চট্টগ্রামে রেলের জায়গা থেকে দুই শতাধিক অবৈধ ঘর উচ্ছেদ

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, চট্টগ্রাম
চট্টগ্রামে অবৈধ বস্তিতে উচ্ছেদ অভিযান, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

চট্টগ্রামে অবৈধ বস্তিতে উচ্ছেদ অভিযান, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

চট্টগ্রাম রেলওয়ের পূর্বাঞ্চলের সিআরবির সাত রাস্তার মোড় এলাকায় অবৈধ বস্তিতে উচ্ছেদ অভিযান চালিয়েছে রেলওয়ের ভূ-সম্পত্তি বিভাগ।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) সকাল ১০টা থেকে এই উচ্ছেদ অভিযান শুরু হয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাবরিনা আফরিন মোস্তফার নেতৃত্বে অভিযানে প্রায় দুই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

সাবরিনা আফরিন মোস্তফা বলেন, রেলওয়ের জায়গা দখল করে সেখানে বসতঘর নির্মাণ করে ভাড়া আদায় করছে একটি চক্র। এমন তথ্যের ভিত্তিতে রেলওয়ে এখানে উচ্ছেদ অভিযান করার সিদ্ধান্ত নেয়। আজ সকাল ১০টা থেকে শুরু হওয়া এ উচ্ছেদ অভিযানে দুই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

উচ্ছেদ অভিযানে রেলওয়ের বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা আনসার আলী, ভূ-সম্পত্তি কর্মকর্তা মাহাবুবুল করিম ও রেলওয়ে নিরাপত্তা বাহিনীর পাশাপাশি পুলিশের একটি টিম উপস্থিত ছিল।

রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) আনসার আলী বলেন, সিআরবির দক্ষিণ পাশে অবৈধভাবে গড়ে ওঠা বেশ কিছু ঘরবাড়ি উচ্ছেদ করা হচ্ছে। এর ফলে প্রায় ৩০ একর জমি উদ্ধার করা যাবে।

ডিসিও আনসার আলী আরও জানান, আগামী ৯ অক্টোবর পাহাড়তলীর সেগুনবাগিচায়ও অবৈধভাবে গড়ে ওঠা বসতি উচ্ছেদ করা হবে। এ অভিযান সপ্তাহে দুইদিন চালানো হবে।

আপনার মতামত লিখুন :