদ ইলিয়াসের বাড়ি চট্টগ্রাম নগরের দক্ষিণ পতেঙ্গা এলাকায়।

কাস্টমস অফিসের উপ-কমিশনার মো. রিয়াদুল ইসলাম বলেন, ‘ইলিয়াস সোনার বারগুলো সংগ্রহ করার পর সেগুলো জুতার তলায় লুকিয়ে পাচারের চেষ্টা করছিলেন। দুবাই থেকে বেলা ১১টার দিকে আসা ফ্লাই দুবাইয়ের এফজেড ৫৮৯ ফ্লাইট পরিচ্ছন্নতার কাজ শেষ করে বের হয়ে যাওয়ার সময় তার আচরণ সন্দেহজনক মনে হলে তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। এ সময় সে তার জুতার নিচ থেকে সোনার বারগুলো বের করে দেয়, যার মূল্য প্রায় দুই কোটি টাকা।’

এদিকে আটককৃত মো. ইলিয়াসকে পতেঙ্গা থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে মামলা দায়ের করা হবে বলে জানান কাস্টমসের উপ-কমিশনার মো. রিয়াদুল ইসলাম।

আপনার মতামত লিখুন :