শ্রমিকরা আজ ন্যায্য বেতন ও অধিকার পাচ্ছে: শ্রম প্রতিমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, বরিশাল
শ্রমিকদের হাতে চেক তুলে দিচ্ছেন প্রতিমন্ত্রী, ছবি: সংগৃহীত

শ্রমিকদের হাতে চেক তুলে দিচ্ছেন প্রতিমন্ত্রী, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বরিশাল শহরের অসুস্থ শ্রমিকদের চিকিৎসা, মৃত শ্রমিকদের পরিবার ও তাদের সন্তানদের উচ্চ শিক্ষার জন্য আর্থিক সহায়তায় চেক বিতরণ করা হয়েছে।

শনিবার (১৯ অক্টোবর) সন্ধ্যা ৬টায় সিটি করপোরেশনের নগর ভবনের সামনে আয়োজিত শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের তহবিল হতে ৩৯ জন শ্রমিক, পরিবার ও তাদের সন্তানদের মাঝে মোট ১৯ লাখ ৭৫ হাজার টাকার আর্থিক সহায়তার চেক প্রদান করেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান (এমপি)।

এ সময় তিনি বলেন, ‘বর্তমান সরকার ক্ষমতা গ্রহণ করেই শ্রমিকদের স্বার্থ সংরক্ষণ করে শ্রম আইন প্রণয়ন করেছেন। ফলে দেশের শ্রমিক আজ তাদের ন্যায্য বেতন ও অধিকার পাচ্ছে। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে মাত্র ৬ লাখ টাকা জমা পেয়েছে। আর তা থেকে এখন সরকার শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে ৪০০ কোটি টাকা জমা করেছে। যা থেকে ইতোমধ্যে ১৫ কোটি টাকার সহায়তা দেওয়া হয়েছে আহত শ্রমিকদের মাঝে।

বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর সভাপতিত্বে চেক বিতরণ অনুষ্ঠানে প্রতিমন্ত্রীর সচিব মহিদুর রহমান, বরিশাল সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইসরাইল হোসেন, স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক শহিদুল ইসলাম ও শ্রম পরিচালক (খুলনা) মিজানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :