চট্টগ্রামে রড-সিমেন্টের গুদামে ৫ টন পেঁয়াজ

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, চট্টগ্রাম
চট্টগ্রামে রড-সিমেন্টের গুদামে ৫ টন পেঁয়াজ জব্দ করা হয়

চট্টগ্রামে রড-সিমেন্টের গুদামে ৫ টন পেঁয়াজ জব্দ করা হয়

  • Font increase
  • Font Decrease

চট্টগ্রাম মহানগরীর হাটহাজারী পৌরসভার পুড়াহাট এলাকায় একটি রড সিমেন্টের গোডাউনে অভিযান চালিয়ে ৫ টন পেঁয়াজ জব্দ করেছে উপজেলা প্রশাসন। পেঁয়াজের বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি করে বেশি লাভের আশায় এসব পেঁয়াজ মজুদ করা হয়েছিলো।

বুধবার (২ অক্টোবর) দুপুরে স্থানীয় আমির হোসেনের মালিকানাধীন ওই গোডাউনে অভিযান শুরু করে উপজেলা প্রশাসন। এতে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রুহুল আমিন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, ১১ সেপ্টেম্বর ভারত থেকে কেনা প্রায় ৫ টন পেঁয়াজ রড সিমেন্টের গোডাউনে অবৈধভাবে মজুদ করে রেখেছিলেন ব্যবসায়ী আমির হোসেন। বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি করে বাড়তি দামে পেঁয়াজ বিক্রির জন্য তিনি এ কাজ করেছেন বলে স্বীকার করেছেন।

রুহুল আমিন আরও জানান, প্রাথমিকভাবে ওই গোডাউনে থাকা ৫ টন পেঁয়াজ জব্দ করা হয়েছে। এসব পেঁয়াজ আমদানির তথ্য এবং পেঁয়াজের ক্রয় ও বিক্রয় মূল্য যাচাই-বাছাই করা হচ্ছে। যাচাই-বাছাই শেষে মজুদকারীর বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

ভারত সরকার পেঁয়াজ রফতানি বন্ধ করে দেওয়ার পর গত সোমবার চট্টগ্রাম বন্দর দিয়ে আমদানি হয়েছে ৩ লাখ ৬৪ হাজার কেজি পেঁয়াজ। কনটেইনারে করে মিশর ও চীন থেকে আমদানি করা এসব পেঁয়াজ খালাসের প্রক্রিয়া চলছে।

এছাড়া গত মঙ্গলবার বিকেল ৪টার দিকে মিয়ানমারের আকিয়াব থেকে পেঁয়াজ এসেছে কক্সবাজারের টেকনাফ স্থলবন্দরে। এ পেঁয়াজ খুচরা বাজারে এলেই দাম কমে যাবে বলে দাবি সংশ্লিষ্টদের।

আপনার মতামত লিখুন :