বেশি দামে পেঁয়াজ বিক্রি, চট্টগ্রামে ২ আড়তের জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, চট্টগ্রাম
রিয়াজউদ্দিন বাজারে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ছবি: সংগৃৃহীত

রিয়াজউদ্দিন বাজারে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ছবি: সংগৃৃহীত

  • Font increase
  • Font Decrease

বাড়তি লাভের আশায় ক্রয় মূল্যের চেয়ে অস্বাভাবিক বেশি মূল্যে পেঁয়াজ বিক্রি করায় চট্টগ্রামের রিয়াজউদ্দিন বাজারের দুটি আড়তকে ৩০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

ব্যবসায়ীদের বারবার সতর্ক করার পরও অতিরিক্ত বেশি দামে পেঁয়াজ বিক্রি করায় এ জরিমানা করা হয় বলে জানিয়েছেন ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর ফরহাদ শামীম।

শুক্রবার (১৮ অক্টোবর) সকালে বাজার মনিটরিংয়ের জন্য নগরীর রিয়াজউদ্দিন বাজারের বিভিন্ন আড়ত এবং চকবাজারের খুচরা বাজারে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় মূল্য তালিকা প্রদর্শন না করায় ব্যবসায়ীদের সতর্ক করা হয়।

৪৮ টাকা কেজি দরে কেনা মিয়ানমারের পেঁয়াজ ৭৫ টাকা দরে বিক্রি করায় চাল ডাল ট্রেডার্সকে ২০ হাজার টাকা এবং ৬৫ টাকা কেজি দরে কেনা ভারতীয় পেঁয়াজ ৯০ টাকায় বিক্রি করায় মেহরাজ স্টোরকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এর আগে, চট্টগ্রামের জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করেন। সেখানে তাদের সতর্ক করে বলেছিলেন, 'প্রত্যেক দোকানে যেন মূল্য তালিকা প্রদর্শন করা হয় এবং অতিরিক্ত লাভের চেষ্টায় পেঁয়াজ বিক্রি করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।' পেঁয়াজ বাজার স্থিতিশীল না হওয়া পর্যন্ত জেলা প্রশাসনের এই বাজার মনিটরিং অব্যাহত থাকবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক।

আপনার মতামত লিখুন :